১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ রাত ৩:৩৬ রবিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর উপজেলা
  3. কিশোরগঞ্জ জেলা
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম জেলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. নারী ও শিশু
  9. নেত্রকোনা জেলা
  10. নোয়াখালী জেলা
  11. ফেনী জেলা
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ জেলা
  15. রাজনীতি

রামগতিতে বর্ণাঢ্য কর্মসূচীতে মহান স্বাধীনতা দিবস পালিত

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
মার্চ ২৬, ২০২৪ ৭:৩৫ অপরাহ্ণ

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতিতে যথাযোগ্য মর্যাদায় বিশদ কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪।

২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে রাত ১২টায় শুধুমাত্র বিশেষ গুরুত্বপূর্ণ স্থাপনা ব্যতিত পুরো উপজেলার আলো নিভিয়ে দিয়ে ব্লাক আউট কর্মসূচী পালিত হয়। এ উপলক্ষে উপজেলা হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

২৬ মার্চ দিবসের প্রথম প্রহরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়। এরপর উপজেলা পরিষদ প্রাঙ্গণ কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন লক্ষ্মীপুর-৪ রামগতি কমলনগর আসনের সংসদ সদস্য আলহাজ মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন’ এমপি, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, রামগতি থানা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, ফায়ার সার্র্ভিস, আনসার ভিডিপি, স্বাস্থ্য কমপ্লেক্স, নিজেরা করি, গণ উন্নয়ন গ্রন্থাগার, পল্লি বিদ্যুৎ সমিতি সহ শতাধিক রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন।

সকাল ৮.৩০ টায় আ স ম আবদুর রব সরকারী কলেজ মাঠে পুলিশ, আনসার, স্কাউট, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশ গ্রহনে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ ও মনোমুগ্ধকর ডিসপ্লে এবং মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভা। প্যারেডে সালাম গ্রহন করেন অনুষ্ঠানমালার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আমজাদ হোসেন ও প্রধান অতিথি লক্ষ্মীপুর-৪ রামগতি কমলনগর আসনের সংসদ সদস্য আলহাজ মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন’ এমপি, বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ। এসময় সাথে ছিলেন থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মোছলেহ উদ্দিন।
এছাড়া আলোচনা সভা শেষেদিবসটি উপলক্ষে অনুষ্ঠিত চিত্রাংকন, রচনাও আবৃতি প্রতিযোগীতার পুরষ্কার বিতরন করা হয়।

বিকালে সরকারী কলেজ মাঠে উপজেলা প্রশাসন একাদশ ও পৌরসভা একাদশ প্রীতি ফুটবল প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। একই সময় উপজেলা পরিষদ প্রাঙ্গণে কচি কন্ঠ কিন্ডার গার্ডেনে অনুষ্ঠিত হয় মহিলাদের জন্য হাড়িভাঙ্গাসহ বিভিন্ন ক্রীড়া প্রতিযোগীতা ও আলোচনা সভা।

এ সমস্ত কর্মসূচীতে বীরমুক্তিযোদ্ধাবৃন্দ, উপজেলা ভাইস চেয়ারম্যান রাহিদ হোসেন, সরকারী বেসরকারী কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানগণ, শিক্ষক, শিক্ষার্থী, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ প্রায় কয়েক হাজার লোক অংশ নেয়।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর উপজেলা