২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ৩:৫৩ শুক্রবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

টিকটকে প্রধানমন্ত্রীকে নিয়ে ভিডিও আপলোড করায় রামগঞ্জে যুবক কারাগারে

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
মার্চ ১৪, ২০২৩ ৯:৩৫ পূর্বাহ্ণ

আবু তাহের, রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষীপুরের রামগঞ্জ উপজেলার চন্ডিপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটকে ভিডিও আফলোড করে কটুক্তি করার অপরাধে রোববার দিবাগত রাতে গ্রামবাসী মো. ফারুক হোসেন নামের এক যুবককে গণধোলাই দিয়ে রামগঞ্জ থানা পুলিশের নিকট সোপর্দ করে। রাতেই চন্ডিপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক জিএস নজরুল ইসলাম বাদী হয়ে এজাহার দায়ের করলে রামগঞ্জ থানার ওসি এজাহারটি ২০১৮ইং সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ১৫(২)/২৯(১) ও ৩১(২) ধারা মোতাবেক আইসিটি আইনে রুজু করে সোমবার বেলা ১১টার দিকে ফারুককে গ্রেফতার দেখিয়ে লক্ষ্মীপুর কারাগারে প্রেরণ করে।

স্থানীয় সুত্রে জানায়, উপজেলার পুর্ব চন্ডিপুর গ্রামের ছবর উদ্দিন হাজী বাড়ির আবু তাহের মুন্সীর পুত্র ফারুক হোসেন তার নিজ টিকটক ভিডিও ফেইজবুক আইডিতে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট প্রদান করে। বিষয়টি চন্ডিপুর ইউপি কুষকলীগের সাধারণ সম্পাদক ও চন্ডিপুর ওয়ার্ড মেম্বার রেজাউল করিম তছলিম মোল্লার নজরে আসলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের অবগত করে।

রোববার সন্ধ্যার পরে স্থানীয় মেম্বার, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগের নেতাকর্মী ও এলাকার গণ্যমান্যদের নিয়ে ওই বাড়িতে গেলে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়। এসময় তাৎক্ষনিক গ্রামের লোকজন ক্ষীপ্ত হয়ে ফারুককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে।

মামলার বাদী চন্ডিপুর ইউপি আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক জিএস নজরুল ইসলাম বলেন, গ্রামবাসী গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করায় ফারুক হোসেনের ব্যবহৃত ফেইজবুক আইডিতে দেখা যায়, ফারুক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন আপত্তিকর লেখা শেয়ার ও ভিডিও আপলোড করছে এবং সেই প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর টিকটক করে ফেইজবুকে পোস্ট করেছে।

পুলিশ হেফাজতে অভিযুক্ত ফারুক বলেন, আমি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আপত্তিকর টিকটক তৈরী করে ফেইজবুকে পোস্ট করে অন্যায় করেছি।

রামগঞ্জ পৌর সভার সাবেক মেয়র বেলাল আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আপত্তিকর পোষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিলে সাইবার অপরাধ করে যাবে।

রামগঞ্জ থানার ওসি মোহাম্মদ এমদাদুল হক এমদাদ বলেন, চন্ডিপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক জিএস নজরুল ইসলামের দায়ের এজাহার তদন্ত করে মামলা রুজু করা হয়েছে। তদন্ত করে ফারুকের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর