২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ৪:০৫ বুধবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

বঙ্গবন্ধুর লোক বললেই আপ্যায়নে দ্বিধা নেই, নৌকা প্রেমিক মোনায়েম খা

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
মার্চ ২০, ২০২৩ ২:১৩ অপরাহ্ণ

মো. শফিকুল ইসলাম শফিক, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসার এক অন্যরকম বহি প্রকাশ ঘটেছে ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৫নং গাংগাইল ইউনিয়নে। আশরাফুল আলম মোনায়েম খা নামে এক বঙ্গবন্ধু প্রেমিক বঙ্গবন্ধুর স্মরণে নিজেকে বিলিয়ে দিয়েছেন সবার মাঝে। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য নিজের সর্বস্ত্র ত্যাগ করতে কখনও পিছু হাটেননি। কেউ তাঁর কাছে এসে বঙ্গবন্ধু অথবা প্রধামন্ত্রী শেখ হাসিনার কর্মী বা নৌকার লোক বললেই তিনি তাকে আপ্যায়ন সহ সামর্থ্য অনুযায়ী সবধরনের সহযোগিতা করতে ভুলেন না। তিনি সারা নান্দাইলে লিডার হিসাবে পরিচিত।

জানাগেছে, বঙ্গবন্ধু প্রেমিক আশরাফুল আলম মোনায়েম খা গাংগাইল ইউনিয়নের ৩নং ওয়ার্ডের গয়েশপুর গ্রামের আওয়ামী পরিবার মৃত রিয়াজ উদ্দিন খা ও মাতা মেহের বানুর ২য় পুত্র। ছোটবেলা থেকেই তিনি নৌকার মিছিলে অংশ গ্রহন করেন। মুজিব আদর্শ ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রতীক নৌকার প্রতি ছিল তাঁর অশেষ ভালোবাসা। স্কুল জীবনে তিনি ছাত্রলীগ, আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন মিছিল-মিটিং সহ আওয়ামী লীগের বিভিন্ন আন্দোলন-কর্মসূচীতে নি:শর্ত ভাবে অংশ গ্রহন করেছেন। তিনি কলেজ ছাত্রলীগের সক্রিয় সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি গাংগাইল ইউনিয়ন যুবলীগের আহ্বায়কের দায়িত্ব পালন সহ ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ছিলেন। বর্তমানে তিনি ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন।

বঙ্গবন্ধু প্রেমিক মোনায়েম খান কখনও পদ-পদবির লাভের চিন্তা করেননি। তিনি সর্বদা মুজিব আদর্শকে বুকে লালন করে দলের মিছিল মিটিং ও বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহনে সবসময় সামনে থেকে এগিয়ে রয়েছেন। এপর্যন্ত তিনি দলের নেতাকর্মীদেরকে বিভিন্ন ভাবে আপ্যায়নের মাধ্যমে নিজের সর্বস্ত্র বিক্রি করে দিলেও তিনি কখনও কারও কাছে হাত পাতেন নি। এখনও তিনি তাঁর উপার্জিত টাকা দলের জন্য ব্যয় করে যাচ্ছেন। প্রতিদিনই আওয়ামী লীগের তৃণমুল নেতাকর্মী ও আওয়ামী জনগনকে চা-পান-বিস্কিট আপ্যায়নের মাধ্যমে হাজার হাজার টাকা খরচা করছেন। এ বিষয়ে স্থানীয় এলাকাবাসী ও তৃণমূল নেতাকর্মীরা জানান, মোনায়েম খা দীর্ঘদিন যাবত নিজ টাকা-পয়সা খরচ করে মানুষকে চা-পান সহ বিভিন্নভাবে আপ্যায়ন ও সহযোগিতা করে যাচ্ছেন।

এ বিষয়ে বঙ্গবন্ধুর নৌকা প্রেমিক মোনায়েম খা বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের প্রেমিক ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একনিষ্ট কর্মী। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আগামী সংসদ নির্বাচনে নৌকা প্রতীককে বিপুল ভোটে বিজয়ী করতে কাজ করে যাচ্ছি এবং যতদিন বেচেঁ আছি, ততদিনই বাংলাদেশ আওয়ামী লীগের নৌকার জন্য কাজ করে যাবো। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

রামগতিতে সেনা সদস্য কপিলের শেষকৃত্য অনুষ্ঠিত

পাকুন্দিয়ায় ভয়াবহ অগ্নিকান্ড একটি দোকান পড়ে ছাই

কুলিয়ারচরে সাত কেজি গাঁজাসহ এক নারী আটক

রামগঞ্জে সংঘর্ষের ঘটনায় দুই শতাধিক বিএনপি’র নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা

উপ-সম্পাদকীয়: হাওর অঞ্চলের অকাল বন্যার প্রভাব ও করণীয়

পত্নীতলায় প্রধানমন্ত্রীর কর্তৃক গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা

রামগতিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

পত্নীতলায় আরকোর পরিবেশগত বিপদসমুহ বন্ধে করনীয় শীর্ষক আলোচনা সভা

কাপ্তাই উপজেলায় দ্বিতীয় পর্যায়ে ঘর-জমি পাবে ২৬ পরিবার— প্রেস ব্রিফিংয়ে ইউএনও

রামগঞ্জে জোরপূর্বক গাছ কেটে সম্পত্তি দখল