১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ১:১১ শুক্রবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

হোসেনপুরে শ্রমিকের বাড়িতে সৌদি মালিক

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
নভেম্বর ২১, ২০২৩ ১০:২১ অপরাহ্ণ

মো. জাকির হোসেন, হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার ভালোবাসার টানে শ্রমিকের বাড়িতে সৌদি মালিকের আগমনে এলাকাবাসীর মধ্যে উচ্ছাসের সৃষ্টি হয়েছে। মালিককে দেখতে হাজারো জনতার ভিড় জমেছে। জানা যায়, উপজেলার সাহেবের চর গ্রামের মৃত চান মিয়ার তিন ছেলে খাইরুল ইসলাম (৪০), আব্দুল হামিদ ও সারোয়ার হোসেন সাহিদ (৩০) কাজ করেন সৌদি আবরের দাম্মাম আল হাচা শহরের স্থানীয় বাসিন্দা সামিম আহমেদ হলিবির প্রতিষ্ঠানে। খাইরুল ২০ বছর মাজ্রা (বাগানে) হামিদ ৭ বছর মাজ্রায় ও সাহিদ ৭ বছর গাড়ি চালকের কাজ করছেন । তিন সহোদরই দীর্ঘদিন ধরে একই মালিকের অধীনে কাজ করার সুবাধে কপিল (মালিক) সামিম আহমেদ হলিবির সঙ্গে একটা সখ্যতা গড়ে উঠে।

এ থেকে মালিক ও কর্মচারীর ভালোবাসা ও আস্থা অর্জন করায় মালিক ও কর্মচারীর মধ্যে সন্তানের সম্পর্ক হয়ে পড়ে। সেই সম্পর্কের টানে বাংলার সংস্কৃতি ও ঐতিহ্য সম্পর্কে জানার আগ্রহে ছুটে এসেছেন বাংলাদেশে। গত সোমবার (২০ নভেম্বর) সন্ধ্যায় সৌদি আরবের একটি ফ্লাইটে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন ভোর ৪টায়। সৌদি নাগরিক সামিম আহমেদ হলিবি ও তার ছেলে আব্দুল লিলা হলিবি ও সাথে ছিলেন বাংলাদেশী কর্মচারী খাইরুল। গতকাল মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে হেলিকপ্টারে চড়ে উপজেলার ঢেকিয়া খেলার মাঠে এসে নামেন তারা সকাল ১০টায়। সেখানে সৌদি মালিক ও তার ছেলেকে দেখতে ভিড় করেন উৎসুক জনতা। এ সময় ফুলের তোরা দিয়ে বরণ করে নেন গ্রামবাসী। পরে প্রাইভেট কার দিয়ে বাসায় যান। তিনদিন থেকে ঘুরে ঘুরে দেখবেন বাংলাদেশের গ্রামগুলো।

বাংলাদেশে এসে কেমন লাগছে এমন প্রশ্নের জবাবে সামিম আহমেদ হলিবি বলেন, আমার খুবই ভালো লাগছে। তিনি আরো বলেন, সততা ও বিনয়ীর কারণে আমার প্রতিষ্ঠানের সম্মান আরো বেড়েছে। এরা আমার কর্মচারী নয়; বরং সন্তানের মত। তিন কর্মচারীকে খুবই বিশ্বাস করি বলেই বাংলাদেশে আসা। বাংলাদেশের খাবারের স্বাদ কেমন এ জন্যই তাদের আসা বলে সৌদি প্রবাসি আব্দুল হামিদ বলেন। তিন কর্মচারী বলেন; আমাদের বাড়িতে কপিল (মালিক) এসেছেন এজন্য আমরা খুবই খুশি। তাদের জন্য আমরা বাজার করে বিশেষ ধরণের রান্নার ব্যবস্থা করেছি।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

রামগতিতে লাইসেন্সহীন ডায়াগনস্টিক সেন্টার সীলগালা

সন্ত্রাস-জঙ্গিবাদ কোন ধর্মই সমর্থন করে না : লক্ষ্মীপুরে এমপি নয়ন

পত্নীতলায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

রামগতিতে বীরমুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি বিতরণ

উপ-সম্পাদকীয়: হাওর অঞ্চলের অকাল বন্যার প্রভাব ও করণীয়

ইটনার জয়নাল প্রায় ২৫ প্রজাতির পাখির সুর দিতে পারেন

পাকুন্দিয়ায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ট্যাবলেট পেল ২১০জন মেধাবী শিক্ষার্থী

রামগতিতে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কমিটি গঠন

রামগঞ্জে স্বপ্নপুরী’র উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাচেলর পয়েন্টের কাবিলা, হাজারো মানুষের ঢল

পাকুন্দিয়ায় ৭ জুয়াড়ী গ্রেপ্তার