১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সন্ধ্যা ৬:১২ শনিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

বাংলাদেশি জায়েদের গোল্ড অ্যাওয়ার্ড অর্জন

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
ডিসেম্বর ২৯, ২০২৩ ১২:০৩ পূর্বাহ্ণ

মোহাম্মদ ছাইফ উল্লাহ হেলাল, কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: চায়নাতে অনুষ্ঠিত কালচার অব সিল্ক রোড ক্রিয়েটিভ ডিজাইন প্রতিযোগিতায় চীন ও অন্যান্য দেশের প্রতিযোগীদের পিছনে পেলে ভিডিও ক্যাটাগরিতে গোল্ড অ্যাওয়ার্ড বিজয়ী হয়েছে বাংলাদেশি যুবক লক্ষ্মীপুরের জায়েদ হোসাইন (জাহিদ হাসান তুহিন)।

ওয়ার্ল্ড এফেয়ার্স প্রেস কোম্পানি লিমিটেড এবং শি’য়ান ইউনিভার্সিটি অব ফাইন্যান্স এন্ড ইকোনিমিক্স এর যৌথ উদ্যোগে প্রথমবার অনুষ্ঠিত হয়েছে কালচার অব সিল্ক রোড ক্রিয়েটিভ ডিজাইন প্রতিযোগিতা । এতে বাংলাদেশে আয়োজক হিসেবে ছিলো বাংলাদেশে অবস্থিত চায়না এম্বাসি এবং চায়নায় পড়ুয়া সাবেক শিক্ষার্থীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ চায়না অ্যালামনাই (এবক্যা) ও সহযোগী আয়োজক হিসেবে ছিলো বাংলাদেশ চায়না ইয়ূথ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন (বিসিওয়াইএসএ)।

চীন ও অন্যান্য দেশের প্রতিযোগীদের নিয়ে আয়োজিত হয়েছিলো কালচার অব সিল্ক রোড ক্রিয়েটিভ ডিজাইন প্রতিযোগিতা। এতে ডিজাইন ও ভিডিও ক্যাটাগরিতে গোল্ড অ্যাওয়ার্ড , সিলবার অ্যাওয়ার্ড এবং ব্রোঞ্জ অ্যাওয়ার্ড এর ধারাবাহিকতায় বিজয়ীদের নাম প্রকাশ করা হয়। এতে গোল্ড অ্যাওয়ার্ড বিজয়ী হন বাংলাদেশের জায়েদ হোসাইন।

গত ১৫ ডিসেম্বর চীনের শি’য়ান আর্ট মিউজিয়ামে কালচার অব সিল্ক রোড ক্রিয়েটিভ ডিজাইন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান এবং পুরস্কার বিজয়ী কাজের প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে । এসময় মালদ্বীপে চীনা রাষ্ট্রদূত ওয়াং লিক্সিন, চীনে পাকিস্তানের রাষ্ট্রদূত হাশমি এবং কাজাখস্তানের আলমাটির চীনা কনসাল জেনারেল জিয়াং ওয়েই ভিডিওর মাধ্যমে বক্তৃতা প্রদান করেন। এছাড়াও শি’য়ান এবং দুনহুয়াং শহরের নেতৃবৃন্দ, স্থানীয় সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থী এবং গণমাধ্যমের প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অ্যাওয়ার্ড প্রাপ্তির খবরে জায়েদ হোসাইন তার অনুভূতি প্রকাশে বলেন, মহান রাব্বুল আলামীনের শোকরিয়া জানাই। এটা আমার জন্য সত্যি একটি আনন্দের সংবাদ। আমার তৈরি ‘বাংলাদেশ ও চীনের বন্ধুত্বের বাহক’ শিরোনামের ভিডিও সবার মাঝে প্রথম স্থান লাভ করে হয়েছি গোল্ড অ্যাওয়ার্ড বিজয়ী। তার মধ্যে আমার নামের সাথে বাংলাদেশের নাম আমাকে আবেগাপ্লুত করে তোলে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পাসপোর্ট জটিলতায় আমি যোগদান করতে পারিনি। সেইক্ষেত্রে এবক্যা ও বিসিওয়াইএসএ আমাকে অনেক সহযোগিতা করেছে। বিসিওয়াইএসএ এর শি’য়ান প্রতিনিধি জনাব কাওসার আমার প্রতিনিধিত্ব করে অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করেন। এখন শুধু সকল প্রসেস শেষ করে পুরস্কার দেশে আসার বাকি।’

জায়েদ হোসাইন ( জাহিদ হাসান তুহিন ) উপকূলীয় জেলা লক্ষ্মীপুরের সন্তান। হাজিরহাট সরকারি মিল্লাত একাডেমি, হাজির উপকূল সরকারি কলেজ, লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউট এবং চায়নার জিয়াংসু এগ্রি-এনিম্যাল হাজবেন্ডারী ভোকেশনাল কলেজে পড়াশোনা করার পর বর্তমানে নির্মাণাধীন পটুয়াখালী তাপ বিদ্যুৎ কেন্দ্রে এনার্জি চায়না টিইপিসিতে কর্মরত রয়েছেন। এছাড়া যুক্ত আছেন লেখালেখি ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে। বিভিন্ন সময়ে প্রকাশিত হয়েছে তার তিনটি একক বই। তরুণ প্রজন্মের জন্য লেখালেখির মাধ্যমে জাহিদ বর্তমান সময়ের ‘উপকূল কবি’ হিসেবে পরিচিতি পান।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর