Wednesday, February 08, 2023

রামগতিতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: “দুর্যোগে আগাম সতর্কবার্তা সবার জন্য কার্য ব্যবস্থা” প্রতিপাদ্যকে সামনে রেখে লক্ষ্মীপুরের রামগতিতে র‌্যালী, আলোচনা সভা ও দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে অনুদানের চেক বিতরনের মধ্য দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২২।

উপজেলা প্রশাসন এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকাল ১০টায় এ উপলক্ষে আয়োজিত র‌্যালীটি উপজেলা প্রাঙ্গণ থেকে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পরিষদ হল রুমে আলোচনা সভায় মিলিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মো. আবুল হাসনাত খাঁনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. রাহিদ হোসেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দিন, স্থানীয় সরকার প্রকৌশলী মুহাম্মদ সাইফুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশলী মো. নাছির উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জহিরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা ফারুক, সিপিপি উপজেলা টিম লিডার মাঈন উদ্দিন খোকন প্রমূখ।

সভা শেষে অতিথিবৃন্দ জেলা প্রশাসনের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা শাখা থেকে বজ্রপাতে নিহত চর আলগী ইউনিয়নের দেলোয়ার হোসেনকে ২০হাজার টাকা, নৌকা ডুবিতে ক্ষতিগ্রস্ত বড়খেরী ইউনিয়নের জামাল উদ্দিন ও রেজাউল হককে ৭হাজার টাকা করে অনুদানের চেক প্রদান করা হয়।

এছাড়া দুর্যোগকালীন দায়িত্ব পালন করে সারা দেশের ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচীর (সিপিপি) স্বেচ্ছাসেবকদের মধ্যে সেরা নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহন করায় রামগতির সিপিপি স্বেচ্ছাসেবক জয়শ্রী রাণীকে অভিনন্দন জানানো হয়।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
সর্বশেষ সংবাদ