১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ১:১৬ শুক্রবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রায়পুরে মেয়রের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
এপ্রিল ২৬, ২০২৪ ১২:৩২ পূর্বাহ্ণ

জুয়েল চৌধুরী, রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার মেয়র ও কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলাকে ষড়যন্ত্র আখ্যায়িত করে প্রত্যাহার দাবিতে বিক্ষোভ মিছিল করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ এপ্রিল) বিকেলের রায়পুর মুড়িহাটা থেকে রায়পুর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। রায়পুরে সর্বস্তর মানুষ এই বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন।

এর আগে ২১ এপ্রিল লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (রায়পুর) এর আদালতে রায়পুর বাজারস্থ নবনির্মিত একতা টাওয়ারের এক মালিক মঞ্জুরুল আলম বাদী হয়ে পৌর মেয়র মো. গিয়াস উদ্দিন রুবেল ভাট সহ পৌরসভার কার্য সহকারী মহিউদ্দিন বিপু, সহকারী প্রকৌশলী মো. মাহমুদুন্নবী, মো. আবু তাহের সাগর ও ড্রাইভার মো. সবুজকে আসামি করে মামলা দায়ের করেন। তার আগে নির্মাণাধীন একতা টাওয়ার নামক ভবনের নকশা বহির্ভূত (বিল্ডিং কোড অনুযায়ী) বর্ধিত সিঁড়ির নির্মাণ করার অভিযোগে বাঁধা দেওয়ায় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের আহত করার অভিযোগে কার্যসহকারী মো. মহিন উদ্দিন বিপু বাদী হয়ে গত ১২ মার্চ একই আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ভবনটির মালিক মঞ্জুরুল আলম, সৈয়দ আহম্মদ এবং তার ছেলে আমির হোসেনকে আসামি করা হয়। দু’টি মামলাই রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করতে আদালত নির্দেশনা দেন।

খোঁজ নিয়ে জানা যায়, পৌর শহরের থানা সড়কে ‘একতা টাওয়ার’ নামের একটি ভবন নির্মাণ করছেন মঞ্জুরুল আলম ও সৈয়দ আহম্মদ। প্রায় ২ বছর আগে রাস্তায় নির্মাণাধীন একতা ভবনের কাঁদা পানি ফেলা নিয়ে বিরোধের সূত্রপাত ঘটে। এরপর নকশা অনুযায়ী ভবন নির্মাণ করতে পৌরসভা থেকে কয়েকবার তাগাদা দেওয়া হয়। সর্বশেষ গত ৫ মার্চ ভবনের সিঁড়ির পার্শ্বস্থ বর্ধিত নির্মাণ কাজ করতে গেলে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা আইনানুযায়ী বাঁধা প্রদান করেন। এ নিয়ে দু’পক্ষের মধ্যে হট্টগোল হয়। এরপর মামলা, পাল্টা মামলায় শহরজুড়ে পরিস্থিতি উত্তপ্ত হয়ে পড়েছে।

বিক্ষোভ মিছিল শেষে শহরের জিরো পয়েন্টে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন, রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তানবির হায়দার চৌধুরী রিঙ্কু, উপজেলা আ’লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মোসলেউদ্দিন মানিক, রায়পুর সরকারি কলেজের সাবেক জিএস পীরজাদা আরমান হোসেন, পৌর শ্রমিক লীগের যুগ্ন আহবায়ক রানা দেওয়ানজী প্রমুখ।

বক্তারা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে অন্যথায় আরো তীব্র আন্দোলনের হুশিয়ারী দেন।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কিশোরগঞ্জ

আপনার জন্য নির্বাচিত

সুবর্ণচরে সিএনজি, ট্রাকের সংঘর্ষ নিহত ২, আহত ৩

কমলনগরে সরকারি জায়গা দখল করে মাটি ভরাট করেছেন আওয়ামী লীগ নেতা

পাকুন্দিয়া কন্দাল ফসল বিষয়ক কৃষক প্রশিক্ষণ

রামগতিতে ইলেকট্রিকেল হাউজওয়ারিং প্রশিক্ষণ অনুষ্ঠিত

পাকুন্দিয়ায় মারধরের ঘটনায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

পত্নীতলায় প্রধানমন্ত্রীর কর্তৃক গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা

নোঙর এর আয়োজনে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত

কমলনগরে এশিয়ান টিভির ১০ম বর্ষপূর্তি ও জন্ম বার্ষিকী পালিত

রামগতিতে বিএনপি কর্মীদের ব্যবসা প্রতিষ্ঠানে তালা দিয়েছে আ’ লীগ

পাকুন্দিয়ায় এক কেজি গাঁজাসহ যুবক গ্রেপ্তার