১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ সকাল ১০:৩১ শনিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর উপজেলা
  3. কিশোরগঞ্জ জেলা
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম জেলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. নারী ও শিশু
  9. নেত্রকোনা জেলা
  10. নোয়াখালী জেলা
  11. ফেনী জেলা
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ জেলা
  15. রাজনীতি

সুবর্ণচরে অসহনীয় লোডশেডিং ও ভুতুড়ে বিদ্যুৎ বিলের প্রতিবাদে মানববন্ধন

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
জুলাই ১, ২০২৪ ১১:০৯ অপরাহ্ণ

সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি: নোয়াখালীর সুবর্ণচরে আগের তুলনায় এখন কয়েক গুণ বেশি লোডশেডিং ও বিদ্যুৎ বিল আসছে। কয়েক মাস ধরে বিদ্যুৎ পাচ্ছে কম কিন্তু অস্বাভাবিক বিদ্যুৎ বিল পরিশোধ করতে হচ্ছে গ্রাহকদের। অতিষ্ঠ গ্রাহকেরা পল্লী বিদ্যুতের অসহনীয় লোডশেডিং ও ভুতুড়ে বিলের প্রতিবাদে মানববন্ধন করেছেন।

সোমবার দুপুরে সুবর্ণচর নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটির আয়োজনে উপজেলা গোল চত্ত্বরে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করেন তাঁরা।

মানববন্ধনকারীরা বলেন, আগের তুলনায় এখন লোডশেডিং বাড়ছে, চলমান এইচএসসি পরীক্ষার সময়ও গতকাল রবিবার বিকেল ৪ টা থেকে রাত ১১ টা পর্যন্ত বিদ্যুৎ ছিল না, এরপর ও কয়েক গুণ বেশি বিদ্যুৎ বিল আসছে। বিদ্যুৎ অফিসে যোগাযোগ করলে অন্য দপ্তরকে দায়ী করে আগামী মাস থেকে সব ঠিক হয়ে যাবে বলে আশ্বস্ত করা হয়। তারপরেও অস্বাভাবিক বিল আসছে। সময়মতো বিল পরিশোধ না করলে বিদ্যুৎ অফিসের লোকজন সংযোগ বিচ্ছিন্ন করছেন। বিচ্ছিন্ন সংযোগ পুনরায় সংযোগ নিতে গেলে ভুতুড়ে বিল পরিশোধের পাশাপাশি সংযোগ নিতে গুনতে হচ্ছে বাড়তি টাকা।

মানববন্ধনকারীরা এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। এ সময় সুবর্ণচরের একাধিক স্বেচ্ছাসেবী সংগঠন মানববন্ধনে অংশগ্রহণকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

সুবর্ণচর নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটির সদস্য মো. দিদারুল আলম বলেন, ‘সুবর্ণচরের মানুষ ১৬-১৮ ঘন্টা লোডশেডিং এর কবলে পড়ে। আগে আমার বাড়িতে ৫০০ থেকে ৬০০ টাকা বিল আসত। এ মাসে বিল এসেছে ১ হাজার ৮০০ টাকা। আমরা এই অসহনীয় লোডশেডিং ও ভুতুড়ে বিদ্যুৎ বিল থেকে পরিত্রাণ চাই।’

উন্নয়ন কর্মী রিদওয়ান হোসেন বলেন, ‘ সুবর্ণচরে কারখানা না থাকার পরেও অসহনীয় লোডশেডিং দিচ্ছি, খাওয়ার সময় নামাজের সময় বিদ্যুৎ থাকে না, রাতে ঘুমানোর সময় বিদ্যুৎ থাকে না। সারাদিন কর্মব্যস্ত হয়ে বাড়ি ফিরে দেখি বিদ্যুৎ নেই, মোবাইলে চার্জ দিতে পারেনা।

নব প্রত্যয় যুব সংগঠনের সাধারণ সম্পাদক মো. এনামুল হক বলেন, ‘কয়েক মাস ধরে বিদ্যুৎ বিল অনেক বেশি আসছে। লাইনম্যানকে বললে তাঁরা বলেন আর আসবে না, কিন্তু ৬ মাস ধরে অনাকাঙ্ক্ষিত বিল আসছেই।

মোহাম্মদপুর যুব সংগঠনের সভাপতি শরীফ ছালা উদ্দিন বলেন, ‘স্থানীয় জনপ্রতিনিধিরা বলছেন নির্বাচনের পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে সুবর্ণচরের বিদ্যুৎ ব্যবস্থা উন্নতির জন্য কাজ করবেন কিন্তু নির্বাচিত হয়ে তারা তা করেননি বাধ্য হয়ে রাস্তায় নামতে হয়েছে।’

এ বিষয়ে জোনাল অফিসের পল্লী বিদ্যুতের ডিজিএম আফজল হোসেন বলেন, ‘এ ধরনের অভিযোগ দুই একটা আমার কাছে আসে। ভুলত্রুটি হতে পারে। আমাদের কাছে এলে অবশ্যই আমরা সংশোধন করে দেব।’

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, কবি ও সাংবাদিক হানিফ মাহমুদ, মিডিয়া ও উন্নয়নকর্মী রেদওয়ানুল হোসেন, বাদশা আলম, খালিদ হাসান মামুন প্রমূখ।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর উপজেলা

আপনার জন্য নির্বাচিত

কিশোরগঞ্জের অষ্টগ্রামে বিএনপি-আওয়ামী লীগের ধাওয়া পাল্টা ধাওয়া

রামগতি ফেরার পথে সড়ক দূর্ঘটনায় শ্রমিক নিহত

রামগতি-কমলনগরের সাবেক সাংসদ মোহাম্মদ আবদুল্যাহ কে সংবর্ধনা

হোসেনপুর থানা প্রশাসনের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত

কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন আবারো প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী নিয়োগ

ইটনায় ৭ম ধাপের নির্বাচনের ভোট গ্রহণ ৭ফেব্রুয়ারী

কুলিয়ারচরে যানজটমুক্ত বাজার দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

নান্দাইলে খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার সুবিধাভোগী নারীকে পিটালেন ॥ থানায় মামলা

নান্দাইলে খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার সুবিধাভোগী নারীকে পিটালেন ॥ থানায় মামলা

পাকুন্দিয়ায় স্বাধীনতা দিবসে দীন ভিশন সেন্টারে ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প

রামগতির টেকসই উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় অনুষ্ঠিত