২০শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ বিকাল ৩:৩৬ রবিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর উপজেলা
  3. কিশোরগঞ্জ জেলা
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম জেলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. নারী ও শিশু
  9. নেত্রকোনা জেলা
  10. নোয়াখালী জেলা
  11. ফরিদগঞ্জ
  12. ফেনী জেলা
  13. বিনোদন
  14. ভোলা জেলা
  15. ময়মনসিংহ জেলা

সুবর্ণচরে অসহনীয় লোডশেডিং ও ভুতুড়ে বিদ্যুৎ বিলের প্রতিবাদে মানববন্ধন

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
জুলাই ১, ২০২৪ ১১:০৯ অপরাহ্ণ

সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি: নোয়াখালীর সুবর্ণচরে আগের তুলনায় এখন কয়েক গুণ বেশি লোডশেডিং ও বিদ্যুৎ বিল আসছে। কয়েক মাস ধরে বিদ্যুৎ পাচ্ছে কম কিন্তু অস্বাভাবিক বিদ্যুৎ বিল পরিশোধ করতে হচ্ছে গ্রাহকদের। অতিষ্ঠ গ্রাহকেরা পল্লী বিদ্যুতের অসহনীয় লোডশেডিং ও ভুতুড়ে বিলের প্রতিবাদে মানববন্ধন করেছেন।

সোমবার দুপুরে সুবর্ণচর নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটির আয়োজনে উপজেলা গোল চত্ত্বরে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করেন তাঁরা।

মানববন্ধনকারীরা বলেন, আগের তুলনায় এখন লোডশেডিং বাড়ছে, চলমান এইচএসসি পরীক্ষার সময়ও গতকাল রবিবার বিকেল ৪ টা থেকে রাত ১১ টা পর্যন্ত বিদ্যুৎ ছিল না, এরপর ও কয়েক গুণ বেশি বিদ্যুৎ বিল আসছে। বিদ্যুৎ অফিসে যোগাযোগ করলে অন্য দপ্তরকে দায়ী করে আগামী মাস থেকে সব ঠিক হয়ে যাবে বলে আশ্বস্ত করা হয়। তারপরেও অস্বাভাবিক বিল আসছে। সময়মতো বিল পরিশোধ না করলে বিদ্যুৎ অফিসের লোকজন সংযোগ বিচ্ছিন্ন করছেন। বিচ্ছিন্ন সংযোগ পুনরায় সংযোগ নিতে গেলে ভুতুড়ে বিল পরিশোধের পাশাপাশি সংযোগ নিতে গুনতে হচ্ছে বাড়তি টাকা।

মানববন্ধনকারীরা এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। এ সময় সুবর্ণচরের একাধিক স্বেচ্ছাসেবী সংগঠন মানববন্ধনে অংশগ্রহণকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

সুবর্ণচর নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটির সদস্য মো. দিদারুল আলম বলেন, ‘সুবর্ণচরের মানুষ ১৬-১৮ ঘন্টা লোডশেডিং এর কবলে পড়ে। আগে আমার বাড়িতে ৫০০ থেকে ৬০০ টাকা বিল আসত। এ মাসে বিল এসেছে ১ হাজার ৮০০ টাকা। আমরা এই অসহনীয় লোডশেডিং ও ভুতুড়ে বিদ্যুৎ বিল থেকে পরিত্রাণ চাই।’

উন্নয়ন কর্মী রিদওয়ান হোসেন বলেন, ‘ সুবর্ণচরে কারখানা না থাকার পরেও অসহনীয় লোডশেডিং দিচ্ছি, খাওয়ার সময় নামাজের সময় বিদ্যুৎ থাকে না, রাতে ঘুমানোর সময় বিদ্যুৎ থাকে না। সারাদিন কর্মব্যস্ত হয়ে বাড়ি ফিরে দেখি বিদ্যুৎ নেই, মোবাইলে চার্জ দিতে পারেনা।

নব প্রত্যয় যুব সংগঠনের সাধারণ সম্পাদক মো. এনামুল হক বলেন, ‘কয়েক মাস ধরে বিদ্যুৎ বিল অনেক বেশি আসছে। লাইনম্যানকে বললে তাঁরা বলেন আর আসবে না, কিন্তু ৬ মাস ধরে অনাকাঙ্ক্ষিত বিল আসছেই।

মোহাম্মদপুর যুব সংগঠনের সভাপতি শরীফ ছালা উদ্দিন বলেন, ‘স্থানীয় জনপ্রতিনিধিরা বলছেন নির্বাচনের পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে সুবর্ণচরের বিদ্যুৎ ব্যবস্থা উন্নতির জন্য কাজ করবেন কিন্তু নির্বাচিত হয়ে তারা তা করেননি বাধ্য হয়ে রাস্তায় নামতে হয়েছে।’

এ বিষয়ে জোনাল অফিসের পল্লী বিদ্যুতের ডিজিএম আফজল হোসেন বলেন, ‘এ ধরনের অভিযোগ দুই একটা আমার কাছে আসে। ভুলত্রুটি হতে পারে। আমাদের কাছে এলে অবশ্যই আমরা সংশোধন করে দেব।’

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, কবি ও সাংবাদিক হানিফ মাহমুদ, মিডিয়া ও উন্নয়নকর্মী রেদওয়ানুল হোসেন, বাদশা আলম, খালিদ হাসান মামুন প্রমূখ।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর উপজেলা

আপনার জন্য নির্বাচিত

প্রতারকচক্রের খপ্পরে পড়ে দুবাই জেলে কটিয়াদীর পরশ; উদ্ধারের আশায় পরশের পরিবারের সংবাদ সম্মেলন

কমলনগরে ওয়ারিয়র্স ক্লাবের কমিটি গঠন

পাকুন্দিয়ায় মাদক সেবনে বাধা দেওয়ায় খড়ের গাদায় আগুন ও কলাগাছ কর্তন

ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে ভবিষ্যতে জনপ্রতিনিধি নির্বাচিত হবে; আমীর খসরু মাহমুদ চৌধুরী

রামগতিতে শাহনাজের খুনির ফাঁসির দাবীতে মানববন্ধন

কিশোরগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশন এর নতুন কার্যকরী কমিটি

রামগতিতে খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলারকে বিএনপি কর্মীদের মারধর

পাকুন্দিয়ায় আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

রামগতির আলেকজান্ডার ইউনিয়ন শ্রমিক লীগের কমিটি অনুমোদন

রামগতিতে জাতীয় সমবায় দিবস পালিত