২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বিকাল ৩:৩০ মঙ্গলবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

উপ-সম্পাদকীয়: লক্ষীপুর শহরের ঈদের মার্কেট; অতপর: পুলিশি নিরাপত্তা

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
এপ্রিল ৮, ২০২৩ ৭:৩৭ অপরাহ্ণ

মো. মাহফুজ্জামান আশরাফ, পুলিশ সুপার লক্ষ্মীপুর: (অনুভূতির বর্হিপ্রকাশ-০৮): ১৫ রমজান শেষ। রাতে একটু বের হলাম। মার্কেটের পরিবেশ আর পুলিশি নিরাপত্তা সরেজমিন দেখতে পূর্ব পরিকল্পনা ব্যতিরেকেই আচমকা চলে এলাম শহরের প্রানকেন্দ্র চকবাজার মসজিদ মার্কেটে।

কখনোই আসা হয়নি। দূর থেকেই শুধু দেখেছি, ঢোকাও হয়নি। রমজান মাসে দু/একবার এ পথ দিয়ে যাতায়াত হয়েছে কিন্তু বাহির থেকেই অট্টালিকাসম অবলোকন করেছি। ভেবেছি ঢুকবো একদিন। দেখবো কেমন তাহা। আজ যেন তাহা’ই স্বরূপে ধারিত হলো অবারিত ভাবে পদকে পদকে।

প্রবেশদ্বার বেশ সজ্জিত করণের আবেশ।

উৎসবের আমেজের প্রকাশ। অন্য যেকোন মার্কেটের তুলনায় একটু দৃষ্টি নন্দন। চোখের পলকেই তা দেখেই যেন ভালো লাগা দেয়। মনে করিয়ে দেয় বিশ্ববিদ্যালয় আর কলেজ ফেরৎ বাড়িতে আসা ঈদের কথা।

আজ বাবাও নেই। মা’ও থেকে দূরে। অন্যরকম এক অনুভূতির আবেশে আবদ্ধ হলাম এই মার্কেটে এসে। অনেক রাত হয়েছে। অনেকেই দোকান বন্ধ করার কাজে লেগে পড়েছে। অনেক দোকানে ক্রেতার ভীড়ও দেখা গেলো।

দোকানের পর দোকান। সারিবদ্ধ বিভিন্ন দোকান। প্রতিটি দোকানের কাছে যেতেই প্রতিটি দোকানের মালিক আর বিক্রেতা কি চমৎকার হাসি দিয়ে আমাকে বরণ করে নেয়। সবাই যেন আমাকে চেনে আর প্রতিজনই যেন আমার কত আপনজন। সাদরে গ্রহন করে নেয় আমার করা বিভিন্ন কথা, কত প্রশ্ন। কি সুন্দর ভাবে জানিয়ে দেয়। প্রতিজনের এত মধুর সরলতা আর ভালবাসা আমাকে দারুণ ভাবে নাড়া দিয়েছে। মুগ্ধ হয়েছি প্রতিটি দোকান মালিক আর তাদের সহকর্মীদের নিদারুণ আন্তরিকতায়।

কারো চোখে মুখেই কোন বিরক্তিকরের লেশমাত্র নেই। আমি যেন এদেরই কত চেনা। রাতের এই তৎক্ষনাৎ বিচরণ অবারিত ভালো লাগা দিলো আমায়। এ শহর, এ মানুষের, এ ব্যাবসায়ীদের নিরাপত্তা, শান্তি, শৃংখলা দেখার দায়িত্ব আমাদের। বঙ্গবাজারে অগ্নিকান্ডের ভয়াবহতা দেখে সবাইকে সতর্ক করে অবহিত করলাম অগ্নিনির্বাপক আনুষঙ্গিক উপাদান রাখতে এবং বিদ্যুৎ এসি ব্যবহারে সংযত ও সাবধান হতে বললাম।

মার্কেট থেকে বের হতেই ছোলা মাখার গন্ধ নাকে এলো। স্কুলের টিফিনের সময় গেটের সামনে দাড়িয়ে সেই গন্ধ পেতাম, যা এখানে পেলাম। সিড়ি বেয়ে নেমে আসতেই ডান দিকে বড় গামলা দাঁড়িয়ে আছে চানাচুর ওয়ালা। ছেলেবেলার মতো ইচ্ছে করলো চানাচুর মাখা খাই কিন্তু ইফতারের খাবার লেগেই আছে তাই তার সাথে হ্যান্ডসেক করে পা বাড়ালাম কিন্তু মনে মনে বললাম ঈদের পর কোন একদিন খেতে আসবো। তার হাসিমাখা মুখের চাহুনি অনিন্দ্য সুন্দর মোবাইল এর রিং বেজে উঠলো কখন আসবে?
দক্ষিণ তেহমুনীতে চা খেতে খেতে বললাম,

— এইতো আসছি….
০৭.০৩.২৩

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

কমলনগরে ওমর আনসারী (রহঃ) ইসলামী সমাজ কল্যাণ পরিষদের ইফতার মাহফিল

কিশোরগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য ড. মিজানুল হক আর নেই

রামগঞ্জে অসুস্থ্য ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ

রামগতিতে গণহারে চুরির হিড়িক

বিএনপি’র চলমান আন্দোলনে নির্বাচনের কোন প্রভাব পড়বে না -এমপি আফজাল

হোসেনপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

রামগঞ্জে বর্নাঢ্য আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালিত

কিশোরগঞ্জ ফার্মাসিউটিক্যাল ম্যানেজার ফোরামের ইফতার পার্টি অনুষ্ঠিত

শিক্ষক হত্যার প্রতিবাদে রামগঞ্জ মানববন্ধন

কমলনগরে মেঘনার বাঁধ নির্মানে চাঁদাবাজির অভিযোগে আদালতে মামলা