২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সন্ধ্যা ৭:৫৬ বুধবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

কমলনগরে আ’লীগ নেতার ইন্ধনে দোকানঘর দখলের অভিযোগ

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
জুলাই ২৯, ২০২২ ১২:২৮ পূর্বাহ্ণ

মোহাম্মদ ছাইফ উল্লাহ হেলাল, কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্থানীয় চেয়ারম্যান নুরুল আমিন রাজুর ইন্ধনে এক নিরীহ পরিবারের দোকানঘর দখলের অভিযোগ উঠেছে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর ও থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবার।

মঙ্গলবার বিকালে উপজেলার হাজিরহাটে এ ঘটনার প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেন ওই ভুক্তভোগী মো. মোস্তফাসহ তার পরিবারের লোকজন।

এর আগে শনিবার (২৩ জুলাই) সকালে উপজেলার খায়েরহাট বাজারের দোকান ভিটি ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী দিয়ে দখল করেন। খবর পেয়ে ভুক্তভোগীর পরিবারের মো. মোস্তফা রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে একটি লিখিত অভিযোগ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও কমলনগর থানাকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

পরে কমলনগর থানা পুলিশ ও ভূমি অফিসের সার্ভেয়ার সরজমিনে গিয়ে কাজ বন্ধ করে দেন।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের মো. মোস্তফা বলেন, আওয়ামী লীগ নেতা স্থানীয় পাটারিরহাট ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আমিন রাজুর ইন্ধনে স্থানীয় মো. শরিফ ভাড়াটে সন্ত্রাসী নিয়ে খায়েরহাট বাজারে আমাদের ৪৫বছরের দখলীকৃত এক শতাংশ জমির ওপর থাকা দোকানঘরের টিনের ভেড়া রাতের আধারে খুলে নিয়ে যায়। তারা ওই স্থানে পাকা ভবনের কাজ শুরু করেন। এই ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর ও কমলনগর থানায় অভিযোগ করলে প্রশাসন কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়। এদিকে, তারা ফের ওই জায়গায় পাকা ভবন করার পায়তারা করছে।

তিনি আরো বলেন, এরআগেও উপজেলার পূর্ব চরফলকন মৌজার খায়েরহাট বাজারের এক নম্বর খাস খতিয়ানের ৪০৮২ দাগে বর্তমান আরএস জরিপের ৭৮১২ দাগে ২ শতাংশ জমিতে দোকানঘর দীর্ঘ ৪৫বছর থেকে ভোগ দেখল করে আসছি। আমাদের দোকান ভিটির পিছনের এক শতাংশ দখল করে টয়লেট নির্মাণ করেন। এরআগেও রাজুর চেয়ারম্যান দোকান ভিটির পেছনের এক শতাংশ ভিটি দখল করেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাটারিরিরহাট ইউনিয়নের চেয়ারম্যান একেএম নুরুর আমিন রাজু বলেন, বাজারের দোকানভিটি নিয়ে দু’পক্ষের পারিবারিক দ্বন্ধ চলছে। বিষয়টি আমি সমাধানের চেষ্টা করছি। আমাকে নিয়ে মো. মোস্তফা অপপ্রচার চালাচ্ছে।
কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সোলাইমান বলেন, খবর পেয়ে পুলিশ পাঠিয়ে বিরোধকৃত জায়গায় কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান বলেন, অভিযোগের ভিত্তিতে সহকারি কমিশনার (ভূমি) ও কমলনগর থানাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

পত্নীতলায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেরন্টর সমাপনী অনুষ্ঠিত

কিশোরগঞ্জ প্রবাসী উদ্যোক্তা ফাউন্ডেশনের আলোচনা সভা ও সম্মাননা প্রদান

দৌলতখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে কোরআন খতম ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

রায়পুর উপজেলা মাসিক আইন-শৃংখলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত

পাকুন্দিয়ায় আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

কুলিয়ারচরে জাতীয় সমাজসেবা দিবস-২০২২ উদযাপন

পাকুন্দিয়ায় উপজেলা নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহার করলেন বিএনপি নেতা কামাল

রামগতিতে কৃষকের গোয়ালঘর থেকে ৭টি গরু চুরি

ইটনায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর

ইটনায় এইচপিভি টিকাদান কর্মসূচির উদ্বোধন