২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সকাল ৮:৫৭ বৃহস্পতিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

হোসেনপুরে আ’লীগের বর্ধিত সভায় ক্ষোভ

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
ডিসেম্বর ২৬, ২০২৩ ১১:২৭ অপরাহ্ণ

মোহাম্মদ জাকির হোসেন, হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা আ’লীগের উদ্যোগে বর্ধিত সভা মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ে উপজেলা আ’লীগের সভাপতি মো. জহিরুল ইসলাম নুরু মিয়ার সভাপতেত্বে ও সাধারণ সম্পাদক এমএ হালিমের সঞ্চালনায় বর্ধিত সভাটি মূলত: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদকে সামনে রেখে অনুষ্ঠিত হয়।

বর্ধিত সভায় উপজেলার ৬টি ইউনিয়ন ও পৌর এলাকার আ’লীগ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড সভাপতি,সাধারণ সস্পাদক ও এর সহযোগী সংগঠনের নেতা কর্মীগণ উপস্থিত থেকে চরম ক্ষোভ প্রকাশ করেন। প্রচারণার আর মাত্র ৮ দিন বাকী থাকলেও নির্বাচন পরিচালনা কমিটি গঠন না হওয়ায় অনেকেই স্বতন্ত্র প্রার্থীর দিকে দাবিত হচ্ছেন।

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম জানায়; ১৯৭০ সালের পর থেকে যতগুলো নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এর সবগুলিতেই আ’লীগের নৌকা প্রতীক হোসেনপুরে বেশী ভোট পেয়ে এ আসনে জয়ী হয়েছে। কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর) আসনে এবারও নির্বাচনে আ’লীগের নৌকা প্রতীক পেয়েছেন সৈয়দ জাকিয়া নূর লিপি। তিনি মুজিব নগর সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের মেয়ে ও আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন। বিগত সনে তিনি আ’লীগের নৌকা প্রতীক পেয়ে পাশ করলেও এবার তার প্রতিদ্বন্ধী হয়ে লড়ছেন; তারই বড় ভাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক সামরিক সচিব মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম। তিনি ঈগল পাখি প্রতীক নিয়ে ইতি মধ্যে অনেকটাই এগিয়ে রয়েছেন। এ হেবিওয়েট প্রার্থী প্রতীক পেয়েই আ’লীগের বিদ্রোহী অংশকে নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন।

এছাড়াও তিনি নিজকে ও আ’লীগের প্রতিনিধি হিসেবে প্রচার চালিয়ে ইতি মধ্যেই অনেকের মন জয় করে ফেলছেন। প্রচারণায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে সাড়ে চার বছর চাকুরির কথা বলে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে যাচ্চেন। মতবিনিময় সভায় তৃণমূল আ’লীগের নেতৃবৃন্দ এমপি লিপির অহমিকায় চরম ক্ষোভ প্রকাশ করেন। পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোবারিছ স্বতন্ত্র প্রার্থী সাফায়েতুল ইসলামের ঈগল পাখির পক্ষে নির্বাচন পরিচালনার জন্য পৌর কমিটি গঠন করে ফেলায় এখানে নৌকার অনেকেই ঈগল পাখির পক্ষে প্রকাশ্যে কাজ করছেন।

উপজেলা কৃষক লীগের সভাপতি মকবুল হোসেন ক্ষোভ প্রকাশ করে বলেন আজকের বর্ধিত সভা যাকে নিয়ে তিনিই আমাদের মাঝে নেই, তার মানে আমরা বেহায়া হয়ে কাজ করছি। যে জন্য আমরা কর্মীর ভাব না নিয়ে ভোটারদের কাছে নৌকার জন্য ভোট চাইতে যাবো। আ’লীগ নেতা ও সাবেক বন ও পরিবেশ সস্পাদক এবিএম ওয়াহিদুজ্জামান বলেন সারা জীবন নৌকায় ভোট দিয়েছি এবারো নৌকায়ই ভোট দেব। পৌর আ’লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমানের বড় ভাই বলেন আমার ভাই আ’লীগের মনোনয়ন না পাওয়ায় অনেকেই আতশবাজি করে আনন্দ করেছেন। পৌর আ’লীগের সাধারণ সম্পাদক স্বতন্ত্রের পক্ষ নেওয়ায় আমার পক্ষে এখন নির্বাচন পরিচালনায় পৌর কমিটি গঠনে অপারগতা প্রকাশ করে বলেন এ মাসের ৩০তারিখে আমি সপরিবারে ওমরা করতে চলে যাচ্ছি।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর