২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সন্ধ্যা ৬:৩৮ বৃহস্পতিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

নান্দাইলে নিয়মবহির্ভূত মনোনয়ন পত্র বৈধ ঘোষণা- দাবী নৌকার অন্য দুই প্রার্থীর

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
ডিসেম্বর ১৩, ২০২১ ১১:৪৪ অপরাহ্ণ

মো. শফিকুল ইসলাম শফিক, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইল উপজেলায় আগামী ৫ই জানুয়ারী পঞ্চম ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। এতে উপজেলার ৪নং চন্ডিপাশা ও ৬নং রাজগাতী ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর পরিবর্তন নিয়ে সৃষ্টি হয়েছে জটিলতা।

এনিয়ে নান্দাইল উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তারাও ছিলেন বিপাকে। দুই ইউপিতে নৌকার মনোনয়ন পত্র হাতে চার প্রার্থীর বিষয়টি সমাধানের লক্ষ্যে উপজেলা নির্বাচন অফিস থেকে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব বরাবর সহ প্রশাসনের বিভিন্ন স্থানে ১০টি সংযুক্তি দিয়ে নির্দেশনা চেয়েছেন। কিন্তু নির্বাচন অফিসের কর্মকর্তারা উর্ধ্বতন কর্তৃপক্ষের কোন লিখিত আদেশ ব্যতিরেখেই দলীয় সিদ্ধান্তের কথা বলে পরবর্তীতে নৌকার মনোনয়ন প্রাপ্ত যথাক্রমে চন্ডিপাশা ইউপিতে ইফতেকার হোসেন খুররম ও রাজগাতি ইউপিতে আব্দুর রউফ বাবলুর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা দেন।

এতে পূর্বে আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্ত চন্ডিপাশা ইউপি চেয়ারম্যান মো. এমদাদুল হক ভুইয়া ও রাজগাতী ইউনিয়ন যুবলীগ নেতা শাহাদাৎ হোসেন টুটন উক্ত ঘোষণার প্রতি ক্ষোভ প্রকাশ করেন। এতে উপজেলা আওয়ামী লীগ ও তৃণমুল নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

একাধিক তথ্য সূত্রে জানাগেছে, নান্দাইল উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ছিল ৯ই ডিসেম্বর/২০২১ইং বিকাল ৫ ঘটিকা পর্যন্ত। গত ৪ঠা ডিসেম্বর আওয়ামী লীগের নৌকার মনোয়ন প্রাপ্ত চন্ডিপাশা ইউপি চেয়ারম্যান মো. এমদাদুল হক ভূইয়ার পক্ষে প্রস্তাবকারী মো. আজিজুল হক ভূইয়া ৯ই ডিসেম্বর/২১ইং বেলা ১ ঘটিকার সময় দলীয় মনোনয়ন পত্র সংযুক্ত করে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মুহাম্মদ ফখরুজ্জামানের নিকট মনোনয়ন পত্র দাখিল করেছেন।

একই দিনে (৯ই ডিসেম্বর) বিকাল ৫ ঘটিকায় চন্ডিপাশা ইউপি থেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে আনারস প্রতীক চেয়ে ইফতেকার হোসেন খুররম চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন। এছাড়া গত ৮ই ডিসেম্বর/২১ইং দুপুর ১:৩০ মিনিটে রাজগাতী ইউপির চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পত্র সংযুক্ত করে রিটার্নিং অফিসার মো. মশিউর রহমানের নিকট মনোনয়ন পত্র দাখিল করেছেন মো. শাহাদাৎ হোসেন টুটন।

অপরদিকে অত্র ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসাবে আনারস প্রতীক চেয়ে ৯ুুুুুুুই ডিসেম্বর/২১ইং বেলা ৩:৫৫ ঘটিকার সময় মনোনয়ন পত্র দাখিল করেছেন মো. আব্দুর রউফ বাবলু। কিন্তুু পরবর্তীতে ১০ ডিসেম্বর/২১ইং সকাল ১০:৫০ ঘটিকায় ইউপি চেয়ারম্যান পদে ইফতেকার হোসেন খুররম পরিবর্তিতে আওয়ামী লীগের (চূড়ান্ত প্রার্থী) হিসাবে দলীয় মনোনয়ন পত্র পুনরায় দাখিল করতে চাইলে প্রাপ্তি স্বীকার না করে রিটার্নিং কর্মকর্তার নিকট জমা প্রদান করেন এবং ঠিক একই ভাবে রাজগাতি ইউপিতে চেয়ারম্যানে পদে আওয়ামী লীগের পরবর্তীত চূড়ান্ত প্রার্থী দলীয় মনোনয়ন পত্র ১০ই ডিসেম্বর সকাল ১১ ঘটিকায় ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার নিকট জমা প্রদান করেন। মনোনয়পত্র দাখিলের নির্ধারিত সময়ের পরে মনোনয়ন পত্র দাখিলের বিষয়টি নিয়ে জটিলতার সৃষ্টি হয়। শুধু তাই নয় আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীদের মধ্যে সৃষ্টি হয় নানা ধরনের গুঞ্জন।

অবশেষে কোন লিখিত আদেশ বা নির্দেশনা ছাড়াই দলীয় সিদ্ধান্তে রিটার্নিং কর্মকর্তারা ১২ই ডিসেম্বর রাত ৯ ঘটিকার সময় পরবর্তীতে আওয়ামীলীগের চুড়ান্ত প্রার্থীদের দলীয় মনোনয়ন পত্রের যাছাই-বাছাইয়ের বৈধতা ঘোষণা করেন।

এ বিষয়টির সত্যতা নিশ্চিত করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ফখুরুজ্জামান। এতে অপরাপর নৌকার মনোনয়ন প্রাপ্ত ও নির্ধারিত সময়ের মধ্যে মনোনয়ন পত্র দাখিল করা হলেও তাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়। আওয়ামী লীগের মনোনয়ন পত্র বৈধতার বিষয়টি নিয়মবহির্ভূত ঘোষণা বলে দাবী করেছেন পূর্বের দলীয় মনোয়ন প্রাপ্ত দুই প্রার্থী মো. এমদাদুল হক ভূইয়া ও শাহাদাত হোসেন টুটন। তারা জানান, এটা নির্বাচনী আইনের বহির্ভূত হয়েছে, আমরা এ বিষয়ে মহামান্য হাইকোর্টের কাছে যাবো।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার মোবাইল নাম্বার ক্লোন করে অর্থ দাবি

রামগতিতে ঘুর্ণিঝড় বিষয়ক মাঠ মহড়া অনুষ্ঠিত

পাকুন্দিয়ায় ১৬টি শিক্ষা প্রতিষ্ঠানে বেঞ্চ বিতরণ

কমলনগরে অবৈধ ইটভাটার কার্যক্রম বন্ধ করে দিয়েছে প্রশাসন

কিশোরগঞ্জ প্রবাসী উদ্যোক্তা ফাউন্ডেশনের আলোচনা সভা ও সম্মাননা প্রদান

কমলনগরের গ্রীষ্মকালীন তরমুজ চাষ, লক্ষমাত্রা অর্জনে ব্যাপক প্রস্তুতি

পাকুন্দিয়ায় বকেয়া বেতনের দাবীতে শিক্ষকদের অবস্থান কর্মসূচী পালন

রামগতির মেঘনা নদী থেকে মৃত ডলফিন উদ্ধার

ইটনায় সোনালী ফসলে ভরা আমনের মাঠ মাড়াই ও কর্তনে ব্যস্ত কৃষক

কমলনগরে স্কুল সভাপতিকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন ও র‌্যালি