২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সকাল ১০:১১ রবিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

মানবিক যুবলীগ নেতা বায়েজিদ কে চেয়ারম্যান হিসেবে দেখতে চায় এলাকাবাসী

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
সেপ্টেম্বর ১৪, ২০২১ ১১:১৮ অপরাহ্ণ

শফিউল আজম চৌধুরী, রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: নির্বাচন কমিশনের ঘোষণা মতে চলতি সেপ্টেম্বরেই ঘোষিত হবে দেশের ইউনিয়ন সমূহের নির্বাচনী তফসিল। যা পর্যায়ক্রমে ডিসেম্বর ‘২০২১ইং এর মধ্যেই সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ০৬নং কেরোয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান হিসেবে যুবলীগ নেতা, লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক, আওয়ামী লীগের দুঃসময়ের কান্ডারী, বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, লক্ষ্মীপুর থেকে প্রকাশিত দৈনিক আমাদের লক্ষ্মীপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক বায়েজিদ ভূঁইয়াকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে দেখতে চায় অধিকাংশ নেতাকর্মী সহ এলাকার সাধারণ জনগণ।

অত্র ইউনিয়নে ত্যাগী, সু-সংগঠক, কর্মীবান্ধব, সদা হাস্যজ্জ্বল ও সদালাপী এই তরুণ নেতাকেই নৌকার যোগ্য কান্ডারী হিসেবে প্রত্যাশা করছেন ইউনিয়নের সর্বস্তরের অধিকাংশ নেতাকর্মীরা। পাশাপাশি ইউনিয়নের সাধারণ মানুষের কাছেও তিনি একজন শিক্ষিত, সৎ, মিষ্টভাষী, দানবীর, পরোপকারী, যোগ্য ও সজ্জন ব্যক্তি হিসেবে খুবই জনপ্রিয়। নির্যাতিত ও নীপিড়ীত অসহায়-দরীদ্র মানুষের কাছে তাঁর জনপ্রিয়তা সর্বাধিক।

বায়েজিদ ভূঁইয়া রায়পুর উপজেলার ৬নং কেরোয়া ইউনিয়নের ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত লুধুয়া ভূঁইয়া বাড়ীর কৃতি সন্তান। আওয়ামী রাজনৈতিক পরিবারে তাঁর জন্ম। বঙ্গবন্ধুর আদর্শে লালিত তরুণ এই নেতা স্কুলে পড়াকালীন সময়েই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে ছাত্র রাজনীতির সাথে যুক্ত হন। শিক্ষাজীবন শেষে যুক্ত হোন যুবলীগের রাজনীতিতে। প্রাপ্ত হোন জেলা যুবলীগের যুগ্ম আহবায়কের গুরুত্বপূর্ণ পদ। সফলতা ও সুনামের সহিত দায়িত্ব পালন করে যুবলীগের রাজনীতিতে তিনি পরীক্ষিত নেতা হিসেবে পান বেশ সুনাম ও সুখ্যাতি। তিনি তাঁর ইউনিয়নে শিক্ষা প্রতিষ্ঠান সহ একাধিক সামাজিক সংগঠনের সাথে যুক্ত থেকে জনসেবা করে যাচ্ছেন।

এছাড়া এলাকার গরীব শিক্ষার্থীদের লেখাপড়ার খরচ, বিভিন্ন সময়ে দুস্থদের চিকিৎসা খরচ এবং দুস্থ মেয়েদের বিবাহের খরচসহ বিভিন্ন মসজিদ ও মাদরাসায় দান অনুদান দিয়ে আসছেন। বিশেষ করে করোনাকালীন সময়ে সরকারি অনুদান ছাড়াই ব্যক্তি উদ্যোগে নিজ ইউনিয়ন সহ রায়পুর ও লক্ষ্মীপুর সদরের সহস্রাধিক পরিবারকে ত্রাণ, ফ্রি অক্সিজেন সেবা, রেশনিং পদ্ধতিতে খাদ্যসমগ্রী বিতরণ, তৈরী খাবার ও কোরবাণীর মাংস বিতরণ সহ পর্যাপ্ত আর্থিক সাহায্য-সহযোগীতা করে মানবিক নেতার উপাধিতে হয়েছেন সর্বজন স্বীকৃত ও ব্যাপক পরিচিত।

মানবিক যুবলীগের ব্যানারে তিনি করোনাকালীণ সময়ে নিজের জীবন বাজীরেখে দিন-রাত ত্রাণ/খাদ্যসামগ্রী নিয়ে ছুটে গেছেন প্রত্যন্ত অঞ্চলে অসহায় পরিবারের দ্বারে দ্বারে। যারফলে করোনার ১ম ও ২য় ধাপে তিনি নিজেই করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন বহুদিন। নিজে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায়ও তিনি তাঁর সহযোদ্ধাদের দিয়ে অসহায় মানুষের ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন খাদ্য সামগ্রী ও নগদ অর্থ। অসহায়, দুঃস্থ, দরিদ্র নারীদের স্বাবলম্বী করার উদ্দেশ্যে বেশ কিছু সেলাই মেশিন উপহার স্বরূপ প্রদান করে তিনি হয়েছেন ব্যাপক প্রশংসিত।

তাঁর নানাবিধ গুনের কারণে বর্তমানে অত্র ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ সহ সকল সহযোগী সংগঠনের অধিকাংশ নেতা-কর্মী-সমর্থক সহ বিপুল সংখ্যক এলাকাবাসী আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন মানবিক যুবনেতা বায়েজিদ ভূঁইয়ার ন্যায্য প্রাপ্য বলে মনে করেন।

একান্ত সাক্ষাৎকারে বায়েজিদ ভূঁইয়া বলেন, আমার নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী বিশ্বনেত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ উন্নয়নের উচ্চশিখরে পৌঁছে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর গৃহীত উন্নয়নের পদক্ষেপ বাস্তবায়নে ইউনিয়ন পর্যায়ে একজন সহযোগী হিসেবে কাজ করতে চাই। তাই আসন্ন ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছি। দল সঠিক মূল্যায়ন করলে আমি দলীয় মনোনয়ন পাবো ইনশআল্লাহ্।

নেত্রী আমাকে নৌকা প্রতীক উপহার দিলে যুবলীগ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ স্যার এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল সাহেবের পরামর্শ ও দিক নির্দেশনায় এবং এলাকার মানুষের দোয়া ও ভোটে ইনশাআল্লাহ্ আমি চেয়ারম্যান নির্বাচিত হয়ে মাঠ পর্যায় থেকে উঠে আসা লক্ষ্মীপুর জেলার স্মরণকালের সর্বাধিক গ্রহনযোগ্য, সফল ও স্বার্থক কর্মীবান্ধব ন্যায়, নীতি ও আদর্শবান রাজনৈতিক নেতা জেলা আওয়ামী লীগের প্রাণভ্রোমর জননেত্রী শেখ হাসিনার অত্যন্ত স্নেহভাজন লক্ষ্মীপুরের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন সমূহের নেতা-কর্মীদের মনিকোঠরে যাঁর দৃঢ় অবস্থান সেই উজ্জ্বল নক্ষত্রের আলোকিত নেতা লক্ষ্মীপুর-২ আসনের মাননীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের বিচক্ষণ সাধারণ সম্পাদক এড. নুরউদ্দিন চৌধুরী নয়ন সাহেবের আদর্শকে অনুসরণ করে তাঁর স্নেহধন্য হয়ে তাঁরই দিক নির্দেশনা ও সহযোগীতা নিয়ে অবহেলিত এই ইউনিয়নে ন্যায় বিচার প্রতিষ্ঠার পাশাপাশি সন্ত্রাস, জুয়া, ইভটিজিং, চুরি-ডাকাতি ও মাদকমুক্ত একটি আধুনিক, ডিজিটাল, সূখী-সমৃদ্ধ ইউনিয়নে রূপান্তর করবো। আমি আমৃত্যু জনগণের সেবায় নিজেকে উৎসর্গ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি। এ জন্য সকলের দোয়া ও সমর্থন প্রত্যাশা করছি।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

হোসেনপুরে চুরির অপবাদে নবম শ্রেণীর ছাত্রীর আত্মহত্যা

জয়ে শেষ ম্যাচ রাঙাতে মরিয়া টাইগাররা

রামগতি চর ডাক্তার প্রাথমিক বিদ্যালয়ে চুরি

লক্ষ্মীপুরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা শীর্ষক মতবিনিময় সভা

রামগতিতে জেলা পরিষদ সদস্য পদে ভিপি হেলাল বিজয়ী

কমলনগরে সড়ক দুর্ঘটনায় যুবকের মৃত্যু

ডামি নির্বাচন বর্জনের দাবিতে কমলনগরে বিএনপি’র বিক্ষোভ লিফলেট বিতরণ

রামগঞ্জে মন্দির ভাংচুরের ঘটনায় ছাত্রলীগ কর্মী মুন্না গ্রেফতার

দৌলতখানে প্রাথমিকের প্রধান শিক্ষক মাননীয় প্রধানমন্ত্রী কে নিয়ে কটুক্তি

কমলনগরে অনিয়ম-দুর্নীতির তদন্তে স্বাক্ষ্য দেওয়ার জের, সহকর্মীকে ফাঁসাতে স্বাস্থ্য কর্মকর্তার নাটক