২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ২:৫৮ সোমবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রামগঞ্জ সরকারী কলেজের প্রফেসর ফজলে এলাহীকে অপসারনের দাবি

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
মার্চ ২৯, ২০২২ ১১:২৭ অপরাহ্ণ

আবু তাহের, রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি: বঙ্গবন্ধু স্বাধীনতা ও মুক্তিযোদ্ধাদের নিয়ে দেশ বিরোধী বক্তব্য দেওয়ায় রামগঞ্জ সরকারী কলেেেজর উদ্ভিদবিদ্যা বিভাগের প্রফেসর ও ওই কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ড. ফজলে এলাহীর অপসারন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবিতে দিনভর ব্যবপক আলোাচনা-সমালোচনা হয়েছে।

মঙ্গলবার (২৯শে মার্চ) সকালে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে মাসিক আইনশৃংখলা ও উন্নয়ন সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সৃষ্ট ঘটনায় রামগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ উমেশ চন্ত্র লোধ অভিযুক্ত প্রফেসর ফজলে এলাহীকে কারন দর্শানোর নোটিশ প্রদান করে ৩কার্য দিবসের মধ্যে জবাব প্রদানের জন্য নির্দেশ দিয়েছেন।

সূত্রে জানা যায়, গত ২৬ মার্চ স্বাধীনতার দিবস সূবর্ণজয়ন্তী উপলক্ষে রামগঞ্জ সরকারী কলেজে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ ও দোয়া অনুষ্ঠানের সরকারী কলেজের প্রফেসর ড. ফজলে এলাহী তার বক্তব্যে বলেন, আমরা স্বাধীনতার ৫১বছরে এখনো শহীদ মিনারে ফুল দিতে পারিনা, শেখ মুজিবর রহমান রাজাকারের তালিকা না করে মুক্তিযোদ্ধাদের তালিকা করে ভূল করেছেন। সত্য কথা কোথাও বলতে পারিনা, বললে হয়তো চাকুরীও থাকবেনা, চাকুরী বাঁচানোর জন্য আজকে অনুষ্ঠানে এসেছি। এসময় বক্তব্য শেষে শিক্ষার্থীরা তাৎক্ষনিক কলেজের অধ্যক্ষ উমেশ চন্দ্র লোদের কাছে মৌখিক অভিযোগ করে ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন।

পরে অধ্যক্ষ পরিস্থিতি সামাল দিতে না পেরে ২৭মার্চ বিকেলে ওই প্রফেসর ফজলে এলাহীকে কারণ দর্শানোর নোটিশ করে ৩ কার্যদিবসের মধ্যেে কারন দর্শানোর নির্দেশ দিয়েছেন। এখবর উপজেলার সর্বত্র ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় তীব্র থেকে তীব্রতর হয়ে পড়লে ২৯ মার্চ উপজেলা প্রশাসন কতৃক মাসিক আইনশৃংখলা সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান মনির হোসেন চৌধুরী,ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলী, পৌর মেয়র আবুল খায়ের পাটোয়ারী প্রফেসর ফজলে এলাহীর এমন বেপাস বক্তব্যের তীব্র নিন্দা ক্ষোভ প্রকাশ করে রেজুলেশন করে প্রযোজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমাকে অনুরোধ করেন। এ ছাড়াও সোমবার দিবাগত রাতে উপজেলা দারিদ্র্য বিমোচন কার্যালয়ে গ্রিল ভেঙ্গে চুরির ঘটনায়ও আইন শৃংখলা সভায় ওসি তদন্ত কার্তিক চন্দ্র বিশ্বাসকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

অভিযুক্ত প্রফেসর ড. ফজলে এলাহী জানান, ২৬মার্চ কলেজের অনুষ্ঠানে সময় মাথা ঠিক ছিলোনা। ভূলে অনেক কথা বলে ফেলেছি। এর জন্য আমি ক্ষমা প্রাথী। দয়া করে বিষয়টি নিয়ে লেখালেখি করবেননা।

রামগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ উমেশ চন্দ্র লোধ জানান, উনার এধরনের বক্তব্যের জন্য তাকে কারন দর্শানোর নোটিশ করা হয়েছে এবং ৩কার্যদিবসের মধ্যে জবাব দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা জানান, স্বাধীনতা দিবসের এই দিনে এমন বক্তব্য অত্যন্ত ন্যাক্কার ও দুঃখজনক। উপজেলা প্রশাসন রেজুলেশন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসক মহোদয়ের কাছে পাঠানো হবে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত