২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ১:০৪ শনিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রামগতিতে ব্যবসায়ীর উপর হামলা ও টাকা ছিনতাই

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
অক্টোবর ৩১, ২০২২ ১০:১১ অপরাহ্ণ

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতি পৌর ৩নং ওয়ার্ড চর সেকান্দর গ্রামের ব্যবসায়ী বাসুদেব চন্দ্র দাসের উপর অতর্কিত হামলা চালিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম ও টাকা ছিনতাই করে নিয়ে যায় একই বাড়ীর মৃত অনপ্রিত দাসের ছেলে পরাগ চন্দ্র দাস ও তার ভাই বিধান চন্দ্র দাস সহ সঙ্গীয়রা।

রবিবার (৩০অক্টোবর) রাতে চর সেকান্দর গ্রামে রঞ্জিত ডাক্তারের বাড়ীর দরজায় মেইন রোডের উপর এ ঘটনা ঘটে। এ ঘটনায় বাসুদেব বাদী হয়ে রামগতি থানায় মামলা দায়ের করেন।

মামলার এজাহারে উল্লেখ করেন, পান ব্যবসায়ী বাসুদেব পান বিক্রি করে রাতে বাড়ী ফেরার পথে মৃত অনপ্রিত দাসের ছেলে পরাগ চন্দ্র দাস তার ভাই বিধান চন্দ্র দাস ও মৃত নরহরি চন্দ্র দাসের ছেলে শ্যামসুন্দর চন্দ্র দাস সহ অজ্ঞাত আরো ৫/৬জন তাকে বেদম মারধর করে ধারালো দা দিয়ে কুপিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে। সন্ত্রাসীদের সাথে তার ভূমি সংক্রান্ত বিষয়ে মামলা মোকদ্দমা রয়েছে। এ সন্ত্রাসীরা বাসুদেবের বাড়ীর তার মালিকীয় সম্পত্তি জবরদখল করে ঘর নির্মানের চেষ্টা করলে পৌরসভা অভিযোগ দাখিল করলে পৌর কর্তৃপক্ষ বিবাদীদের ঘর নির্মাণ বন্ধ করে দেয়। যে মামলাটি আদালতে চলমান রয়েছে। র্দীঘদিন যাবত এ মাদক কারবারীরা উক্ত মামলাটি প্রত্যাহারের জন্য চাপ সৃষ্টি করছিল। বিবাদীদের কথায় কর্ণপাত না করায় তারা তাকে প্রাণনাশের হুমকি দেয়। ঘটনার দিন সে বিভিন্ন বাজার থেকে ব্যবসার টাকা কালেকশন করে রাত অনুমান ১০.৩০ ঘটিকার সময় ঘটনাস্থলে আসলে পূর্ব পরিকল্পিত ভাবে ওৎপেতে থাকা সন্ত্রাসীরা তার উপর রড় ও ধারালো দা-ছেনী নিয়ে হামলা চালায়। হামলায় তার দাঁতের উপরের পাটির তিনটি দাঁত সহ সামনের পাটি ভেঙ্গে যায়। যাতে ৬টি সেলাই দিতে হয়।

সন্ত্রাসীদের আঘাতে তার বাম চোখে মারাত্নক জখম হয় যার কারনে চোখটি নষ্ট হয়ে যাওয়ার সমূহ সম্ভবনা রয়েছে। বাম কাঁধের উপরে আঘাত করিলে উক্ত কাঁধের হাড় ভেঁঙ্গে যায়। সে চিৎকার করে মাটিতে লুটিয়ে পড়লে তাকে হত্যার উদ্দেশ্যে শ্বাসরোধ করে প্রাণে মেরে ফেলার চেষ্টা চালায়। এ সময় তার সাথে থাকা কালেকশনের নগদ এক লক্ষ তের হাজার পাঁচ শত চল্লিশ টাকা ও ১টি এন্ড্রয়েড মোবাইল ছিনিয়ে নিয়ে যায়। স্থানীয় লোকজন চলে আসলে সন্ত্রাসীরা দৌড়ে পালাইয়া যায়। স্বজনরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করে। যার রেজিঃ নং-২৬২৩/১১। কর্তব্যরত ডাক্তার তার অবস্থা মারাত্নক বিধায় প্রাথমিক চিকিৎসা দিয়ে নোয়াখালী সদর হাসপাতালে প্রেরণ করেন। যার রেজিঃ নং- ৭২৩-৯/১।

তিনি আরো উল্লেখ করেন, কিছুদিন পূর্বে এই সন্ত্রাসীরা তার স্ত্রীকে মারধর করে হাত কেটে দিলে থানায় অভিযোগ দায়ের করলে সালিশী বৈঠকের মাধ্যমে তাদের ২হাজার টাকা জরিমানা করা হয়।

স্থানীয়রা জানায়, ইতিপূর্বে বিধান তার স্ত্রীকে গলায় ফাঁস লাগিয়ে হত্যা করে। গত ২০২০ইং সালে বিপ্লব চন্দ্র দাসের স্ত্রীকে মারধর করে লাঞ্চিত করার কারণে তাদের বিরুদ্ধে আদালতে ১টি সি আর /২১৯/২০২০ইং মামলা চলমান রয়েছে। গত তিন বৎসর পূর্বে মাদক মামলায় তারা জেল খেটেছিল। বর্তমানে তাদের মাদক ব্যবসা চলমান রয়েছে। তারা বিভিন্ন এলাকা থেকে নারী এনে অপকর্ম করে এবং বহিরাগত লোকজন বাড়িতে এনে জমজমাট মাদকের আসর বসায়। বাড়ীর সকল লোকজন তাদের কাছে জিম্মি দশায় বসবাস করছে।

এই ব্যাপারে থানায় কোন ধরনের মামলা করিলে তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় সন্ত্রাসীরা।

বাসুদেব ন্যাক্কারজনক হামলার ন্যায় বিচার দাবী করেন। বাসুদেব এ এলাকার রামানন্দ বাড়ীর শ্রী হরি দাসের ছেলে।

রামগতি থানা অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন জানান, ঘটনাটি জানার সাথে সাথেই সেখানে গিয়ে পরাগকে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর