২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ ভোর ৫:৫৪ শুক্রবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রামগতিতে ব্যবসায়ীর দোকানের মালামাল লুট ও ঘর দখল

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
নভেম্বর ২৯, ২০২২ ৯:৫৫ অপরাহ্ণ

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতির বড়খেড়ী ইউনিয়নের রামগতি বাজার কলেজ রোডে মা-মণি কসমেটিক্স এন্ড ভ্যারাইটিজ ষ্টোরের মালামাল লুট ও ঘর দখলের অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকালে দোকানে অগ্নিসংযোগের ঘটনাটি ঘটে।

বিশ^স্ত সূত্রে জানা যায়, বড়খেড়ী ইউনিয়নের, ৮নং ওয়ার্ড রামগতি রামগতি বাজার কলেজ রোডে, মা-মণি কসমেটিক্স এন্ড ভ্যারাইটিজ ষ্টোর দোকান ঘর ভাড়া নিয়ে ব্যবসা করে আসছিল আবুল কাশেম সাইমুন। তার ব্যবসার সাফল্যে ইর্ষান্বিত হয়ে তারই ঘর মালিক ও তার ছেলেরা দফায় দফায় নানান ঘটনা সহ সর্বশেষ দোকানে অগ্নিসংযোগ করে আগুন লাগার নাটক সাজায়। ঘর মালিক পরিকল্পিভাবে ভাড়াটিয়ার দোকানের একই নামে ফ্যাশন হাউজ ও কসমেটিকসের দোকান খোলা, অগ্নিসংযোগ, দোকানের সাটার খুলে মালামাল চুরি করে সাটার নিয়ে যাওয়া সহ বিভিন্ন সময়ে নানান ধরনের ঘটনা ঘটিয়ে দোকান থেকে বের দেয়ার পাঁয়তারা করার অভিযোগ উঠেছে ঘর মালিক মো. আশ্রাফ উদ্দিন মিলাদ ও তার ছেলেদের বিরুদ্ধে।

এ ঘটনায় ভাড়াটিয়া মো. আবুল কাশেম সাইমুন বাদী হয়ে ঘর মালিক মো. মাকছুদ (২৭) পিতা- মো. আশ্রাফ উদ্দিন মিলাদ ২। মো. আশ্রাফ উদ্দিন মিলাদ (৫২) পিং-মৃত মেজবাহ উদ্দিন, ৩। মো. মোরশেদ, পিং মো. আশ্রাফ উদ্দিন মিলাদ, সর্ব সাং- চর আফজল (বাবর মাষ্টার বাড়ী) ৪। দোকান কর্মচারী মো. আবদুল মন্নান, পিং-কাসেম সর্দার, সাং- চর লক্ষী, চর গাজী ইউনিয়ন (কাসেম সর্দারের বাড়ী) সহ অজ্ঞাত নামা আরো ৭/৮জনের নামে থানায় মামলা দায়ের করেন।

এজাহারে উল্লেখ করেন, সে রামগতি বাজারের একই দোকান ঘরে ২০০০ ইং সাল থেকে মা-মণি কসমেটিক্স এন্ড ভ্যারাইটিজ ষ্টোর নামে দোকান ভাড়া নিয়ে ব্যবসা করে আসছে। ২২বছর যাবত শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করে আসলেও দোকানের ঘর মালিক পরিকল্পিভাবে তার দোকানের একই নামে ফ্যাশন হাউজ ও কসমেটিকসের দোকান খোলা, অগ্নিসংযোগ, দোকানের সাটার খুলে মালামাল চুরি করে সাটার নিয়ে যাওয়া সহ বিভিন্ন সময়ে নানান ধরনের ঘটনা ঘটায় যাতে করে সে দোকানটি ছেড়ে দেয়।

এর ধারাবাহিতায় সকল বিবাদীগন হিংসাত্নক আক্রোশে দিন দিন তার ব্যবসার প্রতি লোভের বশবর্তী হয়ে মা-মণি কসমেটিক্স এন্ড ভ্যারাইটিজ ষ্টোরকে চিরতরে বিলীন করার লক্ষ্যে অগ্নিসংযোগ করে।

আবুল কাশেম ৩০মার্চ’২২ আনুমানিক রাত ১.০০ ঘটিকার সময় দোকান বন্ধ করে বাসায় যায়। বিবাদীগণ ঐ রাতের দোকান ঘর বন্ধ না করে সময় কালক্ষেপন করে পূর্ব পরিকল্পিতভাবে বিবাদীগণ তাহাদের গার্মেন্টেসের মালামাল প্যাকেটজাত করিয়া রাখে এবং গভীর রাতে দোকান বন্ধ করে। কিন্তু মার্কেটের কলাপসিপল গেইট সে রাতে বন্ধ করে নাই। ঘটনার সময় রাত অনুমান ৩.৫০ ঘটিকার সময় মসজিদের মাইকে বাজারে আগুন লেগেছে বলে মাইকিং করে। আশপাশের লোকজন ছুটিয়া আসে ঘটনা দেখে এবং সেও ঘটনাস্থলে আসিয়া দেখতে পায় তার কসমেটিকস দোকানে আগুন জ¦লছে। তখন সে সহ উপস্থিত লোকজন আগুন নেভাতে ব্যস্ত অথচ বিবাদীগণ তাহাদের দোকানের সার্টার বন্ধ রেখে কসমেটিকস এর দোকানে আগুন জ¦লার দৃশ্য দেখিছে। বিবাদীগণ গামর্ন্টেস মালামাল সরানোর জন্য তাদের মধ্যে কোন রকম তাহাহুড়া পরিলক্ষিত হয়নি। আগুনের গতি বেপোরোয়া দেখে সার্টার খুলে বিবাদীগণের গার্মেন্টেস এর মালামাল বের করে। যাহা পূর্ব পরিকল্পিত ভাবে প্যাকেট বন্ধী রাখা ছিল। অল্প সময়ের মধ্যে ক্ষতি সাধন বিহীন সংরক্ষিত প্যাকেটজাত মালামাল গুলো বের করে আনে। অথচ তার কসমেটিকস দোকানে প্রায় ৩৫/৪০লক্ষ (পঁয়ত্রিশ লক্ষ থেকে চল্লিশ লক্ষ) টাকার মালামাল পুড়িয়া ছাই হইয়া যায়। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তাতে বিবাদীগন তাদের মাল ক্ষতি সাধন হয়নি মর্মে আনন্দ উল্লাসে মেতে থাকে। এ ঘটনায় কাশেম থানায় সাধারণ ডায়েরী করে।

উক্ত ঘটনাকে কেন্দ্র করিয়াও ক্ষান্ত না হইয়া চুক্তিকৃত ভাড়া থাকাকালীন অবস্থায় অন্যায় ও বে-আইনী ভাবে তার ষ্টোর রুম দোকানটির সার্টার হইতে তালা ভাঙ্গিয়া সকল বিবাদীগণ সার্টার খুলিয়া দোকান ঘর হইতে আলাদা করিয়া ফেলে এবং ভিতরের রক্ষিত মালামাল গুলি আত্নসাৎ করিয়া প্রায় ২০,০০,০০০/- (বিশ লক্ষ) টাকার মালামাল অপরাপর বিবাদীগণসহ চুরি করিয়া নিয়ে যায়। তাৎক্ষনিক কাশেম ঘটনাস্থলে এসে ঘটনা দেখিয়া আশপাশের লোকজন ও স্থানীয় বড়খেরী ইউপি’র চেয়ারম্যানকে অবহিত করার পর তাৎক্ষনিক বাজার কমিটির লোকজনকে ঘটনাস্থলে পাঠালে ঘটনার সত্যতা প্রতিয়মান হয়। গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বাজার কমিটির সদস্যগণকে বিবাদী বলে, আমার ঘর আমি দখল করেছি। কাহারো কোন কিছু করার নাই। কেউ আমার কোন কিছু ক্ষতি করতে পারবেনা। গণ্যমান্য ও বাজার কমিটির সদস্যদের অমান্য করিলে তাহারা চলিয়া যায়।

এজাহারে আরো উল্লেখ করেন, তারা প্রকাশ্যে তাকে হুমকি ধমকি প্রদর্শন করে বলে, দোকানের মাল নিয়ে গেছি, দোকানের সার্টার খুলে নিয়ে গেছি, এবার তোকে প্রাণে মেরে ফেলিব বলিয়া আমার গায়ের দিকে লাঠি, ছেণী নিয়ে বিবাদীগণ তার গায়ের দিকে প্রকাশ্যে তেড়ে আসে। এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিদেরকে অবহিত করিলে তাদেরকে অবজ্ঞা করায় তাহারা আইনের আশ্রয় নেওয়ার জন্য পরামর্শ দেয় এবং তারা কাশেমের দোকানের ৬৬,০০,০০০/-টাকা (ছেষট্টি লক্ষ) টাকার ক্ষতি সাধণ করে বলেও তিনি এজাহারে উল্লেখ করেন।

আবুল কাশেম সাইমুন পৌর আলেকজান্ডারের ৭নং ওয়ার্ড পীরপাড়ার মরহুম মাষ্টার মাওলানা নাছির আহাম্মদের ছেলে।

ভূক্তভোগী দোকান মালিক আবুল কাশেম সাইমুন জানান, আমার জীবনের ২২বৎসরের অর্জিত অর্থ ক্ষতি ও চুক্তিবদ্ধ ঘর দখল উদ্ধার করিয়া বুঝাইয়া দিতে আপনার মাধ্যমে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

ইউপি চেয়ারম্যান হাসান মাকসুদ মিজান জানান, অগ্নিকান্ডের খবর শুনে সাথে সাথেই ঘটনাস্থলে গিয়েছি। বাজার কমিটি সহ মীমাংসার চেষ্টা করছি।

এ বিষয়ে রামগতি থানা অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন জানান, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কিশোরগঞ্জ