২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সকাল ৭:৪২ শনিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

হোসেনপুরে ঈদের নামাজ পড়াকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে নিহত ১

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
এপ্রিল ২২, ২০২৩ ১০:৫৭ অপরাহ্ণ

মো. জাকির হোসেন, হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের হোসেনপুরে ঈদের মাঠে নামাজ পড়া নিয়ে সংঘর্ষে মো. নজরুল ইসলাম (৪৫) নামের একজন নিহত হওয়ার অভিযোগ পাওয়া গিয়াছে। জিনারী ইউনিয়নের মড়ল বাড়ি ঈদগাঁ মাঠে নামাজ পড়া নিয়ে পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের ইটের আঘাতে মাথায় আঘাত প্রাপ্ত হলে তার মৃত্যু হয়।

এ ঘটনা নিহতের ভাইসহ আরো ৩০ জন গুরুতর আহত হয়েছেন। নিহত নজরুল উপজেলার জিনারী ইউনিয়নের বীর কাটিহারী গ্রামের মফিজ উদ্দিন ভূঁইয়ার ছেলে। শনিবার (২২ এপ্রিল) সকাল পৌঁনে ৭টার দিকে ইটের আঘাতে গুরুতর আহত হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের নিয়ে আসলে সেখানে তাঁর মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশ ঈদগাঁ মাঠের ইমাম হারুন অর রশিদকে আটক করেছে। পবিত্র ঈদের দিনে এমন ঘটনায় নিহতের পিতা মফিজ উদ্দিন, তার মা সুফিয়া খাতুন ও স্ত্রী হালিমা খাতুন বার বার মূর্চ্ছা যাচ্ছেন।

এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি শান্ত রাখতে হোসেনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সোহেল,উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিন্দ্য মন্ডল, উপজেলা আ’লীগের সভাপতি মো. জহিরুল ইসলাম নুরু মিয়া, পৌর আ’লীগের সভাপতি মো. মোস্তাফিজুর রহমান মোবারিস, হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. আসাদুজ্জামান টিটু ঘটনার সাথে জড়িতদের সর্বোচ্চ শাস্তির নিশ্চয়তা দেন।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, বীরকাটিহারী গ্রামের মড়ল বাড়ির ঈদগাঁ মাঠে দীর্ঘ ৫০ বছরের ও অধিক সময় ধরে ওই এলাকার মুসল্লীরা নামাজ আদায় করে আসছিল। এ ছাড়া তাঁরা সকলেই সালাম ভূঁইয়ার বাড়ির পুরাতন মসজিদে জুমার নামাজ আদায় করতো। সালাম ভূঁইয়ার চাচাতো ভাই দুলাল ভূঁইয়া পুরাতন বাড়ি থেকে ঈদগাঁ মাঠের একটু পূর্বপাশে এসে রাস্তার নতুন বাড়ি করে। সেখানে ৩ বছর আগে নতুন আরেকটি মসজিদ করায় দুলাল ভূঁইয়া ও সালাম ভূঁইয়ার মধ্যে বিরোধ চলে আসছিলো।

যে কারণে মসজিদের মুসল্লী ভাগ হওয়ার কারণে মুসল্লীদের মাঝে একই ঈদগাঁ মাঠে ঈদের নামাজ আদায় করা নিয়ে বিরোধ বাঁধে। যে জন্য ঈদ উল ফিতরের নামাজ আদায় করা নিয়ে শুক্রবার (২১ এপ্রিল) রাত ১২টায় দেন দরবার হয়। দেন দরবারে সাবস্ত্য হয় দুলাল পক্ষের লোকজন সকাল ৯টায় ও সালাম পক্ষের লোকজন সকাল সাড়ে ৯টায় ঈদের নামাজ আদায় করবে।

শনিবার সকাল দুলাল ভূঁইয়ার পক্ষের দিদারুল আলম, রবিন, জিসান, জোয়ান, ইসলাম ঈদগাঁ মাঠ পরিস্কার করে মাঠে নামাজ পড়ার জন্য ছট বিছাইতে গেলে সালাম ভূঁইয়ার পক্ষের ২০-২৫ লোকজন দেশীয় অস্ত্র লাটি সোটা ও ইট পাটকেল নিয়ে অর্তকিত হামলা চালায়। এ সময় মাঠের পার্শ্বের বাড়ি ঘরেও দেশীয় অস্ত্র দা, বলম ও ই্টপাটকেল নিয়ে সালাম পক্ষের বুলবুল, সাবেক ইউপি সদস্য ফালাম মেম্বার, ফখরুল, শরিফ, রুবেল, আব্দুল হাইসহ অনেকেই হামলা চালায়; এতে করে দুলাল পক্ষের নজরুল, তাঁর ভাই ফাইজুল, আব্দুল হক, জোয়ান গুরুতর আহত হয়। পরে এলাকাবাসী আহতদের উদ্ধার করে নিকটবর্তী হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের নিয়ে আসলে নজরুল মারা যায়। এছাড়াও আব্দুল হক ও ফাইজুলের অবস্থা সংকটাপন্ন মনে হলে তাঁেদর দু’জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

হোসেনপুর থানার পুলিশ পরিদর্শক (ওসি) আসাদুজ্জামান টিটু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে। ওসি জানান, ইমাম সাহেব আক্রমণ কারী সালাম পক্ষের অনুসারীদের নিয়ে নামাজ আদায়ের প্রস্তুতি নিচ্ছিলেন। তিনি বিষয়টি গুরুত্ব দিলে এ ঘটনার সৃষ্টি হতো না। যে জন্য জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে আটক করা হয়েছে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর