২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ বিকাল ৩:৩৩ মঙ্গলবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

পাকুন্দিয়ায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
মে ২৬, ২০২২ ১১:১৩ অপরাহ্ণ

মো. মুঞ্জুরুল হক মুঞ্জু, পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় সুবিধাবঞ্চিত সাত শতাধিক মানুষকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৬ মে) দ্বীন মোহাম্মদ ফান্ডেশনের উদ্যোগে সকাল ৯টা হতে দুপুর ২টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়। স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের ন্যাশনাল আই কেয়ার এবং জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতাল যৌথভাবে এ কার্যক্রমের আয়োজন করে। এতে ৪০ উর্ধ্ব বয়সের সকল নারী-পুরুষ এবং ডায়াবেটিক রোগীদের চক্ষু পরীক্ষা করে ডায়াবেটিক রেটিনোপ্যাথী রোগ নির্ণন ও চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

রোগীদের চক্ষু চিকিৎসা সেবা দেন, দ্বীন মোহাম্মদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হক, ন্যাশনাল আই কেয়ারের লাইন ডিরেক্টর প্রফেসর ডা. গোলাম মোস্তফা, জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতালের প্রোগ্রাম ম্যানেজার ডা. মো. শহীদুল ইসলামসহ ১০জন বিশেষজ্ঞ চিকিৎসক। এ সময় ১২ জন সহযোগী চিকিৎসক তাদের সহযোগিতা করেন।

দ্বীন মোহাম্মদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হক বলেন, গ্রামের দরিদ্র মানুষজন চক্ষু চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। তাদের অনেকেই টাকার অভাবে চিকিৎসা করাতে পারেন না। ফলে অনেকেই অন্ধত্বে পরিণত হচ্ছেন। তাই জাতীয় ভাবে অন্ধত্ব দূরীকরণের জন্য ন্যাশনাল আই কেয়ার এবং জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতাল যৌথভাবে এ কার্যক্রমের আয়োজন করে। সম্পূর্ণ বিনা খরচে চোখের ডায়াবেটিক রেটিনোপ্যাথী রোগ সনাক্ত ও চক্ষু চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এতে এ এলাকার সাত শতাধিক দরিদ্র মানুষ উপকৃত হয়েছে। পর্যায়ক্রমে আরও ৫ হাজার অসহায় দরিদ্র মানুষের চক্ষু সেবা প্রদান করা হবে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কিশোরগঞ্জ

আপনার জন্য নির্বাচিত