১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ রাত ২:১৫ শনিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর উপজেলা
  3. কিশোরগঞ্জ জেলা
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম জেলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. নারী ও শিশু
  9. নেত্রকোনা জেলা
  10. নোয়াখালী জেলা
  11. ফেনী জেলা
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ জেলা
  15. রাজনীতি

কুলিয়ারচরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার জমি ও গৃহ পেল ১২০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
জুন ১১, ২০২৪ ১১:৪১ অপরাহ্ণ

মো. নাঈমুজ্জামান নাঈম, কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদের উপহার হিসেবে কিশোরগঞ্জের কুলিয়ারচরে জমিসহ ঘর পেল ১২০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

মঙ্গলবার (১১ জুন,২০২৪ খ্রিঃ) সকাল পৌনে বারোটায় উপজেলা পরিষদ হলরুমে সারা দেশের ন্যায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শুভ উদ্বোধনী অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে অংশগ্রহণ করে ১২০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে এ জমি ও গৃহ হস্তান্তর করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারজানা আলম’র সভাপতিত্বে উপস্থিত অতিথিবৃন্দ অসহায় ভূমিহীন ও গৃহহীন ১২০ টি পরিবারের মাঝে জমির দলিল ও গৃহের চাবি তুলে দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুবেল মাহমুদ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রাকীন মাশরুর খান, কিশোরগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো. সুফী সাজ্জাদ আল ফোজায়েল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, পৌর মেয়র সৈয়দ হাসান সারওয়ার মহসিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওমর ফারুক, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা, শেখ মোহাম্মদ মাসুদ রানা, উপজেলা প্রকৌশলী এসআরএমজি কিবরিয়া, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবুল খায়ের,
উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল আলিম রানা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা সুলতানা, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা জিপা সুলতানা, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. সোলায়মান, গোবরিয়া আব্দুল্লাহপুর ইউপি চেয়ারম্যান মো. এনামুল হক আবু বাক্কার, রামদী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আলাল উদ্দিন, ফরিদপুর ইউপি চেয়ারম্যান এসএম আজিজ উল্লাহ, ছয়সূতী ইউপি চেয়ারম্যান ভিপি মো. ইকবাল হোসেন, সালুয়া ইউপি চেয়ারম্যান মোহাম্মদ কাইয়ুমসহ স্থানীয় সাংবাদিক, সরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যবৃন্দ।

উক্ত অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ মুশফিকুর রহমান।

এসময় অসহায় উপকার ভোগীরা তাদের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, প্রধানমন্ত্রীর দেয়া উপহার জমিসহ ঘর পেয়ে খুবই খুশি। তারা বলেন, অন্যের বাড়িতে অন্যের জায়গায় ভাঙা ঘরে বছরের পর পার করেছে আর নিজের জমি নিজের ঘর ছিলো শুধুই স্বপ্ন। আজ সে স্বপ্ন পুরণ হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র মাধ্যমে ভূমি ও গৃহ পেয়ে। তারা আরো বলেন কি যে আনন্দ লাগছে আর খুশি হয়েছি আল্লাহ ছাড়া আর কেহ জানেন না। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া কামনা করেন।

উল্লেখ্য, গণভবন হতে ভিডিও কনফারে‌ন্সিং এর মাধ্যমে সারাদেশে একযোগে ২৮ হাজার ৫ শ ৬৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমিসহ গৃহের কবুলিয়ত দলিল, নামজারি, গৃহ প্রদানের সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি হস্তান্তরের অংশ হিসেবে কুলিয়ারচর উপজেলার গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নের দশকাহুনিয়া আশ্রয়নে ১২০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ব্যারাক হাউসের কবুলিয়ত দলিল, নামজারি, গৃহ প্রদানের সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি হস্তান্তর করা হয়।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর উপজেলা

আপনার জন্য নির্বাচিত

লক্ষ্মীপুরে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের বিভাগীয় সম্মেলন

করিমগঞ্জ পৌর কৃষক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

রামগতি সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা কমিটির দুর্গা মন্দির পরিদর্শন

পাকুন্দিয়ায় আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

হোসেনপুরে মহান বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

কমলনগরে সাধারণ সম্পাদকের স্বাক্ষর জাল করে ইউনিয়ন আ’ লীগের পকেট কমিটি, প্রতিবাদের ঝড়

নান্দাইলে হাওরের মধ্য থেকে মহিলার লাশ উদ্ধার

পাকুন্দিয়ায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্ম বার্ষিকি পালিত

রামগতিতে বর্ণাঢ্য কর্মসূচীতে মহান স্বাধীনতা দিবস পালিত

সুবর্ণচরে “মাছের আহরণোত্তর পরিচর্যা ও সংরক্ষণ বিষয়ক” প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত