২০শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ দুপুর ১:০৭ রবিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর উপজেলা
  3. কিশোরগঞ্জ জেলা
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম জেলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. নারী ও শিশু
  9. নেত্রকোনা জেলা
  10. নোয়াখালী জেলা
  11. ফরিদগঞ্জ
  12. ফেনী জেলা
  13. বিনোদন
  14. ভোলা জেলা
  15. ময়মনসিংহ জেলা

কুলিয়ারচরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার জমি ও গৃহ পেল ১২০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
জুন ১১, ২০২৪ ১১:৪১ অপরাহ্ণ

মো. নাঈমুজ্জামান নাঈম, কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদের উপহার হিসেবে কিশোরগঞ্জের কুলিয়ারচরে জমিসহ ঘর পেল ১২০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

মঙ্গলবার (১১ জুন,২০২৪ খ্রিঃ) সকাল পৌনে বারোটায় উপজেলা পরিষদ হলরুমে সারা দেশের ন্যায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শুভ উদ্বোধনী অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে অংশগ্রহণ করে ১২০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে এ জমি ও গৃহ হস্তান্তর করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারজানা আলম’র সভাপতিত্বে উপস্থিত অতিথিবৃন্দ অসহায় ভূমিহীন ও গৃহহীন ১২০ টি পরিবারের মাঝে জমির দলিল ও গৃহের চাবি তুলে দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুবেল মাহমুদ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রাকীন মাশরুর খান, কিশোরগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো. সুফী সাজ্জাদ আল ফোজায়েল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, পৌর মেয়র সৈয়দ হাসান সারওয়ার মহসিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওমর ফারুক, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা, শেখ মোহাম্মদ মাসুদ রানা, উপজেলা প্রকৌশলী এসআরএমজি কিবরিয়া, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবুল খায়ের,
উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল আলিম রানা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা সুলতানা, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা জিপা সুলতানা, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. সোলায়মান, গোবরিয়া আব্দুল্লাহপুর ইউপি চেয়ারম্যান মো. এনামুল হক আবু বাক্কার, রামদী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আলাল উদ্দিন, ফরিদপুর ইউপি চেয়ারম্যান এসএম আজিজ উল্লাহ, ছয়সূতী ইউপি চেয়ারম্যান ভিপি মো. ইকবাল হোসেন, সালুয়া ইউপি চেয়ারম্যান মোহাম্মদ কাইয়ুমসহ স্থানীয় সাংবাদিক, সরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যবৃন্দ।

উক্ত অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ মুশফিকুর রহমান।

এসময় অসহায় উপকার ভোগীরা তাদের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, প্রধানমন্ত্রীর দেয়া উপহার জমিসহ ঘর পেয়ে খুবই খুশি। তারা বলেন, অন্যের বাড়িতে অন্যের জায়গায় ভাঙা ঘরে বছরের পর পার করেছে আর নিজের জমি নিজের ঘর ছিলো শুধুই স্বপ্ন। আজ সে স্বপ্ন পুরণ হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র মাধ্যমে ভূমি ও গৃহ পেয়ে। তারা আরো বলেন কি যে আনন্দ লাগছে আর খুশি হয়েছি আল্লাহ ছাড়া আর কেহ জানেন না। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া কামনা করেন।

উল্লেখ্য, গণভবন হতে ভিডিও কনফারে‌ন্সিং এর মাধ্যমে সারাদেশে একযোগে ২৮ হাজার ৫ শ ৬৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমিসহ গৃহের কবুলিয়ত দলিল, নামজারি, গৃহ প্রদানের সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি হস্তান্তরের অংশ হিসেবে কুলিয়ারচর উপজেলার গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নের দশকাহুনিয়া আশ্রয়নে ১২০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ব্যারাক হাউসের কবুলিয়ত দলিল, নামজারি, গৃহ প্রদানের সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি হস্তান্তর করা হয়।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর উপজেলা

আপনার জন্য নির্বাচিত

লক্ষ্মীপুরে সাংসদের সাথে হিন্দু সম্প্রদায়ের মতবিনিময়

তাড়াইলে যত্রতত্র বিক্রি হচ্ছে এলপিজি সিলিন্ডার গ্যাস

পাকুন্দিয়ায় পুলিশের অভিযানে গ্রেফতার ৯

কমলনগরে প্রবাসি স্ত্রীর লাশ উদ্ধার

রামগতিতে শহীদ শেখ রাসেল দিবস পালিত

পত্নীতলায় এলিট ফার্নিচার মেলার উদ্বোধন

পাকুন্দিয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক স্বাস্থ্য সেবার উদ্বোধন

লক্ষ্মীপুর জেলা শহরের হাটসহ বিভিন্ন উপজেলায় শেষ মুহুর্তে পশুর হাটগুলোতে বেচাকেনা জমে উঠেছে

কিশোরগঞ্জে ভাইবোনের দ্বন্দ্বের কারণে সাধারণ ভোটাররা দ্বিধায় পড়ে গেছে—জাপা প্রার্থী ডা. আব্দুল হাই

কুলিয়ারচরে বাস-সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে বৃদ্ধের মৃত্যু