১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ ভোর ৫:৫৮ শনিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর উপজেলা
  3. কিশোরগঞ্জ জেলা
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম জেলা
  6. জাতীয়
  7. তথ্য-প্রযুক্তি
  8. নারী ও শিশু
  9. নেত্রকোনা জেলা
  10. নোয়াখালী জেলা
  11. ফেনী জেলা
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ জেলা
  15. রাজনীতি

নীল মাহমুদ জয়ের ‘কেবলই ফুরিয়ে যায়’ বইয়ের মোড়ক উন্মোচন

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
ফেব্রুয়ারি ৭, ২০২৪ ১০:৩৭ অপরাহ্ণ

রুহুল আমিন, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি: উদীয়মান তরুণ কবি নীল মাহমুদ জয়ের ‘কেবলই ফুরিয়ে যায়’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। কিশোরগঞ্জের তাড়াইল বন্ধু মেডিকেল হলের আয়োজনে প্রধান অতিথি হিসেবে অবসরপ্রাপ্ত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার লেখক ডা. আককাছ উদ্দিন আল মেহেদীকে উপস্থিত রেখে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

বুধবার (৭ ফেব্রুয়ারি) বিকেল ৫ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে শামছুদ্দীন বেপারী সুপার মার্কেটের নিচ তলায় তাড়াইল উপজেলা প্রেসক্লাব এর সহ-সভাপতি ও হবলু পাগলা চরিত্রের রূপকার ওয়াসিম উদ্দিন সোহাগের সঞ্চালনায় এক অনাড়ম্বর অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

এসময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তাড়াইল উপজেলা প্রেসক্লাব এর সহ-সম্পাদক ও দৈনিক শতাব্দীর কন্ঠ পত্রিকার তাড়াইল উপজেলা প্রতিনিধি রুহুল আমিন, তাড়াইল বন্ধু মেডিকেল হলের কর্ণধার মহিবুল হক রাজু, মুখ ও দন্ত রোগের চিকিৎসক ডেন্টিস্ট সফিউল্লাহ হোসাইন, বাচিক শিল্পী আমজাদ শরীফ, দৈনিক ভোরের আকাশ ও এস টিভির জেলা প্রতিনিধি হুমায়ুন রশিদ জুয়েল দেশের খবর ২৪ এর জেলা প্রতিনিধি আনোয়ার হোসাইন জুয়েল, দৈনিক আমাদের সংগ্রাম পত্রিকার প্রতিনিধি জুয়েল, বিশিষ্ট ব্যবসায়ী নুরুজ্জামান খান, বাংলাদেশ ছাত্র লীগ তাড়াইল উপজেলা শাখার সহ-সভাপতি সাদ্দাম হোসেন অপি প্রমূখ।

অনুভূতি প্রকাশ করে নীল মাহমুদ জয় বলেন, ঘুরেফিরে সেই বইয়ের ফ্ল্যাপের কথা’ই বলতে হয়। ‘কেবলই ফুরিয়ে যায়’ আমার প্রথম কবিতার বই। প্রথম বইতে আমি কিছুটা বিরহ, সম্পর্কের ভাঙন আর মাঝ বয়সী ব্যর্থতাদের কয়েকটা লাইনে যুক্ত করার চেষ্টা করেছি। একটা ফুরিয়ে যাওয়া জীবন, অথচ বেদনাদের কোনো অন্তিম নেই। মূলত এই কথাটাই বলতে চেয়েছি।

বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লেখক ডা. আককাছ উদ্দীন আল মেহেদী বলেন, তরুণরা যে এখন লেখালেখিতে আগ্রহী হচ্ছে বিষয়টা চমৎকার। নীল মাহমুদ জয় মানুষ হিসেবে সহজ-সরল এবং প্রাণবন্ত। তার কবিতার মধ্য দিয়ে একজন তরুণের প্রেম-ভালোবাসাকে ঘিরে মনের আবেগ-অনুভূতি উঠে এসেছে। প্রেম ভালবাসা এবং সমাজিকতাকে প্রধান্য দিয়ে লেখা কবিতার বইটিতে নতুনত্বের ছোঁয়া রয়েছে। তিনি বলেন, একজন কবির সারা জীবনে বহু বই প্রকাশ হতে পারে এবং নিত্য-নতুন বই প্রকাশের অনুভূতি বিভিন্ন রকমের হতে পারে। তবে প্রথম বই প্রকাশের যে অনুভূতি তার তুলনা আসলে পরবর্তী আর কোনো বই প্রকাশের ক্ষেত্রেই পাওয়া সম্ভব নয়। ২০২৪ সালের ফেব্রুয়ারী মাসের এবারের বই মেলায় এসেছে উদীয়মান তরুণ কবি এবং কিশোরগঞ্জ জেলা তাড়াইল উপজেলার গর্ব নীল মাহমুদ জয়ের একক কবিতার বই ‘কেবলই ফুরিয়ে যায়’। আমি তার উত্তরোত্তর উন্নতি ও অগ্রগতি কামনা করছি।

শামীম আরেফিন এর প্রচ্ছদে ৬৪ পৃষ্ঠার এই কবিতার বইটি প্রকাশ করেছে গল্পকার প্রকাশনী। বইটি অমর একুশে বইমেলা ২০২৪ এ গল্পকার প্রকাশনী এর ৫৮৩ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে। মুদ্রিত মূল্য ২০০ টাকা। রয়েছে ২৫% ছাড়। এ ছাড়া রকমারি থেকেও অর্ডার করা যাবে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর উপজেলা