২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ দুপুর ১:৪৩ শুক্রবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

ছয় বছর ধরে বিছানায় পিঠ ঠেকাননি নান্দাইলের নুরুল আমিন

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
মে ২, ২০২৩ ১১:৫১ অপরাহ্ণ

মো. শফিকুল ইসলাম শফিক, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: জীবন সংগ্রামের পাশাপাশি আরাম-আয়েস তথা বিশ্রামের প্রয়োজন আছে। বিছানার স্পর্শে তথা বিছানায় পিঠ ঠেকাতে কে না চায় ? সমাজে কথিত আছে গোঁজাও চিৎ হয়ে শুতে চায়। কিন্তুু যদি এমন হয় যে, বিছানায় না শুয়ে বছরের পর বছর পার করে দিচ্ছে! হ্যা, বিষয়টি উদ্ভট হলেও এটাই সত্যি।

এমনটি ঘটেছে ময়মনসিংহের নান্দাইল উপজেলার বীরবেতাগৈর ইউনিয়নের চৈতনখালী গ্রামের মো. নুরুল আমিন (৩৮) এর জীবনে। বিছানায় না শুয়ে দিনরাত দাঁড়িয়ে ও বসে থেকে ছয়টি বছর পার করে দিয়েছেন। তবে দিনের অধিকাংশ সময়ই কাটে তাঁর দাঁড়িয়ে থেকে। ঠিকমতো খাওয়া-দাওয়া, গোসল ও নিয়মিত ঘুমান না। তবে সে নিজেকে মানসিক ভারসাম্যহীন পাগল ভাবেন না।

নুরুল আমিন জানান, তিনি পাগল না, কিন্তুু সবাই তাকে পাগল বলে কেন তা তিনি জানেন না। স্থানীয় সূত্রে জানাগেছে, নুরুল আমিনের পিতা আবুল হোসেন বেঁেচ নেই। তাঁর মা জাহেরা খাতুন একজন মানসিক ভারাসাম্যহীন। পরিবারের ৪ ভাইয়ের মধ্যে সে দ্বিতীয়। তবে তিনি বিয়ে করেন নি। নুরুল আমিন এরকম ছিল না, ভালোই ছিল তার জীবন। ঢাকায় একটি টেক্সটাইল মিলে চাকুরী করতেন। হঠাৎই তার এমন হলে যে, কোন কাজে মন বসে না। কোন কিছুই তার ভালোলাগে না। সর্বদা ছটপট করে, ঘুম আসেনা। শুয়ে বিশ্রামের চেষ্টা করলেও পারছে না। তাই দাড়িয়ে ও বসেই কাটছে তার জীবন। প্রতিবেশী ও পথচারীসহ উৎসুক মানুষ তার এই দাঁড়িয়ে থাকাটাকে বুঝতে পারেননা। তবে প্রত্যেকরই তার দাঁড়িয়ে থাকা নিয়ে কৌতুহলবশত আলোচনা করেন।

বর্তমানে নরুল আমিনের পরনে কালো লুঙ্গী ও খালি গায়ে জড়ানো রয়েছে কালো চাদর। এক পোশাকেই তিনি থাকতে বেশী পছন্দ করেন। নুরুল আমিনের রয়েছে দাড়ি, গোফ ও মাথায় ঝট বাঁধা লম্বা চুল। নুরুল আমিনের ভাতিজা তরিকুুল ইসলাম বলেন, নুরুল আমিন ৬-৭ বছর ধইরা অসুস্থ। সে দিনরাত সবসময় দাঁড়াইয়া থাহে। রাতেও সে দাঁড়াইয়া ঘুমায়। সে ঠিকমত গোসল করেনা, খায়না।

নুরুল আমিনের মামী মঞ্জিলা খাতুন বলেন, অনেক বছর ধইরা নুরুল আমিন বাইরে থাহে, ঘুমায়না। ঝড়, বৃষ্টি, বাদল শীত সবসময় সে বাইরে থাহে। ঘরে যায়না। দাঁড়াইয়া ঘুমায়। আবার বইসাও ঘুমায়। কোনসময় বইয়া থাহে। এইভাবেই সে বাইরে থাহে।

স্থানীয় ইউপি সদস্য মো. নয়ন মিয়া বলেন, সমাজের বিত্তশালী মানুষ যদি তার চিকিৎসা করানোর ব্যবস্থা করেন তাহলে হয়তো সে সুস্থ জীবনযাপন করতে পারবে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কিশোরগঞ্জ

আপনার জন্য নির্বাচিত

কমলনগরে মেঘনায় নৌকাডুবি ৩ দিন পর বাবার লাশ উদ্ধার ছেলে নিখোঁজ

পত্নীতলায় ক্ষুদ্র নৃগোষ্ঠীর বয়স্কদের অনুদান ও শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান

হোসেনপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

লক্ষ্মীপুরে চেয়ারম্যানকে পেটালেন মেম্বার

রামগঞ্জে অস্ত্র মামলায় যুবকের ১৪ বছরের কারাদন্ড

রামগতি উপজেলা চেয়ারম্যানের পশ্চিমবঙ্গে দুর্গাপুজা মন্ডপ পরিদর্শন

বিদ্যুৎ বিরম্ভনায় নির্ঘুম রাত কাটছে পাকুন্দিয়াবাসীর

পাকুন্দিয়ায় বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

কমলনগরে ন্যাশনাল লাইফের মরনোত্তর চেক প্রদান

দীর্ঘ ১০বছর পর একসাথে ৪সন্তানের জন্ম দিলেন কুলিয়ারচরের লাকী