১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সন্ধ্যা ৭:৪২ শনিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রামগতিতে শিক্ষকদের অবহেলায় ৯ শিক্ষার্থী পরীক্ষা থেকে বঞ্চিত

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
সেপ্টেম্বর ২৯, ২০২২ ১১:৪৩ অপরাহ্ণ

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতিতে দাখিল পরীক্ষার হল সুপার আলেকজান্ডার কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তৈয়ব আলী ও শিক্ষকদের অবহেলায় এবং ব্যক্তিগত দ্বন্দ্বে দাখিল পরীক্ষা দিতে পারেনি ৯ শিক্ষার্থী।

জানা যায়, উপজেলার চর আলেকজান্ডার ইউনিয়নের চর আবদুল্যাহ মাদ্রাসাতুল জমিয়াতুল ইসলামিয়া ফাযিল ডিগ্রি মাদ্রাসার দাখিলের ৯ শিক্ষার্থী বৃহস্পতিবার পরীক্ষা ছিল জীব বিজ্ঞানের। শিক্ষার্থীরা ফরম পুরনের সময় কৃষি বিজ্ঞানকে ঐচ্ছিক হিসেবে নেয়। কিন্তু প্রবেশ পত্রে ভুল বশত: জীব বিজ্ঞান ঐচ্ছিক হিসেবে চলে আসে। মাদ্রাসার জীব বিজ্ঞানের শিক্ষক রবি শংকর দাস তাদের বলেন জীব বিজ্ঞান ঐচ্ছিক বিষয় পরীক্ষা না দিলেও চলবে। পরীক্ষা শুরুর পর তারা জানতে পারে জীব বিজ্ঞান তাদের মূল পাঠ্য বিষয়। এরপর তাড়াহুড়ো করে শিক্ষার্থীরা হলে আসতে ২০ মিনিট বিলম্ব হয়। বিলম্বের কারণে তাদের পরীক্ষার হলে প্রবেশ করতে দেয়নি হল সুপার আলেকজান্ডার কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তৈয়ব আলী।

চর আবদুল্যাহ মাদ্রাসাতুল জমিয়াতুল ইসলামিয়া মাদ্রাসার তাজরিন আক্তার নিহা, নুসরাত জাহান ইতি, আকিব হোসেন, রোমানা আক্তার, মো. জিয়া উদ্দিন শুভ, আরমান হোসেন অনিক, শরিফুল ইসলাম, ইব্রাহিম সহ ৯ পরীক্ষার্থী জানায়, হল সুপারের সাথে তাদের মাদ্রাসার অধ্যক্ষের ব্যক্তিগত দ্বন্দ্বের কারণে সম্পূর্ণ উদেশ্য প্রণোদিত ভাবে তাদের পরীক্ষা দিতে দেয়নি হল সুপার তৈয়ব আলী। তারা বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও মাধ্যমিক শিক্ষা অফিসারকে অবগত করেছে বলেও জানায়।

এ বিষয়ে হল সুপার আলেকজান্ডার কামিল মাদ্রাসার অধ্যক্ষ মো. তৈয়ব আলী জানান, তারা বিলম্বে আসার কারণে বোর্ড কর্তৃক প্রদেয় নীতিমালা অনুসারে তাদের পরীক্ষা নেয়ার সুযোগ ছিল না। আমার সাথে ব্যক্তিগত দ্বন্দ্ব থাকতে পারে সেটা পরীক্ষার্থীদের সাথে নয়।

উপজেলা নির্বাহী অফিসার এস এম শান্তুনু চৌধুরী বলেন, আমি বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এ ক্ষেত্রে আমার সক্ষমতার মধ্যে যা করার আছে আমি সর্বাত্নক চেষ্টা করবো যাতে এ ৯ শিক্ষার্থীর জীবন থেকে ১টি বছর ঝরে না যায়।

ভুক্তভোগী অভিবাবকরা দোষীদের শাস্তির দাবি জানায়।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

কুলিয়ারচরে কৃষি মেলা-২০২৩ শুভ উদ্বোধন

উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা

কমলনগরে ডেঙ্গু প্রতিরোধে মশা নিধন স্প্রে কার্যক্রমের উদ্বোধন

রামগতিতে খাদ্য বান্ধব কর্মসূচীর চাল আত্মসাত

৬০০ টাকায় গরুর মাংস বিক্রি করছে আরএমপি

নান্দাইলে আগস্ট মাসের বিদ্যুৎ বিল নিয়ে গ্রাহকদের মাঝে চরম অসন্তোষ

দৌলতখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে কোরআন খতম ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

রামগতিতে অবৈধ ইটভাটার ছড়াছড়ি

লক্ষ্মীপুরে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

পত্নীতলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২২ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা