২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ দুপুর ২:৩৫ বুধবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

হোসেনপুর উপজেলা চত্তরে সগর্বে দাঁড়িয়ে আছে বঙ্গবন্ধুর দৃষ্টিনন্দন ম্যুরাল

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
মার্চ ১১, ২০২২ ১২:৫১ পূর্বাহ্ণ

মো. জাকির হোসেন, হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের হোসেনপুরে নির্মাণ করা হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল। উপজেলা পরিষদ চত্তরে সগর্বে দাঁড়িয়ে আছে নবনির্মিত দৃষ্টিনন্দন বঙ্গবন্ধুর ম্যুরাল।এই ম্যুরালকে কেন্দ্র করে বদলে গেছে উপজেলা চত্তরের চিত্র।

বঙ্গবন্ধুর আদর্শে হোসেনপুরের বীর সন্তানেরা স্বাধীনতা অর্জনে রণাঙ্গনে যুদ্ধ করেছে। ছিনিয়ে এনেছে বিজয়ের পতাকা। স্বাধীনতার ৫০ বছর পরেও তাদের আবেগ অনুভুুিত ও বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসার এতটুকুর কমতি নেই। প্রধানমন্ত্রীর দেয়া সম্মান ও মর্যাদায় তারা পরিপূর্ণ। তবে বঙ্গবন্ধুর কোন ভাস্কর্য বা ম্যুরাল না থাকায় তাদের মধ্যে ছিল চাপা কষ্ট। বঙ্গবন্ধুকে তাই বিশেষ দিনগুলোতে স্মরণ করা হতো অস্থায়ী প্রতিকৃতি তৈরি করে। এ শূণ্যতা পূরণ করতে ও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধায় অবনত হয়ে একটি দৃষ্টিনন্দন ম্যুরাল তৈরি করার সিদ্ধান্ত নেন উপজেলা নির্বাহী অফিসার রাবেয়া পারভেজ। উপজেলা পরিষদের রাজস্ব খাতের অর্থায়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূর‌্যল নির্মাণ করা হয়। ম্যুরালটি তৈরি করেন মেসাস্ আবুল হোসেন ভূইয়া কনট্রাকশন । এতে নির্মাণ ব্যয় প্রায় ৫ লক্ষ ৮১ হাজার ৭৫১ টাকা।

১৫ই আগস্ট ২০২১ ইতিহাসের নিশংস হত্যাকান্ডের এই দিনে প্রিয় নেতা, বঙ্গবন্ধু শেখ মুজিব ও তার পরিবারের সকলের প্রতি শ্রদ্ধা জানাতে নব নির্মিত জাতির পিতার মূর‌্যলের কাছে দাঁড়াতে পেরে তারা সবাই আবেগাপ্লুত হয়ে পড়েন। উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বীর মুক্তিযোদ্ধা, উপজেলা আওয়ামীলীগ সহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানান জাতির পিতার প্রতি। আজ প্রতিটি জাতীয় দিবস বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাঞ্জলি জানিয়ে শুরু করা হয়। এই শ্রদ্ধাঞ্জলি জানানোর মধ্য দিয়ে বীরমুক্তিযোদ্ধারা যেন আবার তাদের বীরত্বের স্মৃতিচারণ করেন। নতুন প্রজন্ম জাতির পিতার আদর্শ ও বাংলাদেশের ইতিহাসকে জানার সুযোগ পায়। শ্লোগানে শ্লোগানে মুখরিত উপজেলা চত্তর যেন আবার মুজিব আদর্শে উজ্জীবিত করে। বঙ্গবন্ধুর ম্যুরালের কাছে এসে প্রবীনরা ফিরে যায় তাদের বীরত্ত্বগাঁথা অতীতে আর নতুন প্রজন্ম অনুপ্রাণিত হয় উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাওয়ার মূলমন্ত্রে।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম নুরু মিয়া জানান, হোসেনপুরে বঙ্গবন্ধুর কোন ভাস্কর্য বা ম্যুরাল না থাকায় মনের মধ্যে চাপা কষ্ট ছিলো। উপজেলা আওয়ামী লীগ ও বীরমুক্তিযোদ্ধাদের দীর্ঘদিনের দাবি ছিলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল তৈরি করা। এ শূণ্যতা আজ পূরণ হলো।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রাবেয়া পারভেজ জানান মাননীয় প্রধানমন্ত্রী কার্যালয়ের অনুমোদিত ডিজাইন ও প্রক্কলনে এবং স্থানীয় সরকার মন্ত্রনালয়ে নির্দেশে উপজেলা পরিষদের রাজস্ব খাতের অর্থায়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূর‌্যল নির্মাণ করা হয়েছে। নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে জাতির পিতার মূর‌্যল স্থাপন অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। মাননীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ ও বীরমুক্তিযোদ্ধাদের সহযোগিতায় আজ স্বাধীনতা সুবর্ণ জয়ন্তিতে উপজেলা চত্তরে জাতির পিতার মূর‌্যল স্থাপন সম্ভব হয়েছে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

কমলনগরে দুঃস্থ্য ও প্রতিবন্ধীদের মাঝে সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ

রামগতির সকল দুর্গা মন্দিরে সিসি ক্যামেরা প্রদান

পাকুন্দিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে হত্যার ঘটনায় ২ জন গ্রেফতার

আপিলে বৈধতা ফিরে পেলেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সেলিম

পাকুন্দিয়ায় পুকুরে বিষ দিয়ে মাছ নিধন

নান্দাইলে ইউপি চেয়ারম্যান আশরাফুজ্জামান খোকন মিনিবার ফুটবল টুর্নামেন্ট সমাপ্ত

হোসেনপুর থানার ওসিকে সাহেদল এতিমখানা মাদ্রাসার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা প্রদান

রামগতিতে জাতীয় সমবায় দিবস পালিত

রামগতিতে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স সপ্তাহ উদযাপিত

পাকুন্দিয়ায় শহীদ মিনারে ফুল দেওয়া নিয়ে আ. লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ১০