৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বিকাল ৫:৪৯ শনিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

পত্নীতলায় কবি রউফের গীতিমঞ্জরী বইয়ের মোড়ক উন্মোচন

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
ফেব্রুয়ারি ১০, ২০২২ ১১:৩২ অপরাহ্ণ

মিজানুর রহমান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি: পত্নীতলা উপজেলার স্বনামধন্য কবি, ধামইরহাট সরকারি এম এম কলেজের সহকারী অধ্যাপক, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের গীতিকার কবি এস এম আব্দুর রউফ এর ৯ম গ্রন্থ ‘গীতিমঞ্জরী’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

টেন স্টার সংগীত বিদ্যালয়ের উদ্যোগে বৃহস্পতিবার দুপুরে কবির নিজ বাসভবনের উঠানে ‘গীতিমঞ্জরী’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। বিটিভির বিশিষ্ট সংগীত শিল্পী কামরুল হাসান কাবলুর সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নজিপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিল্টন উদ্দীন। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে আলোচনা করেন পত্নীতলা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আলম আলী, পত্নীতলা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও পত্নীতলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সাধারণ সম্পাদক আলহাজ্ব জয়নাল আবেদীন, জাতীয় মহিলা সংস্থার আমিনুল ইসলাম, নওগাঁ লেখক পরিষদের সম্পাদক আব্দুল মজিদ।

প্রনব দাস মিঠু এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাইকার রায়হানুল আলম, বিশিষ্ট সুরকার ও সংগীত শিল্পী এমদাদুল হক ইমন, লুৎফর রহমান, সাংবাদিক এম এ মালেক সহ অন্যান্য সাংবাদিক, সংগীত শিল্পী, সুধীজন প্রমুখ। এসময় কবি তার লেখা ৯ম গ্রন্থ ‘গীতিমঞ্জরী’ বই এর মোড়ক উন্মোচন শেষে উপস্থিত অতিথিদের হাতে বই তুলেদেন। পরে এক মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উল্লেখ্য কবি আব্দুর রউফ তার কবি জীবনে ২০১০ সালে সাহিত্যক্ষেত্রে অবদানের জন্য ‘শিশু কবি রবি’ সাহিত্য পুরস্কার ও ২০১৬ সালে ‘প্রেরণা’ সাহিত্য পুরস্কার ও ২০১৭ সালে নওগাঁ লেখক পরিষদ কর্তৃক ‘বরেন্দ্রভূমি’ সাহিত্য পুরস্কার লাভ করেন।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কিশোরগঞ্জ