২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ রাত ১২:৩২ শুক্রবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

পাকুন্দিয়ায় অবৈধ বালু উত্তোলন: ড্রেজার ও বাল্কহেড জব্দ, গ্রেপ্তার ৬

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
মার্চ ১০, ২০২৩ ১২:৪২ পূর্বাহ্ণ

মো. মুঞ্জুরুল হক মুঞ্জু, পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন কাজে ব্যবহৃত ২০ লক্ষ টাকা মূল্যের একটি ড্রেজার ও বাল্কহেড জব্দ করেছে ভৈরব নৌ পুলিশ ফাঁড়ির একটি একদল। এ সময় ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে ভৈরব নৌ ফাঁড়ির ইনচার্জ মো. সাইদুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, ময়মনসিংহ জেলার পাগলা থানার ত্রিমোহনী গ্রামের মৃত ফটিক মন্ডলের ছেলে খোকন মন্ডল (৫৫), একই উপজেলার পাতলাশী গ্রামের লাল মিয়ার ছেলে তোফাজ্জল হোসেন (২৫), মফিজ উদ্দিন মন্ডলের ছেলে মুক্তার হোসেন মন্ডল (৩৮), সুতারচাপড়া গ্রামের আবদল মতিনের ছেলে সোহেল মিয়া (৩৮), একই গ্রামের মৃত আ. আলীর ছেলে নুরুজ্জামান (৪০), গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার উলুসারা গ্রামের নুরুল ইসলামের ছেলে সিব্বির মিয়া (৪০)।

ভৈরব নৌ পুলিশ ফাঁড়ি সূত্রে জানা যায়, ব্রহ্মপুত্র নদ থেকে দীর্ঘদিন যাবত একটি প্রভাবশালী মহল অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছিল। মহলটি দিনে ও গভীর রাতে অবৈধ ভাবে বালু উত্তোলন করে তা বিক্রয় করে আসছিল। বিষয়টি গোপন সংবাদের ভিত্তিতে ভৈবর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সাইদুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার বাহাদিয়া এলাকায় অভিযান চালিয়ে ড্রেজার ও বাল্কহেকসহ অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ৬জনকে গ্রেপ্তার করে। পরে গ্রেপ্তারকৃতদের পাকুন্দিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

ভৈরব নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সাইদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা ২০১০ আইনে অবৈধ ভাবে বাংলা ড্রেজার দিয়া বালু উত্তোলন করিয়া নদীর স্বাভাবিক ভূগর্ভস্থ গতিপ্রবাহ বিনষ্ঠ করা অপরাধে ড্রেজার ও বাল্কহেডসহ ৬জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কিশোরগঞ্জ