২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ৩:৩৩ সোমবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

পাকুন্দিয়ায় প্রধানমন্ত্রীকে দেওয়া উপহারের সেই গরু কোরবানি

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
জুলাই ১, ২০২৩ ৮:২৫ অপরাহ্ণ

মঞ্জুরুল হক মঞ্জু, পাকুন্দিয়া প্রতিনিধি: এবারের ঈদুল আজহা উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেওয়া বুলবুলের সেই গরুটি অবশেষে কোরবানি দেওয়া হয়েছে। প্রতিশ্রুত অনুযায়ী সেই গরুর মাংস স্থানীয় ৮০০ অসহায় ও দরিদ্র পরিবারের মধ্যে বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (২৯ জুন) বিকেলে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বুলবুল আহমেদের নিজ গ্রামের বাড়িতেই এ গরুটি কোরবানি দেওয়া হয়। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন সেখানে উপস্থিত থেকে অসহায় ও দরিদ্র মানুষের হাতে এ মাংস তুলে দেন তিনি।

এলাকাবাসি সূত্রে জানা যায়, কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরকাওনা উত্তরপাড়া গ্রামের বাসিন্দা বুলবুল আহমেদ। তিনি পেশায় একজন কৃষক। তাঁর বাবার নাম আবু তাহের বেপারি। কোরবানির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিজের লালন-পালন করা প্রিয় গরুটি উপহার দিতে চেয়েছিলেন তিনি। তাঁর এ অকৃত্রিম ভালোবাসার প্রতি সম্মান জানিয়ে উপহারের এ গরু গ্রহণে সম্মতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর এই গরু উপহার দিতে চাওয়ার বিষয়টি গত ৯ জুন শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীকে অবহিত করেন তাঁর বিশেষ সহকারি কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন। প্রধানমন্ত্রী এই বিরল ভালোবাসার খবর শুনে খুশি হন এবং উপহার হিসেবে গরুটি গ্রহণ করতে রাজি হন। এ সময় কৃষক বুলবুল আহমেদকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর ইচ্ছা ছিলো গরুটি বুলবুল আহমেদের বাড়িতেই থাকবে। ঈদুল আজহার দিন তাঁর বাড়িতেই গরুটি কোরবানি হবে। কোরবানির গরুর মাংস স্থানীয় অসহায় ও দরিদ্র মানুষের মধ্যে বিতরণ করে দিতে বুলবুল আহমেদের প্রতি অনুরোধ জানিয়েছিলেন মাননীয় প্রধানমন্ত্রী। তিনি আরো জানান, উপহারের এই গরুটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ ফজিলাতুন্নেছা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বুলবুল আহমেদ, বাবা তাহের বেপারি ও তাঁর স্ত্রী ইসরাত জাহানের নামে কোরবানি দেওয়া হয়েছে। তাঁর এ অকৃত্রিম ভালোবাসার জন্য কৃষক বুলবুল আহমেদ ও তাঁর পরিবারকে মাননীয় প্রধানমন্ত্রী ধন্যবাদ জানিয়েছেন।

কৃষক বুলবুল আহমেদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমার গরুটি উপহার হিসেবে গ্রহণ করায় আমি তাঁর প্রতি কৃতজ্ঞ। প্রধানমন্ত্রীর অনুরোধেই গরুটি আমার বাড়িতে কোরবানি দিয়েছি। এর মাংস প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ১৬৩ জন হতদরিদ্র মানুষ ও স্থানীয় নেতাকর্মীসহ মোট ৮০০ জন মানুষের মধ্যে বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এলাকার মানুষের মধ্যে এ মাংস বিতরণ করতে পেরে আমি খুবই খুশি ও আনন্দিত।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

পাকুন্দিয়ায় পাটুয়াভাঙ্গা ইউপি চেয়ারম্যানের পদ শুন্য ঘোষণা

লক্ষ্মীপুরে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি

পাকুন্দিয়ায় পুলিশি অভিযানে গ্রেফতার ৮

রামগঞ্জ সাংবাদিকদের সাথে মেয়রের মতবিনিময়

রামগতিতে মহল্লাদার প্রার্থীর বিরুদ্ধে নানা অভিযোগ

পাকুন্দিয়ায় ২৬০পিস ইয়াবাসহ এক ব্যবসায়ী গ্রেপ্তার

পাকুন্দিয়ায় ছড়িয়ে গেছে সরিষা চাষের লক্ষ্যমাত্রা; হলুদ ফুলে স্বপ্ন বুনছে কৃষক

ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার বিজয় দিবস উদযাপন

রামগতিতে বহুল আলোচিত মহিষ ফিরে পেলেন প্রকৃত মালিক

কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনে তিন হেভিওয়েট প্রার্থীর লড়াই জমে উঠেছে