২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ৪:০৬ রবিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

প্রতারকচক্রের খপ্পরে পড়ে দুবাই জেলে কটিয়াদীর পরশ; উদ্ধারের আশায় পরশের পরিবারের সংবাদ সম্মেলন

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
আগস্ট ৩০, ২০২১ ১০:৫২ পূর্বাহ্ণ

আবু তাহের, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের কটিয়াদীর চান্দুপুর মধ্যপাড়া গ্রামের বাসিন্দা মো. আশরাফুজ্জামান পরশ প্রতারক চক্রের খপ্পরে পড়ে মিথ্যা সাজানো মামলায় দুবাই জেলে এক বছর ধরে বন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছেন। এদিকে পরশকে মুক্তির কথা বলে ওই প্রতারক চক্র পরশের পরিবারের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। প্রতারক চক্রের মূল হোতা চট্রগ্রামের রেজুয়ানুল ইসলাম বর্তমানে দেশে এসে নতুন করে টাকা দাবি ও পরশের স্ত্রীকে উত্ত্যক্ত করে যাচ্ছে। এ বিষয়ে পরশের মুক্তি ও প্রতারক চক্রের বিচারের দাবিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন প্রতারিত পরশের পরিবার।

রবিবার দুপুরে কিশোরগঞ্জের একটি পত্রিকার অফিসে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতারিত আশরাফুজ্জামান পরশের স্ত্রী সুমি আক্তার জানান, তার স্বামী মো. আশরাফুজ্জামান পরশ জীবন জীবিকার তাগিদে ১০ বছর ধরে দুবাই প্রবাসী হিসেবে কর্মরত রয়েছেন। প্রথমে সেখানে তিনি একটি লন্ড্রির দোকানে কাজ করতেন। পরে পরশ লন্ড্রির দোকানটি কিনে নেন। এসময় আরেক প্রবাসী চট্রগ্রামের ফেরদৌস মিয়ার ছেলে রেজুয়ানুল ইসলামের সাথে পরশের বন্ধুত্ব সম্পর্ক গড়ে উঠে।

রেজুয়ানুলের পরামর্শে আরো বেশী উর্পাজনের আশায় লন্ড্রির দোকান বিক্রি করে নতুন ব্যবসার চেষ্টা করেন পরশ। এসময় রেজুয়ানুল বিশেষ প্রয়োজনের কথা বলে পরশের কাছ থেকে ৮ লাখ টাকা কর্জ নেন। পাশাপাশি পরশকে মোটা দাগের ব্যাংক লোন পাইয়ে দেবার কথা বলে পরশের কাছ থেকে একটি ব্ল্যাঙ্ক চেক ও এটিএম কার্ডের পার্সওয়াড নিয়ে নেন। কিছুদিন পর কর্জের টাকা দেয় দিচ্ছি বলে কালক্ষেপন করে রেজুয়ানুল।

এক পর্যায়ে পরশের সাথে রেজুয়ানুলের সম্পর্কের অবনতি হয়। তখন ব্ল্যাঙ্ক চেক ফেরত না দিয়ে পরশের ব্যাংক একাউন্ট (এমারত ইসলামী ব্যাংক, আবুধাবী শাখা) থেকে ৩০ লাখ টাকা তুলে নেন রেজুয়ানুল। এ অবস্থায় পরশ ২০২০ সালের ১৩ আগস্ট বাংলাদেশে আসার সিদ্ধান্ত নেয়। বিষয়টি জানতে পেরে ২০২০ সালের ৯ আগস্ট রেজুয়ানুলের কথিত দ্বিতীয় স্ত্রী নিলাকে দিয়ে সাজানো মামলা দিয়ে পরশকে গ্রেফতার করায়। পরশকে গ্রেফতারের এক সপ্তাহ পরে রেজুয়ানুল দুবাই থেকে ৯৭১৫৬২২৩৮৮১২ ও ৯৭১৫৬১৯৮৪২৮৬ নাম্বার দিয়ে পরশের স্ত্রী সুমি আক্তারের ০১৮৪০৬০৫৪৯৬ নাম্বারে ফোন দিয়ে জানায় যে, পরশ তার দ্বিতীয় স্ত্রীর সাথে জামেলা করায় জেলে আটক, মোটা অংকের টাকা পাঠালে পরশ মুক্তি পাবে বলে জানায়।

পরশকে মুক্ত করতে স্বর্ণালঙ্কার ও মোটর সাইকেল বিক্রি করে ৭ লাখ ৮৭ হাজার টাকা রেজুয়ানুলের নামে পাঠায় পরশের স্ত্রী। পরে রেজুয়ানুল আরো ১৫ লাখ টাকা দাবি করে। তাদের কথামতো আরো ১৪ লাখ টাকা পাঠায়। কিন্তু পরশের মুক্তি মেলেনি।

এ অবস্থায় মাসখানেক পর দুবাই জেল থেকে পরশ তার স্ত্রী সুমি আক্তারকে জানায় যে, তিনি রেজুয়ানুল ও তার দ্বিতীয় স্ত্রীর প্রতারণার শিকার হয়ে সবকিছু হারিয়ে কারাগারে রয়েছেন। পরশ তার স্ত্রীকে ২০২১ সালের এপ্রিল মাসে আরো জানায় যে, প্রতারক রেজুয়ানুলের স্ত্রীর সাজানো মিথ্যা মামলায় তার (পরশের) ১৩ বছরের সাজা হয়। পরে আপীল করলে সে সাজা ৮ বছর কমানো হয়।

সংবাদ সম্মেলনে পরশের স্ত্রী আরো জানায়, ২৭ আগস্ট প্রতারক রেজুয়ানুল তাকে মোবাইলে ফোন দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এসময় রেজুয়ানুল আরো বলে যে, ‘ তোর স্বামী এই মেয়াদের সাজা শেষ হলে আরো ১২ বছরের সাজার ব্যবস্থা করা রয়েছে। নতুন করে আরো টাকা পরশের স্ত্রীকে উত্ত্যক্ত করেন। এতে চরম হতাশায় ভুগছেন জেলে বন্দি পরশের পরিবার পরিজন।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে পরশের মুক্তি ও প্রতারক চক্রের কবল থেকে টাকা উদ্ধারের জোর দাবি জানিয়েছেন পরশের স্ত্রী ও তার পরিবার।

সংবাদ সম্মেলনে পরশের স্ত্রী সুমি আক্তার, দুই শিশু সন্তান, বাবা মা ও স্থানীয় আওয়ামী লীগ নেতা আমিনুল হক বাবলু উপস্থিত ছিলেন।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর