২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ বিকাল ৩:৩০ শুক্রবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রাঙামাটির বাঘাইছড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৯ টি দোকান পুড়ে ছাই, আহত- ৫

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
জুলাই ২১, ২০২২ ১০:৩২ অপরাহ্ণ

মাহফুজ আলম, রাঙামাটি বাঘাইছড়ি প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার দুরছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘটনায় ৬৯ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করতে গিয়ে আহত হয়েছে স্থানীয় ৫ যুবক।আহতদের স্থানীয় দুরছড়ি সেনাবাহিনীর ক্যাম্পে প্রাথমিক চিকিৎসা দিয়ে উপজেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

২১ জুলাই বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ ঘটিকায় বাজারের মিলন দে নামের ব্যক্তির তেল গ্যাসের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান বিল্টু চাকমাসহ অনেকেই ।

চেয়ারম্যান বিল্টু চাকমা বলেন মিলন দে গ্যাসের চুলা মেরামত করে আগুন জ্বালিয়ে পরীক্ষার সময় পাশে থাকা অকটেনে আগুন লেগে চার পাশে ছড়িয়ে পড়ে ঘটনার পর থেকে ব্যাবসায়ী মিলন দে পালিয়ে যায়। আগুনের সংবাদ পাওয়া পর মারিশ্যা জোনের বিজিবি ও দুরছড়ি সেনাবাহিনী ক্যাম্পের শতাধিক সদস্য স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে কাজ করে। পরে পার্শবর্তী উপজেলা দিঘীনালা থেকে ফায়ার সার্ভিসের একটি দল আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে প্রায় ৩ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘটনার পরপরই খাগড়াছড়ি ২০৩ রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বিএসপি, এনডিসি, পিএসসি ও বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার পুড়ে যাওয়া বাজার পরিদর্শন করছেন।

এসময় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রীর প্রদান করেন, এবং সেনাবাহিনীর পক্ষ থেকে দুরছড়ি বাজারে একটি ফায়ার পয়েন্ট স্থাপন করা হবে বলে জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন ৬৯ টি দোকান পুড়ে গেছে, এতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবী প্রায় ৪০ কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি আরো বলেন ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ীদের তালিকা তৈরি করে জেলা প্রশাসকের মাধ্যমে সহায়তা করা হবে।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সাকরিয়া হায়দার বলেন আমার এখনো কাজ করছি, কাজ শেষে তদন্তের মাধ্যমে আগুনের বিস্তারিত কারণ জানা যাবে। উল্লেখ্য দেশের বৃহৎ উপজেলা বাঘাইছড়ি এখানে ফায়ার স্টেশন না থাকায় প্রায় আগুনে পুড়ে সম্পদ বিনষ্ট হওয়ার পাশাপাশি নিঃস্ব হয় অধিকাংশ মানুষ মানুষ।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কিশোরগঞ্জ

আপনার জন্য নির্বাচিত

হোসেনপুরে রাস্তা বন্ধ করে ঘর নির্মাণ প্রতিবাদ করায় মারধোর: বৃদ্ধাসহ আহত ৪জন

রামগতি মেঘনা নদীর অভয়াশ্রমে মার্চ এপ্রিল মাছ ধরা বন্ধ

নান্দাইলে বিদ্যুৎ স্পৃষ্টে কৃষকের মৃত্যু

লক্ষ্মীপুরে স্কুল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

রামগতিতে ওএমএসের স্বল্প মূল্যে চাল বিক্রয় উদ্বোধন

পাকুন্দিয়ায় বাড়িঘর ভাঙচুর-লুটপাট চারদিন বাড়ি ছাড়া একটি পরিবার

পাকুন্দিয়ায় মেয়র, ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সঙ্গে এমপি’র মতবিনিময়

কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩যুগ ধরে সেবা দিয়ে যাচ্ছেন ২ সেবিকা

পাকুন্দিয়ায় ১০টি স্কুলে বেঞ্চ বিতরণ

কমিউনিটি পুলিশিং ডে-২১ উপলক্ষ্যে রায়পুরে আলোচনা সভা ও র‌্যালি