৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ২:১৫ বৃহস্পতিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

প্রতীক পেয়েই প্রচারণায় ব্যস্ত

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
ডিসেম্বর ১৯, ২০২৩ ১০:০২ অপরাহ্ণ

মোহাম্মদ জাকির হোসেন, হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনে সোমবার (১৮ডিসেম্বর) দলীয় প্রতীক পেয়েই প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। এ আসনটি কিশোরগঞ্জ সদর ও হোসেনপুরের সাথে যুক্ত হওয়ায় কিশোরগঞ্জ সদরের ১১টি ইউনিয়ন ও হোসেনপুরের ৬টি ইউনিয়ন ছাড়াও ২টি পৌরসভা রয়েছে। সে হিসেবে মোট ভোটার রযেছে ৫ লক্ষ ১৪হাজার ১৭ জন ভোটার রয়েছে।

এ আসনটিতে ৫জন প্রার্থী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করবেন। তারা হলেন; মুজিব নগর সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের দু’সন্তান ও প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ভাই-বোন। আ’লীগ থেকে দলীয় নৌকা প্রতীক নিয়ে লড়ছেন ডা: সৈয়দা জাকিয়া নূর লিপি এমপি আর বিদ্রোহী হিসেবে (স্বতন্ত্র) ঈগল পাখি নিয়ে লড়ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক সামরিক সচির মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম। জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল প্রতীকে নিয়ে লড়ছেন চক্ষু বিশেজ্ঞ ডা. মো, আব্দুল হাই, এনপিপি প্রার্থী আম প্রতীক নিয়ে লড়ছেন মো.আনোয়ারুল কিবরিয়া, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট প্রার্থী থেকে ছড়ি প্রতীকে মো. আব্দুল আউয়াল, ইসলামী ঐক্যজোট প্রার্থী হাতপাখা নিয়ে মো. আশরাফ উদ্দিন, বাংলাদেশ কংগ্রেস প্রার্থী ডাব প্রতীকে নিয়ে মোবারক হোসেন।

মূলত: সাতজন অংশ নিলেও তিন জনের মধ্যেই প্রতিদ্বন্ধীতা হবে। তারা হলেন, আ’লীগের নৌকা, স্বতন্ত্র ঈগল ও জাতীয় পার্টির লাঙ্গলের মধ্যে। সোমবার রাতেই সৈয়দ সাফায়েতুল ইসলাম হোসেনপুর পৌর এলাকায় পাকুন্দিয়া-হোসেনপুর সড়কে নির্বাচনী মিটিং এ বক্তব্য রাখেন, এ সময় তিনি নিজের গায়ের পরিহিত সাদা জামা দেখিয়ে বলেন এটা দেখতে কেমন? তখন উপস্থিত জনতা সাদা বলে উত্তর দেন। পরে তিনি বলেন আমার মনটা তেমনি সাদা। তিনি নির্বাচিত হলে হোসেনপুরের সাথে ঢাকার রেলপথ নির্মাণের প্রতিশ্রুতি দেন, এছাড়াও স্বাস্থ্য সেবার মানোন্নয়নে কিশোরগঞ্জ বাসীকে ঢাকা যেতে হবে না বলে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালকে আধুনিকায়ন ও সম্প্রসারণ করার প্রতিশ্রুত ব্যক্ত করেন।

অন্যদিকে একই দিন রাতে লাঙ্গল প্রতীকের প্রার্থী ডা. আব্দুল হাই ২ নং সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে জাতীয় পার্টির আলোজনে নির্বাচনী জনসভায় জনতাকে স্বাক্ষী রেখে নৌকা প্রতীকের এমপি লিপির ও তার (ভাইয়ের ঈগল) সাফায়েতুল ইসলামের সমালোচনা করে বলেন, যারা নিজেদের ঘরই ঠিক রাখতে পারেন না তারা কীভাবে ৫ লক্ষ ১৪ হাজার ১৭ জন ভোটারকে ঠিক রাখবেন। ভোটার ছাড়াও তো আরো অনেক লোক রয়েছেন তাদেরকে কী ভাবে ঠিক রাখবেন। তিনি নিজকে একজন চিকিৎসক হিসেবে উপস্থিত জনতাকে বুঝিয়ে বলেন ডাক্তার যদি ভালো না হয় রোগী মেরে ফেলবেন; তেমনি নেতা ভালো না হলে জনগণকে ভালো রাখতে পারবেন না। তিনি গরীবের ডাক্তার হিসেবে খ্যাতি অর্জন করায় নিজের সততার দৃষ্টান্ত প্রমাণ করতে চান। যে জন্য একবার সুযোগ চান।

আ’লীগের মনোনয়ন পাওয়া বর্তমান এমপি লিপির সময় কালীন কোন উন্নয়ন হয়নি বলে তারই ভাই সৈয়দ সাফায়েতুল ইসলাম দাবী করে বলেন; সৈয়দ পরিবারে ঐতিহ্য রক্ষার্থে আমি নির্বাচন করতে এসেছি। আমি নৌকা প্রতীক না পেলেও আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার লোক। আমি উনার অধীনে চার বছর চাকুরি করেছি। গতকাল ও (সোমবার ) প্রধানমন্ত্রীর সাথে কথা হয়েছে। তিনি আমাকে বলেছেন নির্বাচিত হয়ে আসতে পারলে আমার কোন আপত্তি নেই।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কিশোরগঞ্জ

আপনার জন্য নির্বাচিত