২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বিকাল ৫:১৪ রবিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রামগঞ্জে ৪ সন্তান নিয়ে বিপাকে প্রবাসীর স্ত্রী

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
সেপ্টেম্বর ১৫, ২০২১ ১২:২২ পূর্বাহ্ণ

আবু তাহের, রামগঞ্জ (লক্ষীপুর) প্রতিনিধি: লক্ষীপুরের রামগঞ্জে প্রান নাশের ভয়ে স্কুল-কলেজে পড়ুয়া ৪ সন্তাকে নিয়ে বিপাকে রয়েছেন জোছনা বেগম নামের এক সৌদি প্রবাসীর স্ত্রী। ঘটনাটি ঘটেছে উপজেলার ৬ন কালিকাপুর গ্রামের এতিমপুর ভূইয়া বাড়িতে। ওই বাড়ির লোকমান ভূইয়ার প্রভাবশালী ছেলে মো. আসলাম ভূইয়ার নেতৃত্বে হুমকী-ধমকীতে প্রাননাশের ভয়ে মানবেতর জীবন-যাপন করছেন ওই প্রবাসীর পরিবার।

এমন আশংকায় প্রবাসীর স্ত্রী জোছনা বেগম স্থানীয় মোহাম্মদিয়া পুলিশ ফাড়িতে গেলে দায়িত্বরত এস আই আলমগীর হোসেন কোন অভিযোগ না নিয়ে কোর্টে গিয়ে মামলা করার পরামর্শ প্রদান করেন। পুলিশের এমন আচরণের কারণে ওই প্রবাসীর পরিবারের মাঝে চরম ভীতিকর পরিবেশের সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কালিকাপুর এতিমপুর ভূইয়া বাড়ির প্রভাবশালী আসলাম ভূইয়ার সাথে একই বাড়ির সৌদি প্রবাসী আব্বাস ভূইয়ার পরিবারের সাথে বেশ কয়েক বছর থেকে সম্পত্তি নিয়ে পারিবারিক বিরোধ চলে আসছে।

এরই সূত্র ধরে প্রভাবশালী আসলাম ভূইয়া কখনো সম্পত্তি দখলের চেষ্টা, কখনো গাছ কর্তন, কখনো ফসলী জমি দখল, কখনো সন্তানদের স্কুল কলেজে যাওয়ার সময় অসভ্য ভাষায় গালমন্দ করে পথিমধ্যে বাঁধা প্রদান করে নাজেহাল করার চেষ্টা অব্যাহত রেখেছেন।

সর্বশেষ গত ১১ (সেপ্টেম্বর) আসলাম ভূইয়া ও তার স্ত্রী ফারহানা মৌসুমীর নেতৃত্বে জোর পূর্বক সৌদি প্রবাসী আব্বাস ভূইয়ার নিজ সম্পত্তি থেকে ভাড়াটিয়া লোকজন নিয়ে কয়েকটি গাছ কেটে নেওয়ার চেষ্টা করে। খবর পেয়ে প্রবাসী পরিবারের লোকজন বাঁধা প্রদান করলে প্রভাবশালী আসলাম গংরা মারধর করার জন্য এগিয়ে আসে। এসময় প্রবাসীর স্ত্রী তাৎক্ষনিক পালিয়ে স্থানীয় মোহাম্মদিয়া বাজার পুলিশ ফাড়িতে যায়। পুলিশ কোন অভিযোগ না নিয়ে কোর্টে মামলার করার পরামর্শ দিয়ে থানা থেকে বের হয়ে যেতে বলে। একই বাড়ির নুরুল আমিন জানান, বেশ কয়েকবার আসলামকে কাগজপত্র নিয়ে বসে বিষয়টি সমাধান করার জন্য বলার পরেও কোন কর্নপাত করেননি। বরং উল্টো বারবার আব্বাসদের সম্পত্তি দখল করা সহ গাছপালা কেটে নিয়ে যাওয়ার চেষ্টা সহ বেশ কয়েকবার ওদের মারধর করেছে।

এ ব্যাপারে প্রভাবশালী আসলাস ভূইয়া জানান আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয়। আমার সম্পত্তিতে আমার গাছ আমি কেটেছি। এছাড়াও আব্বাস ও তার স্ত্রী জোসনা বেগম জোর পূর্বক আমার সম্পত্তি দখল করে বসতঘর নির্মাণ করে রেখেছে।

প্রবাসীর স্ত্রী জোসনা আক্তার জানান আমার সন্তানরা স্কুল-কলেজে পড়ে। আসলাম ভূইয়ার হুমকী-ধমকীর কারণে সন্তানদের নিয়ে ভয়ে আতংকে মানবেতর জীবন-যাপন করছি। ফাড়ি থানায় গিয়েও কোন প্রতিকার পাইনি।

মোহাম্মদিয়া বাজার ফাড়ি থানার ইনচার্জ মো. আলমগীর হোসেন জানান, দীর্ঘদিন থেকে উভয়ের পরিবারের মধ্যে সম্পত্তি নিয়ে বিরোধ চলছে। থানায় আগে অভিযোগ থাকায় নতুন করে অভিযোগের দরকার নাই। মৌখিক অভিযোগ পেয়ে এস আই মাহফুজকে ঘটনাস্থলে পাঠিয়ে গাছ কাটা বন্ধ করে সবাইকে শান্ত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর