২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সকাল ৬:৪২ রবিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রামগতির বিদ্যুস্পৃষ্ট তামিমকে ১০ কোটি টাকা দেয়ার নির্দেশ

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
ডিসেম্বর ৯, ২০২১ ১০:৩৯ পূর্বাহ্ণ

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতির ৫ম শ্রেণীর শিক্ষার্থী তামিম ইকবাল (১২) এর বিদ্যুৎস্পৃষ্টের ঘটনায় তার চিকিৎসার জন্য তাৎক্ষনিকভাবে ৫ লক্ষ টাকা দেয়ার জন্য আদেশ দিয়েছেন হাইকোর্ট।

একই সাথে তাকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেয়া হবেনা তা জানতে চেয়ে রুল জারী করেছেন আদালত। শিশুটির বাবা শাহাদাত হোসেনের করা রীট পিটিশনের শুনানীতে সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানী করেন ব্যারিষ্টার জ্যোর্তিময় বড়–য়া। জ¦ালানী সচিব, পল্লি বিদ্যুতের চেয়ারম্যান, লক্ষ্মীপুর পল্লি বিদ্যুৎ সমিতির ম্যানেজার সহ স্বংশ্লিষ্ট ৫ জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত ২৫ অক্টোবর দুপুরে তামিম মেঘনা নদীতে গোসল করতে গেলে রামগতি পল্লি বিদ্যুতের অবহেলায় মেঘনা নদীর পাড়ে পড়ে থাকা তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সে গুরুতর আহত হয়। তাকে প্রথমে রামগতি স্বাস্থ্য কমপ্লেক্সে পরে নোয়াখালী হাসপাতাল। অবস্থার অবনতি হলে পরবর্তিতে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হলে সেখানে দুই মাস ধরে সে ঢাকায় শেখ হাসিনা বার্ণ ইউনিটের শিশু সার্জারী ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। বর্তমানেও তার অবস্থা আশংকাজনক। তার বাম হাত পুরোপুরি কেটে ফেলা হয়েছে, ডান পায়ের দুটি আঙ্গুল কেটে ফেলতে হবে আর ঝলসে যাওয়া শরীরের বিভিন্ন অংশে এখন পচন ধরেছে। মাথার আঘাতটি গুরুতর। তামিমের মা আমেনা বেগম তার ছেলের দূর্ঘটনার জন্য দায়ীদের শাস্তি ও ছেলের অঙ্গহানির ক্ষতিপূরণ দাবী করেন।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত