২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সকাল ১১:৪৫ সোমবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

কমলনগরে সরকারি জায়গা দখল করে মাটি ভরাট করেছেন আওয়ামী লীগ নেতা

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
ফেব্রুয়ারি ২৪, ২০২২ ১২:৪৬ পূর্বাহ্ণ

মোহাম্মদ ছাইফ উল্লাহ হেলাল, কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগরে পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে মাটি ভরাট করার অভিযোগ উঠেছে বাবু সমীর চন্দ্র দাস নামের এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। উপজেলার চরকাদিরা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বেঁড়ির পাড়ের প্রায় ৪শতাংশ জায়গা দখল করে মাটি ভরাট করছেন তিনি । এছাড়াও ওই জায়গায় ইউনিয়ন পরিষদ থেকে ওই এলাকার সাধারণ মানুষের সুপেয় পানি নিশ্চিত করতে একটি টিউবওয়েল বসানো হলেও তা উঠিয়ে ফেলা হয়েছে। এতে সাধারণ মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বাবু সমীর চন্দ্র দাস চরকাদিরা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বলে জানা যায়।

জানা যায় চরকাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডালিম কুমার দাস থেকে সমীর সামন্য কিছু জমি ক্রয় করেন। পরে ওই জায়গা মাটি দিয়ে ভরাট করতে গিয়ে পানি উন্নয়ন বোর্ডের প্রায় ৪শতাংশ জায়গাও দখল করে ফেলেছেন তিনি।

সরেজমিন গিয়ে দেখা যায়, বাহির থেকে ট্রাক্টরট্রলি করে মাটি এনে তিনি জায়গা ভরাট করছেন। এলাকার সাধারণ মানুষের সুপেয় পানি নিশ্চিত করণের জন্য ওই জায়গায় বসানো টিউবওয়েলটি তিনি বেঁড়ির পূর্ব পাশে বসিয়ে রেখেছেন।

স্থানীয় ইউপি সদস্য হারুনুর রশিদ জিন্না ভূঁইয়া জানান, এ এলাকার মানুষের পানির চাহিদা মেটানোর জন্য ইউনিয়ন পরিষদ থেকে একটি টিউবওয়েল বসানোর ফলে মানুষের পানির জন্য কোন কষ্ট করতে হয়নি কিন্তু সমীর সরকারের এ জায়গা বসানো টিউবওয়েল উঠিয়ে দিয়ে জায়গাটি দখল করে ফেলেছেন। এতে সাধারণ মানুষের পানির সংকট দেখা দিয়েছে।

এদিকে বাবু সমীর চন্দ্র দাস বলেন, আমি পিছনের জায়গাটি ক্রয় করে মাটি ভরাট করছি। পিছনের জায়গা ভরাট করতে হলেতো সামনের জায়গাও ভরাট করতে হবে।

এবিষয়ে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা জসিম উদ্দিন বলেন, খবর পেয়ে ওই এলাকায় আমি লোক পাঠিয়েছি। সরকারের জায়গা যেন দখল না হয় এ বিষয়ে ব্যবস্থা নিচ্ছি।

কমলনগর উপজেলা সহকারি ভূমি কর্মকর্তা (এসিল্যান্ড) পুদম পুষ্প চাকমা বলেন, দখলের বিষয়ে খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

রামগতির বিদ্যুস্পৃষ্ট তামিমকে ১০ কোটি টাকা দেয়ার নির্দেশ

ইটনায় আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস উদযাপন

রামগতিতে চাঞ্চল্যকর মাষ্টার জবিউল হোসেন হত্যা মামলার রায়

কুলিয়ারচরে ইমাম-উলামা ও হিন্দুধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় সভা

উপ-সম্পাদকীয়: এরা বোবা এদের মুখও বধির বলে

পাকুন্দিয়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা গোল্ডকাপ টুর্নামেন্ট উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ

রামগতির আজাদ মেমোরিয়ালে জাল সনদে শিক্ষকের চাকুরী

বাজিতপুরে এমপি ও মেয়রের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

রাবির ভর্তি পরীক্ষায় হবে যেসব নির্দেশনা