২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বিকাল ৪:১২ শনিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রামগতি পৌর তহশীলের ভূমিতে চলছে বিতর্কিত ভবন নির্মাণ

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
নভেম্বর ৩, ২০২২ ১১:২৬ অপরাহ্ণ

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতি পৌর আলেকজান্ডার বাজার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে পৌর তহশীলের কাচারী বাড়ীর সরকারী খাস জায়গায় জোরপূর্বক দখল করে চলছে বহুতল ভবন নির্মাণ কাজ। প্রকৃত কাগজপত্র না থাকলেও কাচারী বাড়ীর এ জায়গা টুকুতে পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন গড়ে তুলছেন বহুতল ভবন। পাশাপাশি দখল করছেন জেলা প্রশাসন কর্তৃক দুই ব্যক্তিকে বন্দোবস্ত দেয়া দুটি প্লট।

জানা যায়, সহকারী কমিশনার (ভুমি) ও পৌর তহশীলদার সরকারের এ স্পর্শকাতর ভূমিতে কোন স্থাপনা নির্মাণ করা যাবে না মর্মে প্রতিবেদন দাখিল করলেও আদালতের সরকারী কৌশলীর এক প্রতিবেদনের উপর ভিত্তি করে আইন কানুনকে তোয়াক্কা না করে একদিকে মুক্তিযোদ্ধা সড়কের যায়গা অন্যদিকে কাচারী বাড়ীর সরকারী পুকুর পাড় দখল করে চলছে বহুতল ভবন নির্মাণ কাজ।

উল্লেখ্য যে, বৈধ কাগজপত্রাদি না থাকায় ইতিপূর্বের সহকারী কমিশনার (ভূমি) সুচিত্র রঞ্জন দাস ও পৌর তহশিল অফিসের কর্মকর্তাদের বাঁধার মূখে সেখানে বহুতল ভবন নির্মাণ কাজ বছরের পর বছর ঝুলতে থাকে।

সরজমিন, গত কয়েক দিন আগে বৈধ কাগজপত্র না থাকা স্বত্ত্বেও সে জায়গাটিতে অবশেষে তাদের উচ্চভিলাষী ভবন নির্মানের কাজ শুরু হয় আইন কানুনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ক্ষমতার জোরে। তারা ভবনের যে লে আউট দিয়ে কাজ শুরু করেছেন তা মূলত পৌর তহশিল অফিসের কাচারি বাড়ীর যায়গা। এছাড়াও তারা দখল করছেন দু’জন বন্দোবস্তীয় ব্যক্তির দুটি প্লট এবং মুক্তিযোদ্ধা সড়কের যায়গা।

পৌর তহশীলদারের অফিস ভবনের আঙিনায় এ অবৈধ জোরপূর্বক ইমারত নির্মাণ কাজ চলছে দেখেও অদৃশ্য কারণে না দেখার ভান করছেন ভূমি কর্মকর্তা ও পৌর তহশীলদার মো. জসিম উদ্দিন। এতে করে সরকারের কোটি টাকার সম্পদ এবং কাছারি বাড়ীর ভূমি বেহাত হওয়ার পাশাপাশি জনমনে তৈরি হচ্ছে মারাত্নক ক্ষোভ। ব্যক্তির ও সরকারী খাস জায়গা গুলো দখল হয়ে যাওয়ায় ঘুষখোর অসাধু পৌর তহশীলদারের ভূমিকা নিয়ে রয়েছে জনমনে নানাবিধ প্রশ্ন।

পৌর তহশীলদার জসিম উদ্দিনের কারসাজিতে এমনিভাবে আলেকজান্ডার বাজার টলশেড দুধবাজার গলির প্রবেশ পথ, কলেজের গেটের সামনের যায়গা, শহিদ মাওলানার বাড়ীর পাশের টয়লেটের যায়গা, বাজারে দরবেশ মিয়ার জাল বট পুলুটের দোকান সহ প্রতিটি সরকারী ও ব্যক্তির যায়গা দখলের সময় তার কার্যালয়ের লোক গিয়ে বাঁধা দেয় পরক্ষণেই দেখা যায় সে জায়গাটি ব্যক্তির ও সরকারের কাছ থেকে বেহাত হয়ে গেছে আর সেখানে ভূমি খেকোরা বহাল তবিয়তে ঘরবাড়ী ইমারত দোকান নির্মাণ করছে।

পৌর তহশীলদার মো. জসিম উদ্দিন বলেন, সরকারী ভূমি কেউ দখল করতে পারবেনা।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভুমি) মো. আবুল হাসনাত খাঁন বলেন, কেউ বৈধ কাগজপত্র থাকলে তার যায়গায় ভবন নির্মাণ করতে পারে তবে কেউ সরকারী ভূমি দখল করলে অবশ্যই তা উদ্ধার করা হবে।

সচেতন মহল, জোরজুলুমবাজদের হাত থেকে পৌর তহশীল অফিসের কাচারী বাড়ীর সরকারী ভূমি রক্ষা ও অপরাপর সরকারী ভূমি গুলো উদ্ধার করার দাবী জানায়।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত