২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সকাল ১১:৩৫ বৃহস্পতিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রায়পুরের বিভিন্ন ইউনিয়নে বহিরাগতদের মহড়া : ৬৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
নভেম্বর ২৬, ২০২১ ১২:০৫ পূর্বাহ্ণ

শফিউল আজম চৌধুরী (জুয়েল), রায়পুর (লক্ষ্মীপুৃর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুরে ৯৯টি কেন্দ্রের মধ্যে ৬৬টি ভোট কেন্দ্রই অধিক ঝুঁকিপূর্ণ, সুষ্ঠু ভোট গ্রহন নিয়ে শঙ্কিত প্রার্থীরা। ২৮ নভেম্বর রায়পুরে ১০টি ইউনিয়নের নির্বাচনকে কেন্দ্র করে বহিরাগতদের মহড়া দেয়ার অভিযোগ উঠেছে । উপজেলার ৭টি ইউনিয়নের ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিন্থিত করা হয়েছে। এসব ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রে সুষ্ঠু ভোট গ্রহণ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন এক নৌকা ও ৬ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এবং ভোটারা । তবে, প্রশাসন বলছেন, ভোট সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলায় ১০টি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হতে যাচ্ছে। দশটি ইউনিয়নের ৯৯টি ভোট কেন্দ্রর মধ্যে ৬৬টি ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ। এদিকে সোমবার দুপুরে সোনাপুর ইউনিয়নে নৌকার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এডভোকেট ইউসুফ জালাল কিসমত তার বাড়ির সামনে গোপন কেন্দ্র তৈরি করে রাখে। এ সংবাদ পেয়ে ইউএনও, রির্টানিং কর্মকর্তা ও ওসি সরেজমিন পরিদর্শন করে কেন্দ্রটি ভেঙ্গে ফেলার নির্দেশ দেন। ওই ইউনিয়নের মোটর সাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইখতিয়ার উদ্দিন সোহাগ তার প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীকের প্রার্থী, তার ছেলে মাদকসেবী ইফতি ও তার সমর্থকদের বিরুদ্ধে ভয়ভীতি প্রদর্শন, হামলা, কেন্দ্রে এজেন্ট না বসতে দেওয়ার হুমকী-ধমকী প্রদর্শনের বিরুদ্ধে ও অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ ভোট গ্রহনের দাবী জানিয়ে নির্বাচন কমিশন, ডিসি, এসপি, ইউএনও, থানা ও রির্টানীং অফিসার বরাবর বেশ কয়েকবারই লিখিত অভিযোগ জানিয়েছেন বলে জানাযায়।

চরপাতা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী খোরশেদ আলম তার বিপরীতে নৌকার প্রার্থীর বিরুদ্ধে এবং কেরোয়া ইউনিয়নের আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বাবুল পাটওয়ারী নৌকা প্রতীকের প্রার্থীর ছেলে তানজিদ কামাল ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে হামলা, মারধর ও জীবননাশের হুকীর অভিযোগ এনে তা লিখিত আকারে সকল দপ্তরে প্রেরণ করেছেন।

রায়পুরের ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো হলো উত্তর চরআবাবিল ইউনিয়নে ৯টির মধ্যে ৯টিই কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। উত্তর চরবংশী ইউনিয়নে ১৩টির মধ্যে ৮টি ঝুঁকিপূর্ণ। চরমোহনা ইউনিয়নে ১১টির মধ্যে ৬টি ঝুঁকিপূর্ণ। চরপাতা ইউনিয়নে ৯টির মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যানের বাড়ির সামনের স্কুল কেন্দ্রসহ ৭টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। কেরোয়া ইউনিয়নে ১২টির মধ্যে ১০টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। বামনী ইউনিয়নের ৯টির মধ্যে ৭টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। দক্ষিন চরবংশী ইউনিয়নে ৯টির মধ্যে ৭টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। দক্ষিন চরআবাবিল ইউনিয়নে ৯টির মধ্যে ৬টি ঝুকিপুর্ণ এবং রায়পুর ইউনিয়নে ৯টির মধ্যে ৬টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিৃত করেছে নির্বাচন কমিশন, গোয়েন্দা বিভাগ ও উপজেলা প্রশাসন।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর