Sunday, August 14, 2022

কিশোরগঞ্জে একতা নাট্য গোষ্ঠীর ৩৬ বছর পূর্তি ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

খায়রুল আলম ফয়সাল, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের শীর্ষস্থানীয় সাংস্কৃতিক সংগঠন একতা নাট্যগোষ্ঠীর ৩৬ বছর পূর্তি ও ঈদ পুনর্মিলনী উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা, গীতিনাট্য এবং নৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ জুলাই) সন্ধ্যায় সংগঠনের পরিচালক বাবু মানস করের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন ও বিশেষ অতিথি পৌর মেয়র মাহমুদ পারভেজ। এ ছাড়াও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি কোহিনূর আফজল, বিশিষ্ট ছড়াকার ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক জাহাঙ্গীর আলম জাহান, সাংবাদিক মোস্তফা কামাল, সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক বিলকিস বেগম, জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক ফয়েজ উমান খান, একতা নাট্যগোষ্ঠীর কর্মকর্তা পল্লব করসহ উক্ত অনুষ্টানে রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনের গণ্যমান্য ব্যক্তিবর্গগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি, কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন বলেন, সাংস্কৃতিক সংগঠনগুলো সমাজ ও দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। বিভিন্ন সময় তারা জনগণের আন্দোলনেও পরিপূরক ভূমিকা রেখে থাকে। স্বাধীনতা বিরোধী শক্তির উত্থান রুখে দাঁড়াতে এবং বঙ্গবন্ধুর প্রতিটি আন্দোলন সংগ্রামেও সাংস্কৃতিক কর্মকাণ্ড সহায়ক ভূমিকা পালন করেছে। তিনি একতা নাট্যগোষ্ঠীর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন এবং এ ধরনের সংগঠনকে সমাজের সকলের সহায়তা করা উচিত বলে মন্তব্য করেন।

বিশেষ অতিথি, মেয়র মাহমুদ পারভেজ বলেন, সাংস্কৃতিক কর্মকাণ্ড সমাজে সুষ্ঠু মননশীলতা গড়ে তোলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। এমনকি সাংস্কৃতিক কর্মকাণ্ড বর্তমানে মাদকের ভয়াবহ থাবা থেকে যুব সমাজকে রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

অনুষ্ঠানে একতা নাট্যগোষ্ঠীর শিল্পীদের মনোরম নাচ এবং বাবু মানস করের নির্দেশনায় ময়মনসিংহের গীতিকা অবলম্বনে গীতি নৃত্যনাট্য দদমহুয়া সুন্দরী” মঞ্চস্থ করা হয়। আমন্ত্রিত অতিথিবৃন্দসহ প্রচুর দর্শক-শ্রোতা অনুষ্ঠানটি উপভোগ করেন।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
সর্বশেষ সংবাদ