Sunday, August 14, 2022

কিশোরগঞ্জে সংবর্ধিত নায়ক সাইমন

সাম্প্রতিক স্বদেশ ডেক্স: কিশোরগঞ্জ জেলার কলাপাড়া গ্রামের ছেলে চিত্রনায়ক সাইমন সাদিক। এই গ্রামে নিজের কলিজার গ্রাম বলে সবার কাছে পরিচিত করেন এই নায়ক। এবার এই কলিজার কিশোরগঞ্জেই সংবর্ধিত হলেন তিনি। মানবাধিকার নাট্য পরিষদের কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে জানানো হয় এই সংবর্ধনা।

২০১৮ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হওয়ায় এবং চলচ্চিত্র শিল্পী সমিতির সর্বশেষ নির্বাচনে বিপুল ভোটে যুগ্ম-সাদারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় কিশোরগঞ্জ জেলা শিল্পকলা একাডমিতে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দেওয়া হয় তাকে।

সংবর্ধনা অনুষ্ঠানে সাইমন সাদিক বলেন, ‘ ধৈর্য ও একাগ্রতা মানুষের বড় শিল্প। যার ধৈর্য নেই, কাজের প্রতি নিষ্ঠা ও একাগ্রতা নেই সে সংস্কৃতিবান হতে পারে না। আমাকে চলচ্চিত্র শিল্পী বলা হয়। কিন্তু আমি শিল্পী হওয়ার চেয়ে আগে মানুষ হওয়ার চেষ্টা করছি। কারণ আমি বিশ্বাস করি, ভালো শিল্পী হতে হলে আগে ভালো মানুষ হতে হবে। ‘

মানবাধিকার নাট্য পরিষদের সভাপতি মো. হারুন আল-রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ।

প্রধান অতিথির বক্তব্যে মাহমুদ পারভেজ বলেন, আজকের প্রজন্মকে লেখাপড়ার পাশাপাশি সংস্কৃতিকেও লালন এবং ধারণ করতে হবে। যারা সংস্কৃতির সাথে থাকে তারা কখনও বিপথগামী হয় না। এমনকি সংস্কৃতিকে ধারণ করলে কোনো তরুণ মাদকাসক্তও হবে না। তিনি সাইমন সাদিকের সাফল্যে নিজের উচ্ছ্বাস ও গর্ব প্রকাশ করে বলেন, সাইমন আমাদের ছেলে। সে তার অভিনয়-নৈপুণ্য দিয়ে কিশোরগঞ্জকেও গৌরবান্বিত করেছে।

অনুষ্ঠানে উপস্থিত এক সময়ের চলচ্চিত্র প্রদর্শক বাদল রহমান বলেন, সাইমন সাদিক যদি আশি দশকের শিল্পী হতো তাহলে আজ তাকে দেখার জন্য আমরা টিকিট কেটে এখানে আসতাম। চলচ্চিত্র শিল্পের সাম্প্রতিক ধস নিয়ে বলতে গিয়ে তিনি বলেন, চলচ্চিত্রের এই দৈন্যদশা আবারও কেটে যাবে। আমাদের চলচ্চিত্র আবারও পূর্বের মহিমায় ফিরে আসবে। সাইমন সাদিক তার যোগ্যতা দিয়েই একসময় পুরো চলচ্চিত্র শিল্পে নেতৃত্ব দেবে। সাইমন সেই যোগ্যতা অর্জন করেছে বলেই সে সেরা চলচ্চিত্র শিল্পীর পুরস্কার পেয়েছে এবং শিল্পী সমিতির নির্বাচনে বিপুল ভোটে যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে। আমি সাইমনের আরও বড় সাফল্য দেখতে চাই।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি, ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা বাদল রহমান, ছড়াকার, মুক্তিযুদ্ধ ও লোকসংস্কৃতি গবেষক জাহাঙ্গীর আলম জাহান,সাংবাদিক ও সনাক সভাপতি সাইফুল হক মোল্লা দুলু, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি কোহিনুর আফজল, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু সহ প্রমূখ।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
সর্বশেষ সংবাদ