৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ১:৪৮ মঙ্গলবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রামগতিতে আমন ধান সংগ্রহ উদ্বোধন

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
ডিসেম্বর ১৪, ২০২৩ ৯:৫৬ অপরাহ্ণ

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতি খাদ্য গুদামে ২০২২-২৩ অর্থ বছরে কৃষকের কাছ থেকে অভ্যন্তরীন আমন ধান সংগ্রহ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা ধান সংগ্রহ ও মনিটরিং কমিটির আয়োজনে উপজেলা খাদ্য গুদামে এ ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মাহফুজুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, উদ্বোধক ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আমজাদ হোসেন। উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মুহাম্মদ সাইফুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা, উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা সহ অন্যান্য কর্মকর্তা ও প্রান্তিক কৃষকরা উপস্থিত ছিলেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মাহফুজুর রহমান জানান, আমন ধান সংগ্রহ অভিযানে সরকারী ভাবে প্রতি কেজি ধানের মুল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা আর একজন কৃষক ৩ হাজার কেজি পর্যন্ত ধান বিক্রি করতে পারবেন। আগামী ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত এ ধান সংগ্রহ অভিযান চলমান থাকবে। তবে এ ক্ষেত্রে কৃষকের নামে কৃষি বিভাগের কৃষিকার্ড এবং সোনালী ব্যাংক চর আলেকজান্ডার শাখায় নিজ নামে একাউন্ট থাকতে হবে। ধান দেয়ার পূর্বে ধানের নমুনা গুদামে এনে পরীক্ষা করে নিতে হবে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত