Tuesday, September 27, 2022

কুলিয়ারচরে গর্ভের জোড়া সন্তানের মৃত্যুর অভিযোগ ভাংচুর, লুটপাট

মো. নাঈমুজ্জামান নাঈম, কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরসভার ২নং ওয়ার্ড নোয়াগাঁও-বেপারীপাড়ায় ঝালমুড়ি নিয়ে সংঘর্ষের ঘটনায় হামলার শিকার গর্ভবতী নারীর গর্ভের জোড়া শিশুর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ফের হামলা, ভাঙচুর, লুটপাটের ঘটনা ঘটছে। এ ঘটনার জের ধরে উভয় পক্ষের মাঝে পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল হয়েছে।

শনিবার (৬ আগস্ট) সকাল সাড়ে নয়টার দিকে ফের হামলার ঘটনা ঘটে। এতে ৬টি ঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। এর আগে ঝালমুড়ি নিয়ে গত ২৬ জুন কুলিয়ারচর পৌরসভার ২নং ওয়ার্ডের বর্তমান ও সাবেক কাউন্সিলর দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ২৫ জন আহত সহ ১৫টি দোকান ও বাড়ি ভাঙচুর ও লুটপাট হয়। এ সময় ঝালমুড়ি বিক্রেতা আল আমিনের গর্ভবর্ত স্ত্রী হামলার শিকার হন। এ ঘটনায় উভয় পক্ষ থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করেছে।

গত বৃহস্পতিবার (৪ আগস্ট) সেই সংঘর্ষে হামলার শিকার গর্ভবতী নারীর গর্ভের জোড়া শিশু মৃত্যু হলে, এ নিয়ে ফের উত্তপ্ত হয়ে এলাকাবাসী। সাবেক কাউন্সিলর অলিউল্লাহ সমর্থক নাঈম, সাত্তার, আমিন, মুসলিম কুলসুম বলেন, বর্তমান কাউন্সিলর হুমায়ুন কবীরের লোকজন সকালে হঠাৎ করে আমাদের বাড়িতে হামলা করে। এ সময় হামলাকারীরা আমাদের বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট চালিয়ে টাকা পয়সা, স্বর্ণালংকার নিয়ে যায়।

এই বিষয়ে সাবেক কাউন্সিলর অলিউল্লাহ বলেন, গর্ভের জোড়া শিশু মৃত্যুর ঘটনাটি আমাকে ফাঁসানোর জন্য একটি গভীর চক্রান্ত। মূলত ঝগড়ার দুই দিন আগে আল আমিন তার বউ এর সাথে ঝগড়া করে, তাকে মারধর করে। যা এলাকার সবাই জানে। কিন্তু প্রতিপক্ষ গর্ভবতী নারী হামলার শিকার উল্লেখ করে একটি মিথ্যা মামলা দায়ের করে।

বর্তমান কাউন্সিলর হুমায়ুন কবির নূরী বলেন, প্রতিটি ঝগড়া মূলত আমার সাথে নির্বাচনে পরাজয়ের ক্ষোভ। নির্বাচনে পরাজিত হওয়ার পর থেকেই তার লোকদের দিয়ে আমাদের লোকদের উপর একের পর এক হামলা করেই চলেছে। সর্বশেষ তাদের হামলায় গর্ভবতী নারীর গর্ভের জোড়া শিশুর মৃত্যু হয়।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. আদনান আখতার বলেন, গর্ভবতী নারী অপূর্ণ বয়সে (৬মাস+) গর্ভপাত করা দুইটি মৃত সন্তান নিয়ে আসলে নবজাতকদের মাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপারে কুলিয়াচর থানার ওসি মোহাম্মদ গোলাম মোস্তফা বলেন, হামলা ঘটনায় কেউ অভিযোগ দায়ের করেনি। নবজাতকের মৃত্যুর ডাক্তারী রিপোর্ট ও তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
সর্বশেষ সংবাদ