Sunday, November 27, 2022

রামগতিতে দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: “সবার জন্য উদ্ভাবন” প্রতিপাদ্যে লক্ষ্মীপুরের রামগতিতে অনুষ্ঠিত হয়েছে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২।

মঙ্গলবার (১২নভেম্বর) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেলা প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার এস এম শান্তুনু চৌধুরীর সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল হাসনাত খাঁন, পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন, উপজেলা আ’লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ মুরাদ, সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দিন, স্থানীয় সরকার প্রকৌশলী মুহাম্মদ সাইফুল ইসলাম, প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মো. নজরুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার মামুনুর রশীদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. রাহিদ হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, বিভিন্ন বিদ্যালয়ের প্রধানগণ, ইউপি চেয়ারম্যানগণ, সাংবাদিক সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার এস এম শান্তুনু চৌধুরী বলেন মেলায় মোট ৩৫টি প্রতিষ্ঠান ও বিভাগ ষ্টল সহকারে মেলায় অংশ নেবে এবং প্রযুক্তির প্রদর্শণ করবে যাতে করে তৃণমূলের মানুষের দোরগোড়ায় ডিজটাল সেবা পৌঁছে দেয়া যায়। এ ছাড়া জনগণ জানতে পারবে সরকারের কোন বিভাগ কিভাবে উদ্ভাবনী ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে জনগণের সেবা প্রদান করছে। মেলা উপলক্ষে ক্লাস ও বয়স ভিত্তিক তিনটি ক্যাটাগরিতে ডিজিটাল কন্টেন্ট প্রতিযোগীতা এবং মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের আয়োজন করা হয়েছে। প্রদর্শনীটি সকাল থেকে বিকাল পর্যন্ত সবার জন্য উম্মুক্ত থাকবে।

প্রধান অতিথি শরাফ উদ্দিন আজাদ সোহেল তার বক্তব্যে বলেন নতুন নতুন প্রযুক্তির উৎকর্ষতায় আমাদের তাল মেলাতে এবং একবিংশ শতাব্দীর উপযোগী বিশ্ব নাগরিক গড়ে তুলতে ডিজিটালাইজেশনের বিকল্প নেই। তাই আমাদের প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হতে হবে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
সর্বশেষ সংবাদ