Monday, November 28, 2022

রামগতি সোনাপুর সড়কে সুড়ঙ্গ করায় যান চলাচল বন্ধ

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতি আলেকজান্ডার-সোনাপুর আঞ্চলিক মহা সড়কের শেখের কিল্লা এলাকায় জলাবদ্দতার কারণ দেখিয়ে স্থানীয়রা পানি যাতায়াতের জন্য সড়কের নীচ দিয়ে ছিদ্র করে দেয় এতে করে পানি প্রবাহের ফলে বিশাল সুড়ঙ্গের সৃষ্টি হয়ে বিশাল অংশ ধেবে যায়। ফলে রাস্তার দুপাশ ধ্বসে গিয়ে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।

রোববার (২৫ সেপ্টেম্বর) সকালে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা ফরিদ, দেলোয়ার সহ অনেকে জানান, গত কয়েক দিনের প্রবল বর্ষণে রাস্তার পূর্ব পাশের এলাকা পানির নীচে তলিয়ে গিয়ে শতাধিক পরিবার পানিবন্দী হয়ে পড়ে। স্থানীয়রা চর পোড়াগাছা ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বারদের এবং উপজেলা প্রশাসনকে লিখিত ভাবে জানানোর পরও তারা কোন উদ্যেগ নেয়নি বলে জানা যায়। পরবর্তিতে স্থানীয়রা দু যায়গা দিয়ে বোরিং করে পাইপ দেয়ার চেষ্টা করে। এক যায়গায় পাইপ দিলেও অন্য যায়গায় পাইপ দিতে পারেনি। এতে করে সেখান দিয়ে পানির চাপে বিশাল সুড়ঙ্গের সৃষ্টি হয়।

বিকালে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার এস এম শান্তুনু চৌধুরী ঘটনাস্থল পরিদর্শণ করেন এবং সোমবার সকালে সড়ক ও জনপথ বিভাগের সহকারী প্রকৌশলী মোজাম্মেল হক সহ একটি টিম ঘটনাস্থল পরিদর্শণ করেন।

এ সময় তিনি জানান জলাবদ্ধতার কারণে পানি সরানোর বিষয়ে তাদের কেউ কিছু বলেননি। স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বারদের যোগসাজসে জন দূর্ভোগ সৃষ্টি কারী এ কাজটি করেছেন। তিনি আরো জানান, খোজ খবর নেয়া হচ্ছে জড়িত সকলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার এস এম শান্তুনু চৌধুরী বলেন, খবর পেয়ে রোববার বিকালে ঘটনাস্থল পরিদর্শণ করেছি। সড়ক যোগাযোগ স্বাভাবিকের চেষ্টা করা হচ্ছে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
সর্বশেষ সংবাদ