২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ দুপুর ১২:২৮ শনিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

কিশোরগঞ্জে নাম বিভ্রাটে এক আসামির পরিবর্তে অন্য আসামির কারাবাস

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
এপ্রিল ১৯, ২০২৩ ১০:৪৭ পূর্বাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জে গ্রেফতারি পরোয়ানায় নামের ভুলে প্রকৃত আসামির পরিবর্তে জেল খাটলেন অন্য মামলার এক আসামি। নামের ভুলে যিনি জেল খেটেছেন, তিনি হলেন সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের জালুয়া গ্রামের আলাল উদ্দিনের ছেলে সৌদি প্রবাসী উজ্জ্বল মিয়া। সোমবার (১৭ এপ্রিল) বিকালে তিনি জামিনে কারামুক্ত হয়েছেন।

উজ্জ্বলের আইনজীবী মায়া ভৌমিক বলেন, উজ্জ্বল তাঁর সাবেক স্ত্রী আছমা আক্তারের করা দেনমোহর মামলায় গত শুক্রবার রাতে গ্রেপ্তার হয়ে কারাগারে যান। গত রোববার (১৬ এপ্রিল) আদালত থেকে তাঁর জামিন মঞ্জুর করেন। জামিনে বের হওয়ার জন্য জেলগেটে আসলে আরেকটি মামলায় তাকে পুনরায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারের ভিতরে পাঠানো হয়। যে মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয় আদালতে সেটির রায় ছয় বছর আগে দিয়েছিলেন। ওই মামলার আসামি ছিলেন মিন্টু মিয়া। কিন্তু ভুলক্রমে গ্রেফতারি পরোয়ানায় মিন্টুর নামের জায়গায় উজ্জ্বল মিয়ার নাম বসানো হয়েছে। এ মামলার সঙ্গে তার কোনো সম্পর্ক নেই।

তিনি আরও বলেন, হোসেনপুর উপজেলার সহকারী জজ কাম পারিবারিক আদালতের সাবেক সেরেস্তাদার লুৎফর রহমানের ভুলে এ নাম বি়ভ্রাট হয়েছে। পরে সোমবার (১৭ এপ্রিল) বিচারক ভুল গ্রেপ্তারি পরোয়ানাটি রিকল (ফিরিয়ে নেওয়া) করে উজ্জ্বলকে জামিন দেন। পাশাপাশি আদালতের বর্তমান সেরেস্তাদার মোকসেদ মিয়াকে নির্দেশ দেন আগামী তিন দিনের মধ্যে মিন্টু মিয়ার মামলার নথি বের করে বিচারকের সামনে উপস্থাপনের জন্য।

উজ্জ্বল মিয়ার মামলার বিবরণে জানা যায়, সাবেক স্ত্রী আছমা আক্তার দেনমোহরের টাকার জন্য হোসেনপুরের সহকারী জজ কাম পারিবারিক আদালতে ২০১৬ সালের ২১ জুন মামলা করেন। ২ লাখ ৪২ হাজার ৮০০ টাকা পরিশোধের জন্য ২০১৭ সালের ১১ মে আছমার পক্ষে ডিক্রি হয়। গত শুক্রবার রাতে সদর থানার পুলিশ উজ্জ্বলকে বাড়ি থেকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়।

এ বিষয়ে সেরেস্তাদার লুৎফর রহমান মুঠোফোনে জানান, তিনি ২০২০ সালের জুলাই মাসে অবসরে গেছেন। এত পুরোনো মামলার গ্রেফতারি পরোয়ানার বিষয়টি তাঁর মনে নেই। এ রকম ভুলের সঙ্গে জড়িত থাকার কথাও অস্বীকার করেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মোহাম্মদ দাউদ জানান, ওয়ারেন্টে যদি ভুল ব্যক্তির নাম থাকে পুলিশের কিছু করার নেই। পুলিশের কাজ আদালতের আদেশ যথাযথ পালন করা।

কিশোরগঞ্জ জেলা কারাগারের জেল সুপার শামীম ইকবাল বলেন, যেহেতু উজ্জ্বলের নামে দ্বিতীয় ওয়ারেন্টটি ছিল এবং এই মামলায় তার জামিন নেওয়া হয়নি, সেই কারণেই তাঁকে আটক রাখতে হয়েছিল।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

রামগতির ইউএনওকে ইউপি চেয়ারম্যানদের বিদায় সংবর্ধনা

অবৈধ আহ্বায়ক কমিটি বাতিলের দাবীতে নান্দাইলে আওয়ামী লীগের সাংবাদিক সম্মেলন

কমলনগরে শিক্ষা কর্মকর্তাকে বিদায় সংবর্ধনা

নান্দাইলে প্রতিপক্ষের হামলায় মহিলা সহ ৩জন আহত

পাকুন্দিয়া আউট অব স্কুল চিল্ড্রেন এডুকেশন প্রোগ্রাম এর শুভ উদ্বোধন

কমলনগরে চরকাদিরা ইউপি চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা

কমলনগরে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

রামগতিতে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স সপ্তাহ উদযাপিত

পাকুন্দিয়ায় অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতের জরিমানা

কমলনগরে দুঃস্থ্য ও প্রতিবন্ধীদের মাঝে সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ