৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ১:৫০ শনিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

কিশোরগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য ড. মিজানুল হক আর নেই

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
আগস্ট ২৯, ২০২১ ১২:১৫ পূর্বাহ্ণ

আবু তাহের, কিশোরগঞ্জ প্রতিনিধি: সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও অশ্রুসিক্ত ভালবাসায় নিজ গ্রামে পিতামাতার কবরের পাশে সমাহিত হলেন কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনের আওয়ামী লীগ দলীয় দুইবারের সাবেক সংসদ সদস্য ড. মিজানুল হক (৭৬)।

শনিবার বাদ জোহর করিমগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাজা, গুজাদিয়া আব্দুল হেকিম মাধ্যমিক বিদ্যালয়ে দ্বিতীয় ও মরহুমের নিজ গ্রাম করিমগঞ্জের গুজাদিয়ার নামাপাড়া গ্রামে তৃতীয় জানাজার নামাজ শেষে পিতামাতা কবরের পাশে সমাহিত হলেন প্রবীন এ রাজনৈতিক।

জানাজায় কিশোরগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মশিউর রহমান হুমায়ুন, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজাল, মরহুমের ছোট ভাই আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনালের সমন্বয়কারী এম সানাউল হক, জেলা কৃষক লীগের সভাপতি আহমেদ উল্লাহ, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান, পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু, তাড়াইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক মোতাহার, করিমগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমন, করিমগঞ্জ পৌরসভার মেয়র মুসলেহ উদ্দিনসহসর্বস্তরের হাজারো মানুষ অংশ নেন।

এরা আগে জেলা আওয়ামী লীগ, করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা প্রয়াত নেতা ড. মিজানুল হকের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এসময় নেতাকর্মীরা কান্নায় ভেঙ্গে পড়েন।

শুক্রবার সন্ধ্যায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

উল্লেখ্য, বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয়ে শিক্ষক ড. মিজানুল হক ১৯৯১ ও ১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। ১৯৯৬ সালে ড. মিজানুল হক জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি নির্বাচিত হন। এসময় এলাকার ব্যাপক উন্নয়ন কাজ করে সকল শ্রেণিপেশার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছিন। ২০০১ সালের নির্বাচনে আবারো দলীয় মনোনয়ন পেলেও সামান্য ভোটের ব্যবধানে ড. এম ওসমান ফারুকের কাছে পরাজিত হন। এরপর থেকেই তিনি পরিবার পরিজন ছাড়া অনেকটাই নিঃসঙ্গভাবে নিজ গ্রামে বসবাস করে আসছিলেন।

এদিকে প্রবীণ ও ত্যাগী নেতা হিসেবে পরিচিত ড. মিজানুল হকের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন।

এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, কিশোরগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মুজিবুল হক চুন্নু , জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজাল, বিসিবি’র পরিচালক ও জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, জেলা কৃষক লীগের সভাপতি ও শতাব্দীর কন্ঠ পত্রিকার সম্পাদক আহমেদ উল্লাহ, কিশোরগঞ্জ জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি সোহেল চৌধুরী, সাধারণ সম্পাদক আবু তাহের শোক প্রকাশ করে শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর