২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ২:২৬ রবিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

কিশোরগঞ্জ-৩ তাড়াইল-করিমগঞ্জ আসনে কঠিন সমীকরণে জাপা জয়ের পথের কাঁটা স্বতন্ত্র

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
জানুয়ারি ২, ২০২৪ ১১:৪৪ অপরাহ্ণ

রুহুল আমিন, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৩ (তাড়াইল-করিমগঞ্জ) আসনটি ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ছাড় দিয়েছে জাতীয় পার্টিকে। তা সত্ত্বেও এখানে লাঙ্গলের জয় নিশ্চিত নয় বলে মনে করছেন দুই উপজেলার ভোটাররা। কারণ এ আসনে আওয়ামী লীগের শক্তিশালী ৩ জন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।

তাড়াইল-করিমগঞ্জ দুই উপজেলায় ৪ লাখ ১৩ হাজার ৬৫৩ জন ভোটার রয়েছে। ভোটারদের মধ্যে পুরুষ ২ লাখ ১২ হাজার ২০০ এবং নারী ভোটার ২ লাখ ১ হাজার ৪৫০ জন। তৃতীয় লিঙ্গের ৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এ আসনে করিমগঞ্জ উপজেলা পরিষদের সদ্য পদত্যাগ করা চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান আওলাদকে নৌকার প্রার্থী ঘোষণা দেয় আওয়ামী লীগ। পরে এ আসনটি ছেড়ে দেওয়া হয় জাতীয় পার্টিকে। নাসিরুল ইসলাম খান আওলাদের মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ার পর আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাহার করা নাসিরুল ইসলাম খান আওলাদ বলেন, নেত্রী আমাকে নৌকার মাঝি করে পাঠিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত আসনটি জাতীয় পার্টির জন্য ছেড়ে দিতে হয়েছে। তবে দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশনা মেনে আমরা মাঠে আছি।

এ আসনটিতে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা বিভক্ত হয়ে পড়ায় সাধারণ ভোটাররা মনে করছেন, এবার জাতীয় পার্টির প্রার্থী জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু ও স্বতন্ত্র প্রার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক এডিসি, বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর নাসিমুল হক, স্বতন্ত্র প্রার্থী নিউইয়র্ক আওয়ামী লীগ নেতা মাহফুজুল হক হায়দার ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের শ্রম বিষয়ক সম্পাদক ব্যারিস্টার গোলাম কবির ভূইয়ার মধ্যে তুমূল লড়াই হবে। তবে তাড়াইল উপজেলা আওয়ামী লীগ ও করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ স্বতন্ত্র প্রার্থী মেজর (অব:) নাসিমুল হক ও ব্যারিস্টার গোলাম কবির ভূঁইয়ার পক্ষে জোর প্রচারে নেমেছেন। একটি পক্ষ মাহফুজুল হক হায়দারের পক্ষেও কাজ করছেন।

জাপা মহাসচিব ও জাতীয় পার্টির কিশোরগঞ্জ -৩ (তাড়াইল-করিমগঞ্জ) প্রার্থী মুজিবুল হক চুন্নু বলেন, এ আসনে জাতীয় পার্টির একটি শক্ত অবস্থান রয়েছে এবং বেশ ফুরফুরে জাপা। ভবিষ্যতেও জাতীয় পার্টি স্বমহিমায় থাকবে। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিষ্কার নির্দেশনা থাকার পরও স্থানীয় আওয়ামী লীগের কিছু নেতা আমার বিরোধিতা করছেন। এটা খুবই দুঃখজনক।

স্বতন্ত্র প্রার্থী (কাঁচি) মেজর (অব:) নাসিমুল হক বলেন, আমি আওয়ামী লীগের প্রতি শ্রদ্ধাশীল, যেহেতু প্রধানমন্ত্রী স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমাকে নির্বাচনের অনুমতি দিয়েছেন, তাই আমি স্বতন্ত্র নির্বাচন করছি। কারো বাজে সমালোচনা ও অপপ্রচারে কান দেবো না। উন্নয়নের কথা চিন্তা করে ৭ জানুয়ারি কাঁচি প্রতীকে জনগণ আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করে তাদের সেবা করার সুযোগ দিবেন এমনটাই প্রত্যশা রেখে তিনি বলেন, ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছি। আমি আশাবাদী তাড়াইল ও করিমগঞ্জের ভোটাররা আমাকে নিরব ভোট বিপ্লবের মাধ্যমে বিজয়ী করবে।

উল্লেখ্য, ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সোমবার (১৮ ডিসেম্বর) কিশোরগঞ্জ জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে তাড়াইল-করিমগঞ্জ সংসদীয় আসনে ৭ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। জাতীয় পার্টির প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মুজিবুল হক চুন্নু এমপি (লাঙ্গল), এনপিপি প্রার্থী মোহাম্মদ আমিনুল ইসলাম (আম), ইসলামী ঐক্যজোট (আইওজে) প্রার্থী ওমর ফারুক (মিনার), এবং চার স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মো. গোলাম কবির ভূঞা (কেটলি), যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ মাহফুজুল হক হায়দার (ঈগল), মেজর (অব.) মো. নাসিমুল হক (কাঁচি) ও মো. রুবেল মিয়া (ট্রাক)।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত