২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বিকাল ৩:৪০ রবিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রামগতির চর রমিজে বিভিন্ন উন্নয়ন প্রকল্পে ইউপি চেয়ারম্যান দিদারের বাঁধা

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
ফেব্রুয়ারি ২৫, ২০২৪ ৭:০৪ অপরাহ্ণ

সাম্প্রতিক স্বদেশ ডেক্স: লক্ষ্মীপুরের রামগতির চর রমিজ ইউনিয়ন চেয়ারম্যান মুজাহিদুল ইসলাম দিদারের বিরুদ্ধে সরকারের অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প গোপটার খাল সংস্কার ও উন্নয়ন প্রকল্প সহ স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচীর জরিপ কাজ বন্ধ করে দেয়া, নাগরিক সনদ, জন্ম-মৃত্যু নিবন্ধনে অতিরিক্ত ফি আদায়, নদী বাঁধের কাজে বাঁধা সৃষ্টি, সামাজিক সুরক্ষা বেষ্টনীর সুবিধাভোগী সাধারণ মানুষ পরিষদ ভবনে গেলে তার ক্যাডার মোছ কামাল বেশ কয়েকজন সুফলভোগীকে পরিষদ ভবনের উপর থেকে ফেলে হাত পা ভেঙ্গে দেয়া সহ চেয়ারম্যান ও তার ক্যাডার বাহিনীর বিরুদ্ধে খামখেয়ালীপনা, সন্ত্রাসী কার্যকলাপ সহ নানান অনৈতিক কর্মকান্ড ও লুটপাটের অভিযোগ উঠেছে।

জানা যায়, সরকার দারিদ্রপ্রবণ, দূর্গত, দূর্গম এলাকার সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষা দোরগোড়ায় পৌছে দিতে কাজ করছে। সম্প্রতি চর আলেকজান্ডার ইউনিয়ন সহ বেশ কয়েকটি ইউনিয়নে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচীর অবহিতকরণ সভা সহ প্রাথমিক জরিপ কাজ সম্পাদন করে। চর রমিজ ইউনিয়নের কর্মীরা বাড়ী বাড়ী তথ্য সংগ্রহের করার জন্য গেলে ইউপি চেয়ারম্যান মুজাহিদুল ইসলাম দিদার জরিপ কাজ বন্ধ করে দেন। এখন পর্যন্ত তা বন্ধ রয়েছে বলে জানা যায়।

এবিষয়ে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচী প্রকল্পের জেলা ম্যানেজার মেহেদী হাসান বলেন, আমরা এ প্রকল্পের মাঠে কাজের শুরুতে অবহিতকরন সভা সহ সমস্ত কাজ শেষ করেছি এখন চেয়ারম্যান কি কারণে বলছেন তিনি এ প্রকল্পের ব্যাপারে জ্ঞাত নয় তা আমার বোধগম্য নয়।

আরো জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের তত্ত্বাবধানে গোপটার খালের ২৭৪০.০৬১ মিটার সংস্কারের জন্য কার্যাদেশ প্রদান করলে ঠিকাদার সংস্কার ও উন্নয়ন কাজ শুরু করেন। ঠিকাদারী প্রতিষ্ঠান কয়েকদিন কাজ করার পর ইউপি চেয়ারম্যান দিদার খাল সংস্কার ও উন্নয়ন কাজ বন্ধ করে দেন। খাল সংস্কারের ব্যাপারে তিনি জানেন না তাই কাজ করা যাবে না।

গোপটার খালের কার্যাদেশ প্রাপ্ত ঠিকাদার মুজাম্মেল হোসেন জানান, আমরা গোপটার খালে কাজ করতে গেলে স্থানীয় ইউপি চেয়ারম্যান মুজাহিদুল ইসলাম দিদার আমাদেরকে কাজ বন্ধ রাখতে বলে। আমরা কারণ জানতে চাইলে তিনি বলেন, তিনি এ বিষয়ে অবগত নয় এবং খাল সংস্কার ও উন্নয়ন হলে লোনা পানি লোকালয়ে প্রবেশ করে ফসলী জমির ক্ষতি হবে বলে তিনি ঠুনকো এ খোড়া যুক্তি দেখান।

উপজেলা প্রকৌশলী মুহাম্মদ সাইফুল ইসলাম জানান, শুনেছি কে বা কাহারা কাজ বন্ধ করে দিয়েছে। না জেনে না বুঝে সরকারের উন্নয়ন কাজ বন্ধ করলে সবারই ক্ষতি।

ভূক্তভোগীরা জানায়, সাধারণ মানুষ পরিষদ ভবনে সামাজিক সুরক্ষা বেষ্টনীর সুবিধা পেতে গেলে তার ক্যাডার মোছ কামাল বেশ কয়েকজন সুফলভোগীকে পরিষদ ভবনের দোতলা থেকে ফেলে হাত পা ভেঙোগ দেয় চেয়ারম্যান ও তার ক্যাডার বাহিনী।

তারা আরো জানায়, চেয়ারম্যানের বিরুদ্ধে নাগরিক সনদ, জন্ম-মৃত্যু নিবন্ধনে অতিরিক্ত ফি আদায়, নদী বাঁধের কাজে বাঁধা সৃষ্টি, সামাজিক সুরক্ষা বেষ্টনীর সুবিধাভোগী সাধারণ মানুষ পরিষদ ভবনে গেলে তার ক্যাডার মোছ কামাল সহ বেশ কয়েকজন সন্ত্রাসী সুরক্ষা খাতের সুফলভোগীকে পরিষদ ভবনের দোতলা থেকে ফেলে হাত পা ভেঙ্গে দেয়া সহ চেয়ারম্যান ও তার ক্যাডার বাহিনীর বিরুদ্ধে সন্ত্রাসী কার্যকলাপ সহ নানান অনৈতিক কর্মকান্ড ও লুটপাট করছে। চেয়ারম্যান দিদার তার ইউনিয়নে মেঘনা নদীর তীর সংরক্ষণ বাঁধের কাজ করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানের যান চলাচলের রাস্তাটি উদেশ্য প্রণোদিত ভাবে নতুন মাটি ফেলে যান চলাচলের অনুপযোগী করে দেন। স্বংশ্লিষ্টরা তার সাথে এ বিষয়ে কথা বললে তিনি অসদাচরণ করেন।

এসকল খামখেয়ালীপনা, লুটপাট, দুর্নীতি ও অভিযোগের বিষয়ে ইউপি চেয়ারম্যান মুজাহিদুল ইসলাম দিদারের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার বিরুদ্ধে অভিযোগের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, সত্যের বিপরীত ন্যায় কাল্পনিক। রাজনৈকিত ভাবে আমাকে হেয় প্রতিপন্ন করার লক্ষে নোংরা রাজনৈতিক পায়দা নিতে অপ-প্রচার মাত্র। গোপটার খাল প্রকল্প বাস্তবায়নে আমি বাধাঁ প্রদান করিনি। যদি উক্ত প্রকল্প বাস্তবায়নে অত্র ইউনিয়নের জনগনের স্বার্থের ব্যাঘাট ঘটে, জনগনের জানমালের ক্ষতি স্বাধিত হয়, জনগনেই তার বাধাঁ প্রদান করবে। যেহেতু উক্ত প্রকল্প সম্পর্কে আমি একজন ইউনিয়নের চেয়ারম্যান হয়েও অকিবহাল নই, সেহেতু গোপটার খাল প্রকল্প বাস্তবায়ন হোক এটা আমরা চাই না।

স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচী প্রকল্পের বিষয়ে চেয়ারম্যান দিদার বলেন, আমার ইউনিয়নে যেকোন প্রকল্প বাস্তবায়ন হবে আমি জানবো না এটা কেমন কথা। ইউনিয়নে কোন পরিবার কার্ড পাবে কোন পারিবার পাবে না তা আমরা ইউনিয়ন পরিষদ ভালো জানি। সেখানেও আমাদেরকে না জানিয়ে পর্দার আড়াঁলে রেখে কিভাবে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচী প্রকল্প বাস্তবায়ন হয়?।

চেয়ারম্যান দিদার আরো বলেন, আমরা ইউনিয়ন পরিষদের মির্টিং এ সকল মেম্বার ও মহিলা মেম্বার গণের উপস্থিতিতে উক্ত গোপ্টার খাল খনন ও স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচী প্রকল্প বিষয়ে মির্টিং এর বিষয়বস্তু রেজুলেশনের মাধ্যমে মাননীয় ডিসি মহোদয়, নির্বাহী প্রকৌশলী, স্বাস্থ্য সুরক্ষা জেলা প্রতিনিধি, উপজেলা সম্বন্বয়ক বরাবরে পাঠিয়েছি।

এছাড়াও নাগরিক সনদ, জন্ম-মৃত্যু নিবন্ধনে অতিরিক্ত ফি আদায়, নদী বাঁধের কাজে বাঁধা সৃষ্টি অভিযোগটি ভিত্তিহীন মিথ্যা বানোয়াট। আমি উক্ত অভিযোগের বিরুদ্ধে তীব্র নিন্দা জানাই।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

কমলনগরে মানববন্ধন মেঘনার তীর রক্ষা বাঁধ সেনাবাহিনী দিয়ে বাস্তবায়নের দাবী

দেশে না বসে বিদেশী প্রভুদের কাছে ধর্ণা দিচ্ছে বিএনপি . .. . লক্ষ্মীপুরে কবির বিন আনোয়ার

ইটনায় এসএসসি, দাখিল ও ভোকেশনালে ১৩২০জন পরীক্ষার্থি অংশ গ্রহণ করেন

ইটনায় শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃ ভাষা দিবস উদযাপন

চট্টগ্রামস্থ রামগতি-কমলনগর উপজেলা সমিতির ইফতার মাহফিল-২০২৪ অনুষ্ঠিত

কমলনগরে ৭ ট্রাক্টর মালিকের অর্থ জরিমানা

কমলনগরে ডেঙ্গু প্রতিরোধে মশা নিধন স্প্রে কার্যক্রমের উদ্বোধন

কমলনগরে ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

ফেইজবুকে ভাইরাল দম্পতি, রামগঞ্জের হাবিব স্ত্রীসহ দেশে আসছেন ডিসেম্বরে

রামগঞ্জে স্বপ্নচূড়া ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ