২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ৮:৫১ শনিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

তাড়াইলে হত্যা মামলার আসামিদের বাড়ীঘর ভাঙচুর-লুটপাট

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
ডিসেম্বর ৩০, ২০২৩ ১১:৪৬ অপরাহ্ণ

রুহুল আমিন, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় হত্যা মামলাকে কেন্দ্র করে আসামীদের বাড়ীঘর ভাঙচুর, লুটপাট, ও দুর্বৃত্তদের ভয়ে জামিনে ছাড় পাওয়া আসামীরা বাড়ীঘরে আসতে না পারার অভিযোগ উঠেছে।

সরেজমিনে জানা যায়, সেপ্টেম্বরের ২২ তারিখে উপজেলার দক্ষিণ ধলা গ্রামে খুন হয় হারিছ মিয়া। দু’দিন পর হারিছের ছেলে আল আমিন বাদী হয়ে একই গ্রামের প্রতিবেশী, বাবুল মিয়া, শরিফ মিয়া, কবিকুল মিয়া ও খুরশিদ সহ ২৪জনকে আসামী করে তাড়াইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ফলে বাদীপক্ষের ভয়ে আসামীপক্ষের লোকজন জামিনে মুক্তি পেয়েও বাড়ীঘরে যেতে পারছেন না। বাড়ীঘর ছেড়ে আত্মীয়-স্বজনের বাড়ীতে অবস্থান করছেন। জনশূন্য হয়ে পড়েছে আসামিদের বাড়ীঘর। এই সূযোগকে কাজে লাগিয়ে আসামিদের বাড়ীঘর ভাঙচুর, লুটপাট করে নিয়ে যাচ্ছে দুর্বৃত্তরা।

১৫/১৬ টিরও বেশি টিনের ঘর ভাঙচুর লুটপাট করেছে দুর্বৃত্তরা। শুধু ঘর নয় রেহাই পাইনি ফসলি জমি, পাকা আমন ধান কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। ভুক্তভোগীরা তাদের বাড়ীঘর ভাঙচুর ও লুটপাটের ব্যাপারে বলেন, আমরা তাড়াইল থানায় লিখিত অভিযোগ দেওয়ার পরও আমাদের অভিযোগের কপি গ্রহণ করেনি পুলিশ। আমরা আমাদের বাড়িঘরে ফিরে যেতে চাই। লুটপাটের সাথে জড়িতদের আইনের আওতায় এনে সুষ্ঠ বিচারের দাবি জানাচ্ছি।

উপজেলার ধলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আফরোজ আলম ঝিনুক বলেন, ভুক্তভোগীদের মৌখিক অভিযোগের ভিত্তিতে সরেজমিন পরিদর্শন করেছি। বিষয়টি খুবই দু:খজনক। প্রশাসনের সাথে এ বিষয়ে কথা বলেছি। প্রশাসন বাড়ীঘর ভাঙচুর ও লুটপাটের সাথে জড়িতদের আইনের আওতায় আনার আশ্বাস দিয়েছেন।

তাড়াইল থানা অফিসার ইনচার্জ মনসুর আলী আরিফ বলেন, অভিযুক্তরা লিখিত অভিযোগ দিলে প্রকৃত ঘটনার সত্যতা উদঘাটন করে দোষী ব্যক্তিদের আইনের আওতায় আনা হবে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর