২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সকাল ১০:০২ শুক্রবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

দীর্ঘ ১৮ বছর পর হোসেনপুরে আওয়ামী লীগের সম্মেলন

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
মে ২৬, ২০২২ ১১:৩৫ অপরাহ্ণ

মো: জাকির হোসেন, হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি: দীর্ঘ ১৮ বছর পর অনুষ্ঠিত হোসেনপুর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন বৃহস্পতিবার (২৬ মে) শেষ হয়েছে। নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে সমঝোতায় না আসায় দ্বিতীয় অধিবেশন বিকাল ৫টায় স্থানীয় আসাদুজ্জামান অডিটরিয়াম হলে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়। এতে সভাপতি মো. জহিরুল ইসলাম নুরু মিয়া ও সাধারণ সম্পাদক এম. এ হালিম হিসেবে নির্বাচিত হন।

সম্মেলনের উদ্বোধক জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জিল্লুর রহমান ও প্রধান বক্তা সাধারণ সম্পাদক এডভোকেট এম.এ আফজল ছাড়াও সকাল ১১টায় হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জহিরুল ইসলাম নুরু মিয়ার সভাপতিত্বে প্রথম অধিবেশন শুরু হয়। এতে কেন্দ্রীয়, জেলা আ’ লীগের নেতৃবন্দ সংগঠনের দিক নির্দেশনা মূলক বিভিন্ন বক্তব্য রাখেন।

উপজেলা আ’ লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জহিরুল ইসলাম নুরু মিয়ার সভাতিত্বে প্রথম অধিবেশনে বক্তব্য রাখেন সম্মেলনে প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। তিনি বলেন আ’ লীগ টানা ১৩ বছর ধরে ক্ষমতায় থাকা সত্বেও এ দীর্ঘ ১৮ বছর ধরে এ উপজেলায় সম্মেলন না হওয়ায় উদ্বেগ প্রকাশ করেন। যা সাংগঠনিক ব্যর্থতা বলেও মন্তব্য করেন।

এ দিকে সম্মেলনকে কেন্দ্র করে সভাপতি ও সম্পাদক পদের জন্য এক মাস ধরে এ পদ পেতে কাউন্সিলরদের দ্বারে দ্বারে চষে বেড়ানোর খবরে তিনি সংশ্রয় প্রকাশ করে বলেন আমি এ খবর আগে জানলে তাদের মানা করতাম কেননা ভোটের মাধ্যমে পদ পেলে যিনি হেরে তার মনের মধ্যে বিজয়ী প্রার্থীর প্রতি হেরে যাওয়া প্রার্থীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করে। এেেত করে দলীয় কোন্দল নিজেদের মধ্যে অন্ত কলহের সৃষ্টি হয়। যা দলের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। এ সময় তিনি আরো এও বলেন, অনেকে নির্বাচনে পাশ করে এলাকার জনগণের কোন খোঁজ খবর রাখেন না, বরং চাকুরি দিবার কথা বলে বা মামলার হয়রানির শিকার ভুক্তভোগীদের কাছ থেকেও টাকা নিয়ে নিজেদের পকেট ভারী করেন, এমন নেতা আ’ লীগের দরকার নেই। এ ছাড়াও আ’ লীগের ছাত্রলীগ, যুবলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের কমিটি না থাকায় অতি সত্বর এ সব কমিটি গঠন করার নির্দেশ দেন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক শামছুন নাহার চাপা, সদস্য এ.বি.এম. রিয়াজুল কবির কাওছার, শাহাবুদ্দিন ফরাজী, কিশোরগঞ্জ-১ (হোসেনপুর-সদর) সংসদ ডা: সৈয়দা জাকিয়া নুর লিপি, নিকলী-বাজিতপুর আসনের সংসদ মো. আফজাল হোসেন, ই্টনা-মিঠামইন-অষ্টগ্রাম আসনের সংসদ রেজওয়ান আহাম্মদ তৌফিক, প্রধান মন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন, জেলা আ’ লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, সদস্য কৃষিবিদ মোকাম্মেল রুবেল, মো. শাহজাহান পারভেজ, মো. আনিসুল বারী প্রমুখ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শাহ মাহবুবুল হক।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর