২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ১১:৪৯ শুক্রবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

পকেট কাউন্সিলর তালিকা বাতিলের দাবিতে কিশোরগঞ্জে বিক্ষোভ

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
মার্চ ২৪, ২০২৩ ১১:১৫ অপরাহ্ণ

শাহজাহান সাজু (কিশোরগঞ্জ) প্রতিনিধি: দীর্ঘ ২৫ বছর পর আগামী ২৫ মে কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিলকে সামনে রেখে পকেট কাউন্সিলর তালিকা বাতিলের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা করেছে সদর উপজেলাসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতা কর্মীরা।

রোববার (২২ এপ্রিল) বিকালে কিশোরগঞ্জ জেলা শহরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বর থেকে এ বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে আবার একই চত্বরে এসে আলোচনা সভা করেন বিক্ষোভকারীরা। এসময় জেলা শহরে প্রায় দুই ঘন্টা তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে চরম দুর্ভোগ পোহান সাধারণ মানু।

আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক নুরুল হুদা বলেন, সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিলকে সামনে রেখে ১১ টি ইউনিয়নেন প্রতিটি থেকে ৩১ জন কাউন্সিলর তালিকা করা হচ্ছে। সেসকল তালিকায় অধিকাংশ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ পদধারী নেতাদের নাম অন্তর্ভুক্ত করা হয়নি।

উপজেলা আওয়ামী লীগের সদস্য ইব্রাহিম খলিল বলেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আতাউর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আউলাদ হোসেন কাউকে না জানিয়ে তাদের মতাদর্শের লোকদের কাউন্সিলর বানিয়েছেন। এবং এই দুইজনকে প্রভাবিত করছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু। কাউন্সিলর তালিকায় কোন মুক্তিযোদ্ধাদেরকেও রাখা হয়নি। এমতাবস্থায় এই পকেট কাউন্সিলর তালিকা দিয়ে সম্মেলন অনুষ্ঠিত হলে আওয়ামী লীগের ত্যাগী নেতারা তা মেনে নিবেননা। তাই সঠিক কাউন্সিলর তালিকা করে সম্মেলন করার আহ্বান করেন তিনি।

আরও বক্তব্য রাখেন লতিবাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম তাজুল ইসলাম, বৌলাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, দানাপাটুলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ মিয়া, মারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমানসহ অনেকেই।

এই পকেট কাউন্সিলর তালিকা বাদ দিয়ে নতুন করে সবাইকে নিয়ে তালিকা না করলে আরও বড় ধরনের আন্দোলনের কথাও বলেন বক্তারা।

সবশেষ কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয় ১৯৯৭ সালের ২ এপ্রিল। ঐদিন তৎকালীন জেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান বাংলাদেশের রাষ্ট্রপতির আবদুল হামিদের সভাপতিত্বে এডভোকেট আতাউর রহমানকে সভাপতি ও শরীফ সাদীকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

 

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

ইটনায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

পাকুন্দিয়ায় আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

ইটনায় শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃ ভাষা দিবস উদযাপন

কমলনগরে কিশোরীকে ধর্ষণ; সৎ বাবা গ্রেপ্তার

কুলিয়ারচরে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত

কুলিয়ারচরে শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

ইটনা স্বাস্থ্যসেবার একমাত্র ভরসা ডাক্তার অতিশ দাস রাজীব

লক্ষ্মীপুরে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি

সৌদিআরবে হোসেনপুরের প্রবাসী আতাউর রহমান চুন্নুর মৃত্যু

হোসেনপুরে মসজিদের অযুখানা থেকে ৫ দিনের শিশু উদ্ধার