২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ২:৪৮ সোমবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

বহিরাগত সন্ত্রাসীদের মহড়া; রামগঞ্জ পৌর মেয়র ও নির্বাহী কর্মকর্তা মুখোমুখি

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
এপ্রিল ৩০, ২০২২ ১০:০৪ পূর্বাহ্ণ

আবু তাহের, রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌরসভা নির্বাহী কর্মকর্তা মাসুদ আলমের উপর মেয়রের ইন্দনে বহিরাগত সন্ত্রাসীদের হামলার চেষ্টা ও অশ্লীল গালগন্দের অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুপুরে পৌর কার্যালয়ে এ ঘটনা ঘটে। এঘটনায় পৌরসভা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ আলম লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন মেয়র আবুল খায়ের পাটোয়ারীর বিরুদ্ধে।

সূত্রে জানা যায়, ঈদুল ফিতর উপলক্ষে পৌরকর্মকর্তা কর্মচারীদের ঈদ বোনাস না দিয়ে মেয়র আবুল খায়ের পাটোয়ারী কিছু বিল ভাউচার স্বাক্ষর করে বিভিন্ন ফান্ডের টাকা উত্তোলন করা জন্য পৌরনির্বাহী কর্মকর্তার উপর চাপ সৃষ্টি করতে থাকে। কিন্তু পৌরনির্বাহী কর্মকর্তা ওই সমস্ত বিল ভাউচারে স্বাক্ষর না করে কর্মচারীদের বেতন বোনাস দেওয়ার কথা বল্লেই শুরু হয় বিপত্তী। এতে মেয়র ক্ষীপ্ত হয়ে পৌর নির্বাহী কর্মকর্তাকে ১০ মিনিটের আল্টিমিটাম দেন। এর কিছুক্ষন পর ২০ থেকে ২৫ জন বহিরাগত একটি সন্ত্রাসী গ্রুপ নির্বাহী কর্মকর্তার রুমে ঢুকে অশ্লীল গালমন্দ ও হামলা করার চেষ্টা করে। এ সময় পৌরসভা কর্মচারীরা সবাই এগিয়ে আসলে ওই বহিরাগত চিহৃত সন্ত্রাসীরা মেয়রের রুমে গিয়ে নিরাপদ অবস্থান নেন। পরে মেয়র বহিরাগতদেরকে বাহির করে দিলে পরিস্থিতি শান্ত হয়।

পৌর কর্মচারী সভাপতি জাকির হোসেন বাহার জানান, মেয়র পৌর কর্মচারীদেরকে একবছর যাবত কোন উৎস বোনাস দেননি, দুই থেকে চার মাস পর্যন্ত বেতন বাকী রয়েছে। ফান্ডে টাকা থাকা শর্তেও কর্মচারীদেরকে বেতন বোনাস না দেওয়ায় পৌরনির্বাহী কর্মকর্তা আমাদের বোনাসের জন্য নোট দেন। এতে মেয়র রাগ হয়ে যায়। এর কিছুক্ষন পর রুবেল ও নবাবের নেতৃত্বের ২০থেকে ২৫জনের একটি গ্রুপ এসে পৌর নির্বাহী কর্মকর্তার উপর ক্ষীপ্ত হয় ও গালমন্দ করে। এ সময় তিনি কৌশলে রুম ত্যাগ করে।

পৌর নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ আলম জানান, মেয়র ফান্ডে টাকা থাকা শর্তেও কর্মচারীদের ন্যায অধিকার বোনাস ও বেতন ভাতা না দিয়ে, পৌর নির্বাহী প্রকৌশলীর যোগসাজসে ভূয়া বিলভাউচার করে টাকা উত্তোলন করা চেষ্টা করে। এতে আমি স্বাক্ষর না করে কর্মচারীদের বেতন ও বোনাস দাবী করি। এতে মেয়র ক্ষীপ্ত হয়ে ২০ থেকে ২৫ জন বহিরাগতদের মাধ্যমে আমাকে নাজেহাল করা চেষ্টা ও গালমন্দ করেন। বিষয়টি আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের পৌর-১ শাখায় লিখিত অভিযোগ করেছি।

পৌর মেয়র আবুল খায়ের পাটওয়ারী বলেন, পৌরনির্বাহী কর্মকর্তা জানুয়ারীতে অত্র পৌর সভায় যোগদানের পর থেকে কর্মচারীদের মধ্যে মতনৈক্য সৃষ্টি করার চেষ্টা করে। আমি ২৬ তারিখে কর্মচারীদের ২ মাসের বেতন দেওয়ার নোট দেই। কিন্তু সে তা নাকরে কর্মচারীদের মধ্যে গ্রুপিং করা চেষ্টা করে। তাকে নাজেহালের চেষ্টা ও গালগন্দ করা এসব কথা মিথ্যা। কারন সেতো তখন পৌরসভায় ছিলনা। সেবা প্রত্যাশী ছাড়া কোন বহিরাগত পৌর সভায় আসেনি।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত

রামগতিতে মহিলা ভাইস চেয়ারম্যানের পিতার মৃত্যু

কয়েক কোটি টাকার কৃষি যন্ত্রপাতি পেল কুলিয়ারচরের কৃষক-কৃষাণি

কমলনগরে আর্থিক অনুদানের চেক হস্তান্তর

পাকুন্দিয়ার বুরুদিয়া ইউপি’র উপ-নির্বাচনে হেনা আক্তার জয়ী

পত্নীতলায় বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত

কিশোরগঞ্জ-৩ আসনে ৬ষ্ট বারের মতো সংসদ সদস্য হলেন জাপা মহাসচিব চুন্নু

রামগতি আহাম্মদীয়া কলেজের নাম পরিবর্তনের দাবী

প্রবেশপত্র আটকে টাকা আদায়, শিক্ষার্থীদের বিক্ষোভ

রায়পুর ৬নং কেরোয়াবাসী হাজী ফিরোজকে নৌকার প্রার্থী ও ইউপি চেয়ারম্যান হিসেবে চায়

পাকুন্দিয়ায় পুলিশ-বিএনপি-আ’লীগের ত্রিমুখী সংঘর্ষ