৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ সকাল ৮:৪৮ মঙ্গলবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রামগতিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
এপ্রিল ১৯, ২০২৪ ১:০৭ পূর্বাহ্ণ

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: “প্রাণিসম্পদে ভরবো দেশ-গড়বো স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্যকে ধারন করে সারাদেশের সাথে লক্ষ্মীপুরের রামগতিতে প্রাণিসম্পদ মেলার উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা ও শিশু কিশোরদের বিনামূল্যে দুধ ও ডিম সরবরাহ, প্রাণিদের কৃমি নাশক খাওয়ানো, তড়কা, ক্ষুরা, এ্যানথ্রাক্স সহ বিভিন্ন রোগের ভ্যাকসিন প্রদান সহ সপ্তাহ ব্যাপী নানান কর্মসূচী ও আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪।

এ উপলক্ষে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতালের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় ১৮ এপ্রিল বৃহস্পতিবার আলেকজান্ডার মডেল সরকারী পাইলট উচ্চ বিদালয় মাঠে অনুষ্ঠিত হয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪। সকালে দিনব্যাপী প্রাণিসম্পদ মেলার উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আমজাদ হোসেনের সভাপতিত্বে অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, সহকারী কমিশনার (ভূমি) মানষ চন্দ্র দাস, পৌর মেয়র এম মেজবাহ উদ্দিন, উপজেলা আ’লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ মুরাদ, ভাইস চেয়ারম্যান রাহিদ হোসেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোহাম্মদ হযরত আলী, সমবায় কর্মকর্তা ওমর ফারুক, মাধ্যমিক কর্মকর্তা মো: দিদার হোসেন, চর আবদুল্যাহ ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন মঞ্জুর, বিভিন্ন ইউপি চেয়ারম্যান সহ গণ্যমান্য
ব্যক্তিবর্গ।

বক্তব্য রাখেন উপজেলা ডেইরী ফার্মার্স এসোসিয়েশনের সভাপতি আবদুজ জাহের পাটওয়ারী, পোল্ট্রি ফার্মার্স এসোসিয়েশনের সভাপতি মো. বেলাল হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: মো. নজরুল ইসলাম। এ সময় তিনি বলেন, দিনব্যাপী প্রাণিসম্পদ মেলা, শিশু কিশোরদের বিনামূল্যে দুধ ও ডিম সরবরাহ, পরামর্শ প্রদান, প্রাণিদের কৃমি নাশক খাওয়ানো, বিভিন্ন রোগের ভ্যাকসিন প্রদান সহ সপ্তাহ ব্যাপী নানান কর্মসচী গ্রহন করা হয়েছে। দিনব্যাপী মেলার উদ্বোধনের পর অতিথিবৃন্দ বিভিন্ন ষ্টল ঘুরে দেখেন।

উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে ২৫টি ষ্টলে প্রান্তিক খামারী ও উদ্যোক্তারা এবং সৌখিন পোষা পাখি পালনকারীরা তাদের প্রাণি ও সৌখিন পাখিগুলো মেলায় প্রদর্শন করেন।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত