২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ রাত ১:৫২ রবিবার
  1. আন্তর্জাতিক
  2. কমলনগর
  3. কিশোরগঞ্জ
  4. কিশোরগঞ্জ জেলা
  5. খেলাধুলা
  6. চট্টগ্রাম
  7. জাতীয়
  8. তথ্য-প্রযুক্তি
  9. নারী ও শিশু
  10. নোয়াখালি
  11. ফেনী
  12. বিনোদন
  13. ভোলা জেলা
  14. ময়মনসিংহ
  15. রাজনীতি

রামগতির বিবিরহাট রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের নির্বাচন বন্ধ

প্রতিবেদক
মোহাম্মদ রাসেল পাটওয়ারী
মার্চ ২৪, ২০২৪ ১:০২ অপরাহ্ণ

মুহাম্মদ নিজাম উদ্দিন, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতির চর রমিজ ইউনিয়নের বিবির হাট রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন-২০২৪ নিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও প্রধান শিক্ষিক তুহিনা আক্তারের দিনভর নানা নাটকীয়তার পর অবশেষে নির্বাচনের সকল কার্যক্রম স্থগিত করেছে প্রিসাইডিং অফিসারের কার্যালয়।

সূত্রে জানা যায়, যথাযথ কর্তৃপক্ষ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বিবির হাট রশিদিয়া উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনের জন্য প্রিসাইডিং অফিসার হিসেবে নিয়োগ প্রদান করেন। প্রিসাইডিং অফিসার অর্থাৎ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় থেকে যথারীতি ৬ মার্চ নির্বাচনী তফসিল ঘোষনা করা হয়। তফসিল বিধি মোতাবেক বহুল প্রচারের জন্য প্রধান শিক্ষককে অনুরোধ করা হয়। মনোনয়নপত্র বিতরণ ও জমার তারিখে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের প্রচার এবং মনোনয়নপত্র বিতরণ ও জমা কার্যক্রম না থাকা মর্মে বিদ্যালয়ের অভিভাবক সদস্য প্রার্থী মো দিদার, মতিন সহ কয়েকজন লিখিত অভিযোগ দায়ের করেন। এছাড়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে কয়েকডজন অভিভাবক এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। দাখিলকৃত অভিযোগ নিষ্পত্তি না করে নির্বাচন অনুষ্ঠিত হলে ঐ এলাকায় অপ্রীতিকর পরিস্থিতি ও আইন শৃংখলা পরিস্থিতির অবনতি হওয়ার আশংকায় নির্বাচন স্থগিত করেছে কর্তৃপক্ষ।

ভূক্তভোগী মতিন, দিদার সহ অসংখ্য অভিভাবকরা জানায়, প্রধান শিক্ষক তুহিনা আক্তার তার মনগড়া ভাবে নিজ স্বার্থ হাসিলের জন্য এবং স্কুলের তহবিল তছরুপের জন্য সবাইকে অন্ধকারে রেখে তফসিল, ফরম বিতরণ, জমা সহ সকল বিষয় গোপন রেখে একটি পাতানো কাগুজে নির্বাচন দেখানোর চেষ্টা করে। মাধ্যমিক শিক্ষা অফিস ও প্রধান শিক্ষক তুহিনা নির্বাচনের ফরম বিতরণ সহ সকল বিষয় নিয়ে পুরো দিনভর নানান ধরনের নাটক সাজান। আমরা তার সকল দুর্নীতি, খামখেয়ালীপনা ও পাতানো নির্বাচন আয়োজনের সুবিচার দাবী করছি।

প্রধান শিক্ষক তুহিনা আক্তার তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ অস্বীকার বলেন, যা করেছি সবকিছু নিয়ম মোতাবেক করেছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও প্রিসাইডিং অফিসার মোহাম্মদ দিদার হোসেন জানান, প্রধান শিক্ষকের বিরুদ্ধে নির্বাচনী বিধি লংঘনের সুনির্দিষ্ট তথ্য এবং অভিভাবকদের কাছ থেকে কিছু লিখিত অভিযোগ পেয়েছি এতে করে এ সকল আপত্তি ও অভিযোগের সুরাহা না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য নির্বাচন স্থগিত করা হয়েছে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

সর্বশেষ - কমলনগর

আপনার জন্য নির্বাচিত